1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
অপারেশনের নামে নিজেই রোগীদের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার মুন্সীগঞ্জে টঙ্গীবাড়িতে অজ্ঞাত কিশোরের গলাকাটা লাশ উদ্ধার দেশের উন্নয়নের পাশাপাশি সেনাবাহিনীকে আরও আধুনিক দক্ষ ও যুগোপযোগী করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী খুলনাসহ ৮ বিভাগে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি খুলনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা ডুমুরিয়ায় উচচ ফলনশীল পাট বীজ উৎপাদন, পাট চাষ ও পাট পচনের আধুনিক প্রদ্ধতির ক্রমোন্নয়নে কর্মশালা তালায় ১১৫ শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি সারাদেশের ন্যায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন’র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

অনুমতি ছাড়াই রাজশাহীর বাগমারায় ইউপি সদস্যের বিরুদ্ধে সড়কের ১২ টি গাছ বিক্রির অভিযোগ ইউপি সদস্য কাজেম উদ্দিনের বিরুদ্ধে

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ৯৭ বার পঠিত

খোরশেদ আলম::

রাজশাহীর বাগমারায় নরদাশ ইউনিয়নের ইউপি সদস্য কাজেম উদ্দিনের বিরুদ্ধে বন বিভাগের অনুমতি ছাড়াই সড়কের দুই পাশে লাগানো ১২টি সরকারি গাছ কেটে বিক্রি করা ৪ লাখ টাকা পকেটে ভরেছেন বলে অভিযোগ উঠেছে।

এই ঘটনায় এলাকাবাসীর মধ্যে এখন চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এলাকার লোকজন অভিযোগ করে জানান, নরদাশ ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য কাজেম উদ্দিন।

১২ জুলাই বুধবারও ১৩ জুলাই বৃহস্পতিবার সকালে স্থানীয় আ.লীগের কয়েকজন নেতাকর্মী নিয়ে করাত দিয়ে মাদিলা ভেদুর মোড়-বাঁধের হাট সড়কের বেনিপুর ও জয়পুরা এলাকায় গ্রামীণ সড়কের দুইপাশে লাগানো ১২টি মেহগনি, নিম ও বাবলা গাছ কেটে ফেলেন।

এ বিষয়ে ইউপি সদস্য কাজেম উদ্দিন জানান, সড়কের পাশে গাছগুলো থাকার কারণে গাড়ি চলাচলে সমস্যা হওয়ায় গাছগুলো কাটা হয়েছে।

স্থানীয় এক কাঠ ব্যবসায়ীর কাছে গাছগুলো বিক্রি করে দিয়েছেন ইউপি সদস্য কাজেম উদ্দিন প্রায় ৪ লাখ টাকা পকেটে ভরেন বলে স্থানীয় লোকজন অভিযোগ করেন। জানা গেছে, প্রায় ৩০ বছর আগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উদ্যোগে নরদাশ ইউনিয়নের মাদিলা ভেদুর মোড় থেকে বাঁধের হাট পর্যন্ত সড়কের দুইপাশে এই গাছগুলো লাগানো হয়েছিল। গাছগুলো সড়কের পাশে থাকায় কোনো সমস্যা ছিল না। বরং সড়কের ছায়াসহ শোভাবর্ধন করছিল।

অথচ ইউপি সদস্য কাজেম উদ্দিন গাড়ি চলাচলে সমস্যা হওয়ায় অজুহাত দেখিয়ে গাছগুলো কেটে ফেলেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম আবু সুফিয়ান বলেন, স্থানীয় লোকজন এ ঘটনায় মৌখিকভাবে অভিযোগ দিয়েছেন। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করা হয়েছে।

নরদাশ ইউপির চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সম্পাদক গোলাম সারোয়ার আবুল জানান, গাছগুলো অনেক আগেই মরে গিয়েছিল তাই সেগুলো কাটা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর