1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
পাইকগাছায় উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন, চাষ ও পচনের আধুনিক পদ্ধতির ক্রমোন্নয়ন বিষয়ক কর্মশালা প্রচন্ড দাবদাহে পাইকগাছায় সড়কে ছিটানো হচ্ছে পানি, তৃষ্ণা নিবারণে শরবত পাইকগাছায় উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ২০ জনের মনোনয়নপত্র দাখিল কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির ৫ বছর মেয়াদী কমিটি গঠন চশমা প্রতীকে লড়বেন গোয়াইনঘাটের ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ অজ্ঞান পার্টির কবলে তরমুজ ব্যবসায়ীর লক্ষাধিক টাকা খোঁয়া ভারতীয় প্যাকেটে দেশীয় খাদ্যপণ্য প্যাকেট ও অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর উৎপাদন, কপিলমুনির মদন চানাচুরকে জরিমানা কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত সৈয়দপুর উপজেলা নির্বাচনে প্রতিক পেয়েই প্রার্থীদের প্রচারণা শুরু‌ টঙ্গীবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যেপ্রতীক বরাদ্দ

আলামত দেখতে ধর্ষিতাকে কাপড় খুলতে বলায় ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৪৯ বার পঠিত
rafe-9611

দীপ্ত নিউজ, আন্তর্জাতিক ডেস্ক::

ভারতের রাজস্থানে ধর্ষণের আলামত দেখতে চেয়ে এক ধর্ষিতাকে গায়ের কাপড় খুলতে বলেছিলেন ম্যাজিস্ট্রেট। দলিত সম্প্রদায়ের ওই নারী এরপর এ নিয়ে অভিযোগ জানান। এরপর ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

বুধবার (৩ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

রাজস্থানের কারাওলি বিভাগের হিন্দুয়ান কোর্ট ম্যাজিস্ট্রেট ধর্ষিতা তরুণীকে এমন কথা বলেন।

পুলিশের ডেপুটি এসপি (এসটি-এসসি) সেল মিনা মীনা বলেছেন, গত ৩০ মার্চ ওই তরুণী হিন্দুয়ান কোর্ট ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে অভিযোগ করেন। এতে তিনি জানান, ধর্ষণের ক্ষত (আলামত) দেখার জন্য তাকে শরীরর কাপড় খুলতে বলা হয়। তবে তিনি এতে অস্বীকৃতি জানান এবং ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে কোতোয়ালী থানায় আপত্তিজনক আবেদনের অভিযোগে অভিযোগ দায়ের করেন।

পুলিশ আরও জানিয়েছে, ওই তরুণী গত ১৯ মার্চ ধর্ষণের শিকার হন। ২৭ মার্চ এ ধর্ষণ নিয়ে হিন্দুয়ান সদর পুলিশ স্টেশনে একটি এফআইআর দায়ের করা হয়।

এদিকে ভারতে প্রতিবছর অসংখ্য নারী ধর্ষণের শিকার হন। ২০২৩ সালে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গিয়েছিল, ২০২২ সালে দেশটিতে ৩২ হাজারের বেশি নারী ধর্ষণের শিকার হয়েছেন। ধর্ষণের পাশাপাশি অনেক নারী হত্যার শিকার হয়ে থাকেন।

২০১২ সালে দিল্লিতে এক তরুণীকে গণধর্ষণ ও বাস থেকে ফেলে হত্যার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছিল পুরো ভারত। ওই সময় ধর্ষণের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার ঘোষণা দিয়েছিল দেশটি। তবে তা সত্ত্বেও ধর্ষণ এখনো কমানো যায়নি।

ধর্ষণের পর যখন ভিকটিম বিচার চাইতে যান তখন তিনি আরও বিড়ম্বনায় পড়েন। এতে করে অনেকে বিচার না চেয়ে চুপ হয়ে যান।

সূত্র: এনডিটিভি

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর