1. sheikhnadir81@gmail.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
পাইকগাছা কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে আইসক্রিম কারখানার মালিককে জরিমানা তীব্র দাবদাহ: মুন্সীগঞ্জে পানি-ছাতার ব‍্যাতিক্রম বুথ সাংবাদিক মিলন কান্তি দাস বৈচন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত পাইকগাছা উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত কেশবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের ব্যাপক গণসংযোগ তালায় ৬০ বছর ধরে অবৈধ দখলে থাকা ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার কয়রায় নীতি সমস্যা বিশ্লেষণ ও সমাধান কৌশল বিষয়ক প্রশিক্ষণ মুন্সীগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজে কোচিংয়ের নামে অতিরিক্ত অর্থ আদায়

কুড়িয়ে পাওয়া মর্টার শেল নিয়ে খেলার সময় বিস্ফোরণে ২০ শিশু-কিশোরের মৃত্যু

  • প্রকাশিত : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ১৫৩ বার পঠিত

দীপ্ত নিউজ, আন্তর্জাতিক ডেস্ক::

সোমালিয়ায় কুড়িয়ে পাওয়া মর্টার শেল নিয়ে খেলার সময় তা বিস্ফোরণে ২০ জনের বেশি শিশু-কিশোর নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৫০ জনের বেশি। শুক্রবার দেশটির লোয়ার শাবেল অঞ্চলে মর্টার বিস্ফোরণে হতাহতের এই ঘটনা ঘটেছে।

শনিবার স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, লোয়ার শাবেলে মর্টার শেল বিস্ফোরণে হতাহতদের বেশিরভাগই শিশু ও কিশোর। নিহতদের অধিকাংশের বয়স ১০ থেকে ১৫ বছরের মধ্যে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা বলছে, সোমালিয়ায় একটি অবিস্ফোরিত মর্টার শেলের বিস্ফোরণে বেশ কয়েকজন হতাহত হয়েছে। লোয়ার শাবেলের যে এলাকায় বিস্ফোরণ ঘটেছে সেখানে শিশু ও কিশোররা খেলাধুলা করছিল। তাদের খেলাধুলা চলাকালীন হঠাৎ মর্টার শেলটির বিস্ফোরণ ঘটে।

ওই অঞ্চলের কোরিওলি জেলার উপকমিশনার আবদি আহমেদ আলী বলেছেন, রাজধানী মোগাদিশু থেকে প্রায় ১২০ কিলোমিটার দক্ষিণের কোরিওলি শহরের কাছে পরিত্যক্ত একটি মর্টার শেলের বিস্ফোরণ ঘটেছে।

‘হতাহতরা মর্টার শেলটি নিয়ে খেলছিল পরে সেটি বিস্ফোরিত হয়। খেলাধুলায় অংশ নেওয়া শিশু-কিশোরদের মধ্যে ২০ জন মারা গেছে এবং অন্যরা আহত হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা সরকার ও সাহায্য সংস্থাগুলোকে ওই এলাকা থেকে মাইন ও গোলাবারুদ পরিষ্কার করার জন্য অনুরোধ জানিয়েছি।’

স্থানীয় বাসিন্দারা বলেছেন, সোমালিয়ায় লড়াইরত বিভিন্ন গোষ্ঠী অনেক এলাকায় এ ধরনের মর্টার শেল পরিত্যক্ত অবস্থায় ফেলে রেখে গেছে।

আরেকটি প্রতিবেদনে বলা হয়েছে, কোরিওলি জেলার একটি ফুটবল মাঠে অক্ষত বিস্ফোরক ডিভাইস খুঁজে পেয়েছিল সেখানকার শিশু-কিশোররা। পরে সেটি নিয়ে খেলাধুলার করার সময় বিস্ফোরণ ঘটে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর