1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ডুমুরিয়ায় অবাধে কৃষি জমির মাটি গিলছে ইট ভাটা মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ীতে চেয়ারম্যান পদপ্রার্থী আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন: ডুমুরিয়ায়‌ ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ নিরাপদ সড়ক চাই (নিসচা) পাইকগাছা উপজেলা শাখার কমিটি গঠন সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচন শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা, চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াইয়ের আভাস কয়রায় ১ শ প্রতিবন্ধি সদস্য পেলো বিনামুল্যে হুইল চেয়ার মুন্সীগঞ্জে বিয়ের ২ মাসেই স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যু, স্বামী পলাতক আনন্দ মোহনকে ঘিরে সাধারণের উন্মাদনা ও প্রতিদ্বন্দিদের মাথা ব্যথার কারণ মেয়ের সাথে এসএসসি পরীক্ষায় পাস করলেন মা পৌর প্যানেল মেয়র সাবিয়া নলছিটিতে “প্রাণের টানে রক্তদান” সংগঠনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কেশবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চাল আত্নসাত, প্রতিবাদে আ’লীগ নেতার সংবাদ সম্মেলন

  • প্রকাশিত : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩
  • ১৩৯ বার পঠিত

কেশবপুর (যশোর) প্রতিনিধি::

কেশবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চাল আত্নসাতের ঘটনা ভিন্ন খাতে প্রবাহের চেষ্টার প্রতিবাদে আওয়ামীলীগের স্থানীয় নেতা সেকেন্দার আলী সংবাদ সম্মেলন করেছেন।

কেশবপুর উপজেলা প্রেসক্লাবে গতকাল বিকেলে সংবাদ সম্মেলনে সাতবাড়িয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী বলেন, সাতবাড়িয়া ইউনিয়নে ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের চাল দেয়ার জন্য তিনি ৮ নং ভাল্যুকঘর ওয়ার্ডের ৪৭টি অসহায় পরিবারের তালিকা করে তাদের স্লিপ দেন। গত ১৮ এপ্রিল সকালে সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদে ওই চাল বিতরণ করা হয়। খবর পেয়ে তালিকাভুক্ত উক্ত ব্যক্তিরা স্লিপ নিয়ে পরিষদে চাল আনতে যান। এসময় ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য ফারুক হোসেন জাকারিয়া তাদেরকে চাল দেয়া হবেনা বলে তাদের সাথে দুর্ব্যবহার করেন।

তিনি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তালিকাভুক্ত ওইসব গরীব পরিবারকে চাল দেয়ার জন্য অনুরোধ করেন। এসময় ইউপি সদস্য ফারুক হোসেন তার সাথেও দুর্ব্যবহার করেন।

পরবর্তিতে তালিকায় থাকা মাত্র ১৩জনকে ১০ কেজি করে চাল দিয়ে অন্যদেরকে চাল দেয়া হবেনা বলে জানিয়ে দেয়া হয়। এরপর তালিকা অনুযায়ী চাল না পেয়ে বাকী ৩৪ টি পরিবার প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহারের চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য ফারুক হোসেন জাকারিয়ার বিরুদ্ধে আমি গত ২৬-০৪-২০২৩ তারিখে যশোর জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ করি। যেটা প্রজন্ম ৭১ পত্রিকা সহ কয়েকটি পত্রিকায় প্রকাশিত হয়। জেলা প্রশাসক এ ব্যাপারে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার জন্য কেশবপুর উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেন। সংবাদ প্রকাশের জের ধরে গত ২৫ জুন সকালে ইউপি সদস্য ফারুক হোসেন কেশবপুর উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক, জয়যাত্রা টিভির যশোর জেলা প্রতিনিধি ও প্রজন্ম ৭১ পত্রিকার বিশেষ প্রতিনিধি সাংবাদিক আব্দুল্লাহ আল মাহফুজকে হাতুড়ী পেটা করে হত্যার চেষ্টা করে। এসময় হামলাকারীরা সাংবাদিক আব্দুল্লাহ আল মাহফুজের কাছে থাকা ব্যাবসায়িক ৫৫ হাজার ৫ শত টাকা ছিনিয়ে নেয় এবং মোটর সাইকেল ভাংচুর করে আরো ১০ হাজার টাকার ক্ষতি সাধন করে।

এব্যাপারে সাংবাদিক আব্দুল্লাহ আল মাহফুজ বাদী হয়ে কেশবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। কিন্তু থানা পুলিশ এখন পর্যন্ত কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করেনি।

গত ৭ জুলাই ইউপি সদস্য ফারুক হোসেনের বিরুদ্ধে সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদে চাল আত্নসাতের ব্যাপারে তদন্ত করা হয়। এদিকে তদন্ত রিপোর্ট দেওয়ার পূর্বেই চাল আত্নসাতের ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার উদ্দেশ্যে ৮ জুলই দৈনিক স্পন্দন পত্রিকায় একটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশিত হয়।

অপরদিকে চাল আত্নসাতের ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার ইউপি সদস্য ফারুক হোসেন গত ১১ জুলাই একটি সংবাদ সম্মেলন করে মিথ্যাচার করেছে। আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চাল আত্নসাতের ঘটনায় অভিযুক্ত ইউপি সদস্য ফারুক হোসেনের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর
9262