1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

গোপালপুর ইছাপুর আমিনিয়িা দাখিল মাদ্রাসায় শিক্ষক নিয়োগ, পরীক্ষার আগেই অর্থ বাণিজ্যের অভিযোগ

  • প্রকাশিত : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ১৭৫ বার পঠিত
avijog-9632

আঃ মান্নান (শার্শা) যশোর::


গোপালপুর ইছাপুর আমিনিয়িা দাখিল মাদ্রাসার পরিচালনা পরিষদের সভাপতি ছিয়াদ আলীর বিরুদ্ধে শিক্ষক নিয়োগ পরীক্ষার আগেই অগ্রিম উৎকোচ আদায়ের অভিযোগ উঠেছে।

এলাকাবাসি ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গের এক স্বাক্ষাতকারে জানা যায়, পূর্বের সুপার অবসরে যাওয়ার পূর্বেই রাকিবুল হাসান শান্ত এবং ইছাপুর গ্রামের গোলাম মোস্তফার মেয়ে (১৮) লিপিকা (১৯) কে আয়া ও নৈশপ্রহী পদে চাকুরী দেওয়ার কথা বলে দু-প্রার্থীর
কাছ থেকে ৩ লক্ষ ৫০ হাজার টাকা হারে ৭ লক্ষ টাকা উৎকোচ আদায় করেছেন। চাকুরী পাওয়ার পর অবশিষ্ট ৭ লক্ষ টাকা দিতে হবে।

এলাকা বাসির অভিযোগস¤প্রতি গোপালপুর ইছাপুর আমিনিয়া দাখিল মাদ্রাসার সহকারী সুপার একজন আয়া ও ১ জন নৈশ প্রহরী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

এদিকে ওয়ার্ড যুবলীগের সভাপতি মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি হওয়ায় দলীয় প্রভাব খাটিয়ে উল্লেখিত দু-জনকে মাদ্রাসায় চাকুরী দেওয়ার কথা বলে প্রায় দেড় বছর পূর্বে দু’প্রার্থীর অভিভাবকের নিকট থেকে ৭ লক্ষ টাকা অগ্রিম উৎকোচ আদায় করেছেন। এলাকায় একাধিক যোগ্য ব্যাক্তি থাকা সত্ত্বেও তাদের কাউকে ঐ প্রতিষ্ঠানে আবেদন না করতে হুমকি-ধামকি দেওয়া হয়েছে। এলাকার সাধারণ মানুষের অভিযোগ একজন অযোগ্য সভাপতি হওয়ায় এ ধরনের কর্মকান্ডে জড়িয়ে পড়েছে।

এ ব্যাপারে ঐ প্রতিষ্ঠানের সভাপতি ছিয়াদ আলীর কাছে মুঠোফোনে আয়া ও নৈশ প্রহরী পদে নিয়োগ দিতে দু’প্রার্থীর নিকট থেকে ৭ লক্ষ টাকা উৎকোচ আদায়ের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, একথা জেনে আপনার লাভ কি, আমি টাকা নিয়েছি আমি তো বলেছি তাদেরকে চাকুরী দেব।

এব্যাপারে উক্ত প্রতিষ্ঠানের প্রধান সুপার এর কাছে উৎকোচ আদায়ের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন- আমি এব্যাপারে কিছুই জানিনা। সভাপতি মহোদয় আমাকে নিময় অনুযায়ী পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করার জন্য বলেছেন এটুকু ছাড়া আমার কিছু জানা নেই।

এব্যাপারে শার্শা উপজেলা নির্বাহী অফিসার নয়ন কুমার রাজবংশী বলেন- অভিােগ পেলে তার বিরুদ্ধে আইনি ব্যাবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর