1. sheikhnadir81@gmail.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
পাইকগাছায় উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন, চাষ ও পচনের আধুনিক পদ্ধতির ক্রমোন্নয়ন বিষয়ক কর্মশালা প্রচন্ড দাবদাহে পাইকগাছায় সড়কে ছিটানো হচ্ছে পানি, তৃষ্ণা নিবারণে শরবত পাইকগাছায় উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ২০ জনের মনোনয়নপত্র দাখিল কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির ৫ বছর মেয়াদী কমিটি গঠন চশমা প্রতীকে লড়বেন গোয়াইনঘাটের ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ অজ্ঞান পার্টির কবলে তরমুজ ব্যবসায়ীর লক্ষাধিক টাকা খোঁয়া ভারতীয় প্যাকেটে দেশীয় খাদ্যপণ্য প্যাকেট ও অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর উৎপাদন, কপিলমুনির মদন চানাচুরকে জরিমানা কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত সৈয়দপুর উপজেলা নির্বাচনে প্রতিক পেয়েই প্রার্থীদের প্রচারণা শুরু‌ টঙ্গীবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যেপ্রতীক বরাদ্দ

জাতীয় শিক্ষা সপ্তাহে দেশসেরা যশোরের আদিবা কামাল সেরা কন্ঠের সেরা হতে চায়

  • প্রকাশিত : বুধবার, ২৬ জুলাই, ২০২৩
  • ৫৩১ বার পঠিত

পারভেজ মোহাম্মদ::

আদিবা কামাল এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগ ভর্তির জন্য মনোনীত হয়েছে। শিক্ষা ক্ষেত্রে সর্বোচ্চ বিদ্যাপীঠে পড়ার স্বপ্ন ছুঁয়েছে।

বাবা মায়ের একমাত্র কন্যা আদিবা যে শুধু পড়াশুনাতে দক্ষতার স্বাক্ষর রেখেছে তা নয়, ছোট বেলা থেকে নাচ, গান, আবৃত্তি ও অংকনে ছিল সিদ্ধহস্ত। তারই ধারাবাহিকতায় ২০১৮ সালে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় নজরুল সংগীতে সারা বাংলাদেশে ২য় স্থান এবং একই বছর জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে।

যশোরের মেয়ে আদিবা কামাল বর্তমানে লড়ছে চ্যানেল আই সেরা কন্ঠের সুপার রাউন্ডে ওঠার লড়াইয়ে। ২ বছর পূর্বে বাবাকে হারাবার শোককে শক্তিতে পরিণত করে নিজেকে শিক্ষা সংস্কৃতিসহ সকল ক্ষেত্রে সেরাদের সেরা হতে বদ্ধপরিকর।

এবারের সেরা কন্ঠের লড়াইয়ে সে হতে চায় দেশ সেরা।

একান্ত আলাপচারিতায় আদিবা জানান, চ্যানেল আই সেরা কন্ঠের লড়াইয়ে সুপার রাউন্ডে তাকে দেখতে যোগ্যতার পাশাপাশি রয়েছে ভোটার লড়াই। যে লড়াইয়ে ২৮ জুলাই সন্ধ্যা ৭.৫০ থেকে ৩০ জুলাই সন্ধ্যা ৬টা পর্যন্ত তাকে মুঠোফনে ভোট দেওয়া যাবে। ভোট দিতে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে OCSK <space> ADIBA  এবং পাঠাতে হবে 26969 নাম্বারে। যে কোন মোবাইল থেকে যত খুশি ততবার ভোট দেওয়া যাবে জানান, আদিবা কামাল।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর এর সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক সায়মা সিরাজ হচ্ছেন আদিবা কামালের গর্বিত মা। স্বামী মৃত কামাল উদ্দিন সিকদার ছিলেন প্রাক্তন নিরাপত্তা অফিসার, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর। স্বামীকে হারিয়ে এক পুত্র প্রকৌশলী আসিক আহমেদ ও মেয়ে আদিবা কামালকে আকড়ে ধরে তার বেঁচে থাকা। পুত্র কন্যার সাফল্যে যেমন গর্বিত হন মা, তেমনি যোগ্যতা যাচাইয়ের যে কোন পরীক্ষায় উদ্বিগ্নে কাটে তার সময়। চ্যানেল আইয়ের সেরা কন্ঠেন সেরা হতে আদিবা কামাল নিজেকে প্রস্তুত করেছে নিজের সেরাটা দিয়ে। রূপ আর গুনে রয়েছে সৃষ্টিকর্তার পরম কৃপা।

যশোর পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয় ও যশোর সরকারী মাইকেল মধুসূধন কলেজ হতে এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হওয়া মেধাবী ছাত্রী আদিবা কামাল আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ছুঁতে চলেছে। এমনি সময়ে চ্যানেল আইয়ের সেরা কন্ঠে নিজে সেরাদের সেরা হিসেবে ইতোমধ্যে যোগ্যতার স্বাক্ষর রেখেছে। নিয়মের তাগিদে প্রয়োজন মোবাইলের মাধ্যমে দেশবাসির সমর্থন পিতা হারা মেয়েটি সকলের দোয়া ও সমর্থন চাই। আদিবা কামাল নিজেকে গোলাপ রংয়ে সাজালেও পছন্দের রং নীল, সাদামাঠা বাঙালী খাবার তার পছন্দ, শ্রেয়া ঘোষাল, সোনু নিগাম, রুনা লায়লা, সাবিনা ইয়াসমীন, রেজওয়ানা চৌধুরী বন্যা, প্রিয়াংকা গোপ, সামিনা চৌধুরী ও হাবিব ওয়াহিদ’র মত নামি-দামি দেশী বিদেশী শিল্পীদের গান শুনে কাটে তার অবসর সময়।

আদিবাকে বহুদূর পথ পাড়ি দিতে হবে। সে যোগ্যতা তার রয়েছে। শুধু বন্ধুর এ পথ চলায় চাই দেশবাসীর দোয়া ও সমর্থন।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর