1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও অর্থাভাবে ভর্তিসহ পড়া-লেখা চালিয়ে যেতে হুজাইফার অনিশ্চয়তা

  • প্রকাশিত : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ২৭২ বার পঠিত
hujayfa-9584

দীপ্ত নিউজ ডেস্ক::


সাতক্ষীরার তালা উপজেলার অদম্য মেধাবী ছাত্র আবু হুজাইফা সরদার। স্কুলজীবন থেকেই আর্থিক অনটন ছিল যার নিত্যসঙ্গী। সব বাধা অতিক্রম করে চলতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মানবিক বিভাগে ৫৮৫তম এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) হয়েছেন ২৪৫তম।

বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলেও অর্থাভাবে পড়াশোনা চালিয়ে যাওয়া নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও পরবর্তী পড়ালেখা চালানের খরচ কীভাবে জোগাড় করবে এই শঙ্কায় দিন কাটছে হুজাইফা ও তার পরিবারের।

হুজাইফা সাতক্ষীরার তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের মাছিয়াড়া গ্রামের দিনমজুর আব্দুল লতিফ সরদার ও রমেছা বেগমের সন্তান।

জানা গেছে, হুজাইফার বাবার মাত্র তিন শতাংশ বাড়ির ভিটে ছাড়া কোনো সম্পত্তি নেই। বাবা অন্যের জমিতে কাজ করে দিনশেষে যে টাকা পান সেটা দিয়েই চলে তাদের সংসারসহ চিকিৎসা ও লেখাপড়া।

আর্থিক সমস্যার কারণে বড় ভাই অনার্স অধ্যায়নরত অবস্থায় পড়ালেখা ছেড়ে দিতে বাধ্য হয়। শৈশব থেকেই সহপাঠীদের বই নিয়ে লেখাপড়া চালিয়েছেন। ভর্তির জন্য ২০ থেকে ২৫ হাজার টাকাসহ পরবর্তী লেখাপড়ার খরচ কীভাবে জোগাড় হবে এই শঙ্কায় আছেন হুজাইফা ও তার পরিবার।

আবু হুজাইফা সরদার বলেন, টাকার অভাবে কখনো প্রাইভেট পড়তে পারেনি তিনি। উচ্চ মাধ্যমিক পরীক্ষার পরে এক বড় ভাইয়ের সহযোগিতায় খুলনাতে গিয়ে কোচিং সেন্টারে ভর্তির সুযোগ পাই। দীর্ঘ পরিশ্রমের পর আমি রাজশাহী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছি। তবে ভর্তির সুযোগ পেলেও ভর্তি ও ভর্তি পরবর্তী লেখাপড়ার খরচ কীভাবে পাব সেটা নিয়ে রীতিমত দুশ্চিন্তায় রয়েছি।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর