1. sheikhnadir81@gmail.com : admin :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
অপারেশনের নামে নিজেই রোগীদের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার মুন্সীগঞ্জে টঙ্গীবাড়িতে অজ্ঞাত কিশোরের গলাকাটা লাশ উদ্ধার দেশের উন্নয়নের পাশাপাশি সেনাবাহিনীকে আরও আধুনিক দক্ষ ও যুগোপযোগী করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী খুলনাসহ ৮ বিভাগে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি খুলনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা ডুমুরিয়ায় উচচ ফলনশীল পাট বীজ উৎপাদন, পাট চাষ ও পাট পচনের আধুনিক প্রদ্ধতির ক্রমোন্নয়নে কর্মশালা তালায় ১১৫ শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি সারাদেশের ন্যায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন’র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

তরুন নারী কারাতেদের আইকন মিথিলাকে দমাতে পারেনি দৈন্যতা

  • প্রকাশিত : শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ১৪৭ বার পঠিত
5152
অরবিন্দ পোদ্দার,নলছিটি:


সাম্প্রতি অলিম্পিক যুব গেমস্ ২০২৩ এ দেশের স্বর্ণ পদক লুফে নিয়েছে দেশের তরুন নারী কারাতেদের আইকন ঝালকাঠির নলছিটির কৃতি সন্তান মিথিলা আহমেদ মৌ। তিনি সব প্রতিযোগীকে পিছনে ফেলে স্ব-মহিমায় স্বভাবসুলভ ভাবেই স্বর্ণ পদক জয় করেছেন বেঙ্গল টাইগ্রেস মিথিলা।
অনুসন্ধানে জানা যায় ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নের পশ্চিম কামদেবপুর গ্রামের মো. মিলন হোসেন ও মাতা: শাপলা আক্তারের জেষ্ঠ কন্যা মিথিলা আহমেদ মৌ। সে ২০২২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৩ তম জাতীয় কিকবক্সিং চ্যাম্পিয়ানশিপে গোল্ড মেডেল অর্জনের মাধ্যমে তার যাত্রা শুরু হয়। একে একে ঢাকা বিকেএসপিতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল কারাতে প্রতিযোগীতায় গোল্ড মেডেল, ২০২৩ সালের অনুষ্ঠিত অলিম্পিক যুব গেমস্ কারাতে প্রতিযোগীতায় গোল্ড মেডেলসহ সবশেষ ভিখারুন্নেসা কারাতে প্রতিযোগীতায় ১টি গোল্ড মেডেল অর্জন করেন। এছাড়াও ২ টা ব্রোঞ্জ ও ৩ টা সিলভার মেডেল’র অর্জিত আছে তার ঝুলিতে।
তার সফলতা দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও জ্যতি ছরাচ্ছে। জিম্বাবুয়ের কারাতে ফেডারেশন চিপ উইলফার্ড মাসায়া’র সাথে ২৯ ডিসেম্বর-২৩ ছবি সহ প্রকাশ করেছে জিম্বাবুয়ের নামকরা পত্রিকা The Herald Sport ও জনপ্রিয় নিউজ চ্যানেল zbc news.
একান্ত স্বাক্ষাতকালে মিথিলা আহমেদ মৌ বলেন, কিশোর কিশোরদের মধ্যে আত্মপ্রত্যয় ও আত্মবিশ্বাস সৃষ্টিতে “কারাতে” গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই প্রশিক্ষন গ্রহন করলে নিজের আত্মরক্ষা নিজেথেকে সহজেই করা যায়। শক্রর মোকাবেলা করতেও নারীদের কারাতে প্রশিক্ষন জরুরি।
এক প্রশ্নের জবাবে মিথিলা বলেন, আমি আমার মায়ের কাছ থেকে কারেতে শেখার অনুপ্রেরণা পেয়েছি। আমি ২০২২ সাল থেকে কারাতে প্রশিক্ষনের সাথে জরিত। ২০২৩ সালের নভেম্বর মাসে কারাতে প্রশিক্ষনের ওপর ব্লাকবেল্ট অর্জন করি। এখন আমার মূল লক্ষ্য অলিম্পিক গেমসে্ অংশগ্রহণ করে দেশের জন্য স্বর্ণ জয়। তিনি আরো বলেন, আমি ইতিমধ্যে এশিয়া মহাদেশর ৭টি দেশে কারাতে প্রতিযোগীতায় অংশগ্রহণ করার সুযোগ পেয়েছি। এছাড়াও আমি কারাতে প্রশিক্ষনের পাশাপাশি সাভার শুটিং ক্লাবে নিয়মিত শুটিং প্রাকটিস করে থাকি।
এই স্বপ্নবাজ কারাতে ২০০৮ সালের ১৩ আগষ্টোবর ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নের পশ্চিম কামদেবপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা: মো. মিলন হোসেন কুমিল্লার একটা বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি করেন। ২ ভাই বোনের মধ্য মিথিলা ছোট। সে এবছর নলছিটি উপজেলার তালতলা বিজি ইউনিয়ন একাডেমি থেকে এসএসসি পরিক্ষায় অংশগ্রহণ করবে।
আর্থিক সহায়তা, উপযুক্ত প্রশিক্ষন ও যথাযথ পৃষ্ঠপোষকতা পেলে এই তরুনি বিশ্বের বুকে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে এমনটি ই প্রত্যাশা করেছেন এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর