1. sheikhnadir81@gmail.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
সাতক্ষীরার কালিগঞ্জের আব্দুল গফুরের শরীরে বাসা বেঁধেছে জটিল রোগ সাহায্য কামনা কয়রায় প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত চলে গেলেন সাংবাদিক গোলাম মোস্তফা সিন্দাইনী আশাশুনিতে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতায় রাজ’র মনোনয়ন সংগ্রহের অর্থ জমা মুন্সীগঞ্জে মাই টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত টাঙ্গাইলের ভুঞাপু‌রে ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী কয়রার ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন গল্পবোনার ১৩ বছর সৈয়দপুরে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত উপজেলা নির্বাচন: শার্শার প্রার্থীরা তাকিয়ে আছেন দলীয় সিদ্ধান্তের দিকে মুন্সীগঞ্জে রিপোর্টস ক্লাবের কমিটি গঠন: আহবায়ক মোঃ জাফর, সাকিব সদস্য সচিব

তালার সীমান্তে অপদ্রব্য পুশের অভিযোগে ৮ ক্যারেট বাগদা চিংড়ী জব্দ

  • প্রকাশিত : শুক্রবার, ৯ জুন, ২০২৩
  • ১৪৭ বার পঠিত

সাড়ে ৪ হাজার টাকা জরিমানা আদায়, এতিম খানায় চিংড়ী বিতরন

নিজস্ব প্রতিবেদক,তালা::

সাতক্ষীরার তালা উপজেলার খলিলনগর ফাঁড়ি পুলিশ অভিযান চালিয়ে সীমান্তবর্তী খুলনার পাইকগাছা উপজেলার রামনগর এলাকার দুটি চিংড়ি ডিপোতে অভিযান চালিয়ে অপদ্রব্য পুশকরার অপরাধে ৮ ক্যারেট বাগদা চিংড়ী জব্দ করেছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার ভ্রাম্যমান আদালতে ডিপো মালিককে ৫ হাজার টাকা জরিমানা ও জব্দকৃত চিংড়ীসমূহ বিভিন্ন এতিমখানায় বিতরন করা হয়েছে।

তালার খলিলনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই সাঈদ হোসেন জানান, তারা গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সোমবার রাত আনুনিক ১১ টার দিকে তালার সীমান্তবর্তী রায়পুর গ্রামের দূর্বাডাঙ্গার দু’টি চিংড়ি মাছের ডিপোতে অভিযান পরিচালনা করেন। এসময় তারা সিরিঞ্জের মাধ্যমে চিংড়িতে অপদ্রব্য পুশ করার দৃশ্য ভিডিওধারণ করেন। এরপর স্থানীয় রামনগর ইউপি সদস্য মো: অজিয়ার মোড়লসহ স্থানীয়দের উপস্থিতিতে ৭ ক্যারেট পুশকৃত চিংড়ী জব্দ করে ফাঁড়িতে নিয়ে যান। পরের দিন মঙ্গলবার সকালে তালা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা আরাফাত হোসেনের দপ্তরে নিলে তিনি চিংড়িতে পানি পুশ করে ওজন বৃদ্ধির অপরাধে ডিপো মালিক রুহুল আমিন গাজীকে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা ও জব্দকৃত চিংড়ী সমূহ এতিমখানায় বিতরনের নির্দেশ দেন।

এদিকে ডিপো মালিক ও স্থানীয়রা জানান, সোমবার রাতে খলিলনগর ফাঁড়ি পুলিশের একটি দল তাদের উপজেলা সীমাণার বাইরে সীমান্তবর্তী খুলনার পাইকগাছা উপজেলার রামনগর এলাকায় ঢুকে সেখানকার বেলায়েত গাজীর ছেলে রুহুল আমীন গাজী ও একই এলাকার আফিল গাজীর ছেলে সাদ্দাম গাজীর ডিপো থেকে যথাক্রমে ২ ও ৫ ক্যারেট যার আনুমানিক ওজন ১০৫ কেজি চিংড়ী উঠিয়ে নিয়ে যান।

স্থানীয় ইউপি সদস্য ওজিয়ার রহমান মোড়ল বলেন, ডিপো দু’টি তার পাইকগাছা সীমানার মধ্যে। তবে সীমানা যাদের হোক তারা যদি পুশ করে থাকে তাহলে তারা অপরাধী। অন্যদিকে পুলিশের দাবি, ডিপোর একটি পাইকগাছা ও অপরটি তালা সীমানার।

ঘটনার সময় পাইকগাছার কপিলমুনি পুলিশ ফাঁড়ি ইনচার্জ জাহাঙ্গীর হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, খলিলনগর ফাঁড়ি পুলিশের সাথে তার কথা হয়েছে, ডিপোটি তালার সীমার বলে তারা দাবি করেছে।
স্থানীয়রা জানান, অভিযানের সময় সাদ্দামের ডিপোটি বন্ধ ছিল। তবে পুলিশ রাতে তার ডিপোর সাইড বেড়া খুলে ভেতরে ঢুকে ফিল্মী স্টাইলে ক্যারেটভর্তি মাছগুলো বের করে নেয়।

এদিকে অপদ্রব্য পুশ করার অপরাধে ভিন্ন থানার পুলিশ ৭ ক্যারেট মাছ জব্দ করে ভ্রাম্যমান আদালতে নিলে ডিপো মালিককে ৫ হাজার টাকা জরিমানা ও মাছগুলো বিভিন্ন এতিম খানায় বিতরন করা হয়। তাদের প্রশ্ন, মাছগুলো অপদ্রব্য মিশ্রিত হলে তা ধ্বংস না করে কেন এতিম খানায় অসহায় এতিমদের মধ্যে বিতরণ করা হলো? এমন প্রশ্নের জবাবে তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত হোসেন জানান, তারা পানি পুশ করে ওজনে কারচুপি করেছে। এটাই তাদের অপরাধ।

এব্যাপারে তালা উপজেলা মেরিন ফিসারিস অফিসার সুবীর কুমার দত্ত জানান, তাদের কাছে অপদ্রব্য পুশকৃত চিংড়ী আটকের এমন কোন তথ্য নেই।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর