1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
আশাশুনিতে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতায় রাজ’র মনোনয়ন সংগ্রহের অর্থ জমা মুন্সীগঞ্জে মাই টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত টাঙ্গাইলের ভুঞাপু‌রে ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী কয়রার ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন গল্পবোনার ১৩ বছর সৈয়দপুরে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত উপজেলা নির্বাচন: শার্শার প্রার্থীরা তাকিয়ে আছেন দলীয় সিদ্ধান্তের দিকে মুন্সীগঞ্জে রিপোর্টস ক্লাবের কমিটি গঠন: আহবায়ক মোঃ জাফর, সাকিব সদস্য সচিব ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহত ১২ জন রাজশাহীর বাগমারায় অগ্নিকান্ডে ১৫টি দোকান ঘর ভষ্মিভূত মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

তালা সার্জিক্যাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ফের ভুল পরীক্ষা, ২০ হাজার টাকা জরিমানা রফা!

  • প্রকাশিত : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ৪৪ বার পঠিত

অবশেষে তালা সার্জিক্যাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষ তাদের পরিক্ষা রিপোর্ট ভুল স্বীকার করে রোগীর পরিবারকে মাত্র ২০ হাজার টাকা জরিমানা দিয়ে আপোষ মিমাংশা করে নিয়েছেন। অন্যদিকে অর্থাভাবে উন্নত চিকিৎসার পরিবর্তে গুরুতর অসুস্থ্য অবস্থায় খুলনা থেকে বাড়িতে নিয়ে চিকিৎসা করানো হচ্ছে ঘটনার শিকার স্কুলছাত্রী রেশমিকে।

সার্জিক্যাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নির্দিষ্ট স্নোলোজিষ্ট না রেখে এর সত্ত্বাধিকারী কথিত ডাক্তার বিধান রায় নিজেই আল্ট্রাসনোগ্রামসহ বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষা করেন। এমনকি পরীক্ষা রিপোর্টের শেষে তিনি নিজেই পরীক্ষক হিসেবে স্বাক্ষর করেন। যেখানে তিনি নিজেকে (ডিএমএফ/সিএমইউ) পরিচয় দেন।

সূত্র জানায়, এমবিবিএস ডাক্তার (স্নোলোজিষ্ট) ছাড়া আল্ট্রাসনোগ্রামের নিয়ম না থাকলেও তিনি দীর্ঘ দিন ধরে আল্ট্রাসনোগ্রামসহ বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষা করে থাকেন। বিভিন্ন সময় তার ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে বিভিন্ন মিডিয়ায় ব্যাপক লেখালেখি হলেও এখন পর্যন্ত কর্তৃপক্ষ কার্যত কোন পদক্ষেপ নেয়নি।

এরই মধ্যে সর্বশেষ খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউনিয়নের সিলেমানপুর গ্রামের মৃত ফরিদ সানার নবম শ্রেণিতে পড়–য়া মেয়ে রেশমি খাতুন (১৫) অসুস্থ্য হয়ে পড়লে গত ১৬ আগস্ট তাকে ঐ ক্লিনিকে নিয়ে আল্ট্রাসনোগ্রাম করানো হয়। যার রিপোর্টে (এ্যাপেন্ডিকুলার লাম্প) ধরা পড়ে।

ঘটনার শিকার রেশমির হতদরিদ্র বিধাব মা আকলিমা বেগম জানান, রিপোর্ট অনুযায়ী মেয়েকে নিয়ে প্রথমে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সেখান থেকে ৩ দিন পরে ১৯ আগস্ট স্থানীয় পাইকগাছা রাসেল ক্লিনিকে নেয়া হয়। সেখানে ঐ দিনই ডাক্তার বরকত আলী তার এ্যাপেন্ডিস অপারেশন করতে গেলেই বাধে বিপত্তি। সিজারের পর তিনি এ্যাপেন্ডিস নয়, তার খাদ্যনালীতে টিউমার দেখতে পেয়ে রোগীর অভিভাবক তার মাকে জানান। এরপর তিনি অপারেশন না করেই পুনরায় সেলাই করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়া হয়।

এরপর অর্থাভাবে তাকে ঢাকায় না নিয়ে খুলনার একটি ক্লিনিকে নেয়া হয়। সেখান থেকে ব্যাস্থাপত্রসহ রেশমিকে ফের বাড়িতে ফিরিয়ে নিয়ে ব্যাস্থাপত্র অনুযায়ী চিকিৎসা করানো হচ্ছে। বর্তমানে তার অবস্থা আরো গুরুতর।
এদিকে তালা সার্জিক্যাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিকের বিরুদ্ধে রেশমির ভূল চিকিৎসা নিয়ে বিভিন্ন মিডিয়ায় খবর প্রকাশ হলে ক্লিনিক মালিক বিধান চন্দ্র রায় রেশমির পরিবারের সাথে বিষয়টি মিমাংশা করে নিতে বিভিন্ন স্থানে দৌড়-ঝাঁপ শুরু করেন। এক পর্যায়ে গত ২৯ আগস্ট স্থানীয়দের মাধ্যম ১০০ টাকার স্ট্যাম্পে আপোষনামা লেখাপড়ার মাধ্যমে নিজেদের ভুল স্বীকার করে রেশমির ক্ষতিপূরণ বাবদ মাত্র ২০ হাজার টাকা দিয়ে বিষয়টির রফা করা হয়েছে।

এব্যাপারে ক্লিনিক মালিক তালার মেলা বজারের মৃত নগেন্দ্র নাথ রায়ের ছেলে বিধান চন্দ্র রায়ের কাছে জানতে চাইলে তিনি রিপোর্ট সঠিক ছিল বলে জানান। এমনকি স্নোলোজিষ্ট হিসেবে তার স্বাক্ষরের ব্যাপারে প্রশ্ন করলে তিনি সিএমইউ ট্রেনিং নিয়েছেন বলে জানান। এছাড়া সরকারি নীতিমালা অনুযায়ী এমবিবিএস ডাক্তার স্নোলোজিষ্ট দিয়ে পরীক্ষা করানোর কথা জানতে চাইলে কোন সদুত্তর দিতে পারেননি।

এঘটনায় সুষ্ঠু তদন্তপূর্বক জরুরী ভিত্তিতে ব্যাবস্থা গ্রহনের জন্য এলাকাবাসী জেলা সিভিল সার্জনসহ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

(বিস্তারিত আরো পরে) ততক্ষণে আমাদের সাথেই থাকুন।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর