1. sheikhnadir81@gmail.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
অপারেশনের নামে নিজেই রোগীদের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার মুন্সীগঞ্জে টঙ্গীবাড়িতে অজ্ঞাত কিশোরের গলাকাটা লাশ উদ্ধার দেশের উন্নয়নের পাশাপাশি সেনাবাহিনীকে আরও আধুনিক দক্ষ ও যুগোপযোগী করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী খুলনাসহ ৮ বিভাগে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি খুলনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা ডুমুরিয়ায় উচচ ফলনশীল পাট বীজ উৎপাদন, পাট চাষ ও পাট পচনের আধুনিক প্রদ্ধতির ক্রমোন্নয়নে কর্মশালা তালায় ১১৫ শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি সারাদেশের ন্যায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন’র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

নতুন পোশাক আর ঈদ সেলামীতে সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটানোর চেষ্টা এপিএস’র

  • প্রকাশিত : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৬২ বার পঠিত
সৈয়দপুর-9638

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি::


রাকিব, বয়স তার আনুমানিক ৯ বছর । বাবা নেই। ঈদেরও আর বেশি দেরি নেই। তাই ঈদে ছেলেকে নতুন পোশাক কিনে দিতে পারবেন কিনা সেটা নিয়ে টেনশনে ছিলেন রাকিবের মা। ঠিক তখনি রাকিবকে ডেকে পাঠালেন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুর (এপিএস) এর সদস্যরা। সংগঠনটির দেওয়া ঈদের নতুন পোশাক পেয়ে তার যে কি আনন্দ! সাথে পেয়েছে ঈদ সেলামী।

লাল ব্যাগে নতুন পোশাক নিয়ে খুশিতে আত্মহারা সে। তার মতো অনেকেই আনন্দিত। যাদের কারও বাবা নেই, নেই মা। তাদের অনেকে এতিম। আছে শারিরীক প্রতিবন্ধিও। যাদের অনেকেরেই বেড়ে উঠা ঝুপড়ি ঘরে। অভাব- অনটনের মধ্যে মানবেতর জীবনযাপনে অভ্যস্ত শিশুরা ঈদের আনন্দে মেতে ওঠা তো দূরের কথা, তাদের ঠিকমত খাবারই সংগ্রহ করা দুস্কর। ঠিক তখনি রাকিবের মতো এতিম ও সুবিধাবঞ্চিত শতাধিক শিশুর হাতে ঈদের নতুন জামা আর ঈদের সেলামী দিয়ে কিছুটা হলেও কষ্ট দূর করার চেষ্টা করেছে সৈয়দপুরের স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুর।

রবিবার (৭ এপ্রিল) সকালে শহরের গোলাহাট রাজ্জাকিয়া গফুরিয়া মাদরাসা মাঠে শতাধিক অসহায় শিশুর হাতে নতুন পোশাক ও ঈদ সেলামী দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনটি। নতুন টাকা আর ঈদের নতুন জামা পেয়ে উচ্ছাসিত শিশু সোহাগী (১০)। সে জানায়, তার বাবা নেই। মা অন্যের বাসায় কাজ করে যা আয় করেন তা দিয়ে কোনমতে দিন পার হয়। ঈদে নতুন পোশাক ও সেলামীর টাকা পেয়ে সে খুবই আনন্দিত সে। ৯ বছরের সিরাজ। দু বছর আগে বাবা মারা গেছে। তার নতুন কোন জামা ছিলনা। দিন মজুর মায়ের পক্ষে ঈদের নতুন জামা দেওয়া নিয়ে শঙ্কায় ছিল সে। এবার নতুন জামা ও সেলামী পেয়ে ভীষণ আনন্দিত সিরাজ। ঈদের পোশাক পেয়ে ঈদের আনন্দ উপভোগ করতে পারবে তারা।

সোহাগী, সিরাজের মত এতিম, অসহায় শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের নতুন জামা তুলে দিতে আয়োজন করা হয় সংক্ষিপ্ত অনুষ্ঠানের। এতে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক এমআর আলম ঝন্টু। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্জাকিয়া গফুরিয়া মাদ্রাসার শিক্ষক সফিকুল ইসলাম, সংগঠনের সদস্য ওয়াকার আনসারী, এসরার আনসারী, নওশাদ আনসারী, সামিউল আলিম, আরিফুল ইসলাম, অনলী রাজা, জয়, আয়ান, সামির, মোস্তফা, সেরু, মুনতাহা প্রমুখ।

সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা ওয়াকার আনসারী বলেন, প্রতিবছরই সুবিধাবঞ্চিত শিশু ও এতিমদের ঈদের নতুন জামা ও সেলামীর ব্যবস্থা করে থাকি আমরা। এবারও ঈদে ৩ পর্যায়ে আমরা সুবিধা বঞ্চিত শিশু ও নারী পুরুষদের ঈদের নতুন জামা উপহার দিচ্ছি।

প্রথম পর্যায়ে শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের ঈদের নতুন জামা ও ঈদ সেলামী দেওশা হলো। এরপর নারী-পুরুষদের শাড়ি, লুঙ্গি,
থ্রিপিস পাঞ্জাবি দেওয়া হবে। এবং চাঁদ রাতে দুস্থ পরিবারগুলোর মাঝে সেমাই চিনি দুধ বিতরণ করা হবে। বড় আনুষ্ঠানিকতা না থাকলেও আমাদের সংগঠনের মসদস্যরা এসব এতিম, ছিন্নমূল শিশু ও মানুষের কাঝে নতুন পোশাক পৌঁছে দিচ্ছে। আমাদের এই ধারাবাহিকতা ঈদের আগের দিন পর্যন্ত থাকবে।

উপহার হিসেবে সামান্য হলেও শিশুদের মুখের হাসি আর ওদের প্রাপ্তির আনন্দই আমাদের স্বার্থকতা বলে জানান সংগঠনের অন্যান্য সদস্যরা।

উল্লেখ্য, ২০১৪ সাল থেকে শিশুদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে আসছে সংগঠনটি। বছর বছর বাড়ছে এর পরিধি। সদস্য আর সুহৃদদের নিজস্ব তহবিল থেকেই তারা ছিন্নমূল শিশুদের নিয়ে কাজ করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর