1. sheikhnadir81@gmail.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কেশবপুরে উপজেলা চেয়ারম্যান ওসিসহ ৩জনের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন ঘূর্ণিঝড় ‘রিমেল’মোকাবেলায় খুলনায় প্রস্তুত ৬০৪টি আশ্রয় কেন্দ্রের পাশাপাশি ৩টি মুজিবকেল্লা আনন্দ গুপ্তার হুইল চেয়ার পেয়ে আনন্দে আত্মহারা বৃদ্ধের পরিবার! এসএসসিতে সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় এন্ড কলেজের অভাবনীয় সাফল্য সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী তালার মাদক ব্যবসায়ী আটক পাইকগাছায় খুলনাসহ ৫ বিভাগে হিট অ্যালার্ট জারি পাইকগাছায় গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু ডুমুরিয়ায় গ্রাম পুলিশদের ৩০ দিনের বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন কয়রায় নিম্নমানের জমাট বাঁধা মিশ্রণে রাস্তায় কার্পেটিং!

পাইকগাছায় ঈদে ভিজিএফ’র চাল বঞ্চিতদের মানববন্ধনের পর এবার ইউএনও বরাবর লিখিত অভিযোগ

  • প্রকাশিত : মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩
  • ৭১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, পাইকগাছা (খুলনা)::

খুলনার পাইকগাছায় ঈদুল আযহায় ভিজিএফ’র স্লিপ পেয়েও চাল না পাওয়ায় মানববন্ধনের পর ইউএনও বরাবর লিখিত অভিযোগ করেছেন সেখানকার চাল বঞ্চিত ভুক্তভোগী অসহায় দুস্থ্যরা। মঙ্গলবার (৪ জুলাই) বেলা ১১ টার দিকে ঘটনার প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে এ অভিযোগ করেন তারা।

লিখিত অভিযোগে বলা হয়, বিদায়ী ঈদ-উল আযহা উপলক্ষে প্রতিবারের ন্যায় এবারো পাইকগাছার ১টি পৌরসভা ও ১০ টি ইউনিয়নে ভিজিএফ’র চাল বরাদ্দ হয়। সে অনুযায়ী গদাইপুর ইউনিয়নে গরীব মানুষের জন্য জনপ্রতি ১০ কেজি করে ভিজিএফ’র চাল বিতরণের জন্য ১৮৩১ টি কার্ড বরাদ্দ হয়।

গত ২৭ জুন ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান খোরশেদুজ্জামান ও পরিষদ’র সচিব মুহাঃ বেলাল হুসাইনের নেতৃত্বে চাল বিতরন করা হয়।

এর আগে ইউপি চেয়ারম্যান ও পরিষদ সচিবের স্বাক্ষরে প্রাপ্যদারদের চিহ্নিত করে তাদের মধ্যে স্লিপ দেওয়া হয়। কিন্তু ভুক্তভোগীদের অভিযোগ, চাল দেওয়ার পূর্বে তাদের স্লিপ দেয়া হলেও অন্তত ২শ’ স্লিপধারী গরীব, দুস্থ্য ও অসহায় মানুষকে সেদিন চাল দেওয়া হয়নি। এসব বঞ্চিত মানুষ সেদিন চাল না পেয়ে খালি হাতে বাড়ি ফিরে যান।

প্রত্যক্ষদর্শী ও উপকারভোগী চাল প্রাপ্যদারদের অভিযোগ, ১০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও ওজনে কম দিয়ে ৭/৮ কেজি পর্যন্ত চাল দেওয়া হয়। এসব ঘটনার প্রতিবাদে ভুক্তভোগীরা ইউনিয়ন পরিষদের সামনে স্লিপ হাতে মানববন্ধন করলে সর্বত্র এর বিরুপ প্রভাব পড়ে।

সর্বশেষ চাল বঞ্চিত চেঁচুয়া গ্রামের নূরআলী দপ্তরী, বাবুল গাজী, জামিরুল গাজী, শাহদাৎ গাজী, চিত্ত বিশ্বাসসহ শতাধিক ভুক্তভোগী মানুষ ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সচিবসহ অনিয়মে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগমের কাছে একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সম্পর্কে মুঠোফোনে গদাইপুর ইউপি সচিব মুহাঃ বেল্লাল হুসাইনের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, গত ২৭ জুন ১ দিনে ট্যাগ অফিসারের উপস্থিতিতে চাল বিতরণ করা হয়। স্লিপধারীরা হাজির না হলে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে আশ্রায়ন প্রকল্পের বাসিন্দাদের মাঝে এ চাল বিতরন করা হয়। কিন্তু পরেরদিন অর্থাৎ ২৮ জুলাই স্লিপধারীরা পরিষদে এসে চাল দাবি করলে তা দেওয়া সম্ভব হয়নি।
তবে এ প্রসঙ্গে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মোঃ খোরশেদুজ্জামান বলেন, চাল বিতরণে কোন অনিয়ম হয়নি। কতিপয় লোক ষড়যন্ত্র করে তাদেরকে ফাঁসানোর চেষ্টা করছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম সাংবাদিকদের জানান, অভিযোগের বিষয়টি তদন্তপূর্বক প্রমানিত হলে সংশ্লিষ্ট দোষী ব্যাক্তিদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর
9262