1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
অপারেশনের নামে নিজেই রোগীদের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার মুন্সীগঞ্জে টঙ্গীবাড়িতে অজ্ঞাত কিশোরের গলাকাটা লাশ উদ্ধার দেশের উন্নয়নের পাশাপাশি সেনাবাহিনীকে আরও আধুনিক দক্ষ ও যুগোপযোগী করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী খুলনাসহ ৮ বিভাগে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি খুলনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা ডুমুরিয়ায় উচচ ফলনশীল পাট বীজ উৎপাদন, পাট চাষ ও পাট পচনের আধুনিক প্রদ্ধতির ক্রমোন্নয়নে কর্মশালা তালায় ১১৫ শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি সারাদেশের ন্যায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন’র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে আইসক্রিম কারখানার মালিককে জরিমানা

  • প্রকাশিত : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ১৬ বার পঠিত
paikgacha-9742

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি::


খুলনার পাইকগাছায় এক আইসক্রিম কারখানায় অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর ও নোংরা আইসক্রিম জব্দ ও তা বিনষ্ট এবং কারখানা মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলার চাঁদখালী ইউনিয়নের মৌখালি বাজার সংলগ্ন মো. আল-আমিন গাজী’র কমলাপুর আইসক্রিম কারখানায় অভিযান পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

এসময় কারখানায় সরকার নিষিদ্ধ রং মেশানো, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম এবং পেপসি তে নিম্নমানের ক্ষতিকর উপাদান ব্যবহার করে প্রস্তুত করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক ভ্রাম্যমান আদালতে ওই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড এবং আইচক্রীম জব্দ করে পরবর্তীতে তা বিনষ্ট করা হয়। এসময় উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক উদয় কুমার মন্ডল, পেশকার মো. ইব্রাহীম হোসেন, আনসার আলালসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন জানান, কারখানাটিতে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর বিষাক্ত রং মিশিয়ে এবং নোংরা পরিবেশে আইসক্রিম, পেপসি প্রস্তুত করা হচ্ছিল। তাৎক্ষণিক ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর ৪২ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি এতে তৈরি বিপুল পরিমাণে আইসক্রিম, পেপসি পানি দিয়ে বিনষ্ট ও প্যাকেট পুড়িয়ে দেওয়া হয়। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর