1. sheikhnadir81@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কলারোয়ায় স্বামীকে অচেতন করে পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! নলছিটির সুগন্ধা নদীতে নিখোঁজ আদিত্য’র খোঁজ মেলেনি ৭ দিনেও জলবায়ু খাতে আর্থিক বিনিয়োগের দাবিতে সাতক্ষীরায় তরুণদের ধর্মঘট ও মানববন্ধন পাইকগাছায় লবণ পানি উত্তোলন বন্ধের দাবিতে পথসভা ও লিফলেট বিতরণ সাতক্ষীরার কালিগঞ্জের আব্দুল গফুরের শরীরে বাসা বেঁধেছে জটিল রোগ সাহায্য কামনা কয়রায় প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত চলে গেলেন সাংবাদিক গোলাম মোস্তফা সিন্দাইনী আশাশুনিতে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতায় রাজ’র মনোনয়ন সংগ্রহের অর্থ জমা মুন্সীগঞ্জে মাই টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত টাঙ্গাইলের ভুঞাপু‌রে ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী

পাইকগাছায় সাংবাদিকদের উপর হামলার ঘটনায় পাল্টাপাল্টি মামলা

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ২৮ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি,পাইকগাছা (খুলনা)::

পাইকগাছার আগড়ঘাটা উপস্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার আব্দুল্লাহ আল মামুন দম্পতিসহ তাদের গুন্ডা বাহিনীর ৫ জনের বিরুদ্ধে স্থানীয় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা চেষ্টা, মারপিট, চুরি, ছিনতাই ও ভীতি প্রদর্শনরে অভিযোগে মামলা হয়েছে। ২৪ জানুয়ারী (মঙ্গলবার) সাংবাদিক শেখ সেকান্দার আলী বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

এর আগে গত ১৯ জানুয়ারী উপজেলার আগড়ঘাটা উপ-স্বাস্থ্য কেন্দ্রের ডা: মোঃ আব্দুল্লাহ-আল মামুন ছুটি না নিয়ে স্বাস্থ্য কেন্দ্রে অনুপস্থিত থাকায় সেখানকার আয়া ডাক্তারের চেয়ারে বসে রুগী দেখেন ও ঔষধ দিতে থাকেন। এমন খবরে দৈনিক গণমুক্তি পত্রিকার উপজেলা প্রতিনিধি আব্দুল মজিদ বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ নিতীশ গোলদারকে অবগত করেন। এসময় তিনি ঘটনার ছবি তুলে তাকে দিতে বলেন। তাৎক্ষনিক আব্দুল মজিদ ঘটনার ছবি তুলে হাসপাতালের প্রধান নিতীশ গোলদারকে পাঠান। খবর পেয়ে ডা: মোঃ আব্দুল্লাহ-আল মামুন, তার স্ত্রীসহ সঙ্গীয়রা উপ-স্বাস্থ্য কেন্দ্রে উপস্থিত হয়ে সাংবাদিক মজিদের উপর ক্ষিপ্ত হন। পরদিন ডাক্তার দম্পতি মজিদকে পেয়ে শারিরীকভাবে লাঞ্ছিত ও নানাবিধ হুমকি প্রদর্শন করেন। বিষয়টি আব্দুল মজিদ সাংাবিদক শেখ সেকেন্দার আলীসহ তার সহকর্মীদের জানালে সর্বশেষ ২১ জানুয়ারী (শনিবার) বেলা ১১ টার দিকে সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ডা: মামুনের কাছে ঘটনার বিষয়ে জানতে গেলে মামলার ডা: মামুনসহ অন্যান্যরা কথা কাটাকাটির একপর্যায়ে আকষ্মি তাদের উপর চড়াও হয়ে মারপিট করে। এসময় তারা তাদের কাছে থাকা ভিডিও ক্যামেরা ভাংচুর, মোবাইল ও টাকা ছিনতাই করে নেন। ঘটনার পর আহত সাংবাদিক আব্দুল মজিদ পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে প্রথমে পাইকগাছা থানায় এজহার দিতে গেলে না নেওয়ায় ২৪ জানুয়ারী সাংবাদিক শেখ সেকেন্দার আলী বাদী হয়ে পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই খুলনাকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন।

এর আগে ঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করতে ডা: মামুন বাদী হয়ে আব্দুল মজিদসহ সাংবাদিকদের ৪ জনসহ ৫ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন। সংশ্লিষ্ট সাংবাদিকরা অভিযোগ করেছেন মামলায় থানা পুলিশ ঐ রাতেই তাদের বাড়িতে বাড়িতে গিয়ে খোঁজা-খুঁজি করেছে।

এদিকে পেশাগত দায়িত্বপালনের সময় সাংবাদিক লাঞ্ছিত ও ঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করতে উল্টো সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা পরিকল্পিত মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ মফ:স্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, মহাসচিব সুমন সরদার, সাংগঠনিক সম্পাদক জি,এম,মিজানুর রহমান, খুলনা বিভাগীয় কমিটির সহ-সভাপতি শেখ দীন মাহমুদ, পাইকগাছা উপজেলা কমিটির সভাপতি শেখ আব্দুল গফুর, সাধারণ সম্পাদক মো: ফসিয়ার রহমানসহ সংগঠনের নের্তৃবৃন্দ।

ঘটনাটি মুক্ত সাংবাদিকতার অন্তরায় হিসেবে অভিহিত করে সাংবাদিক নের্তৃবৃন্দ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের পাশাপাশি ঘটনায় প্রকৃত জড়িতদের আইনের আওতায় নেয়ার জন্যও দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর