1. sheikhnadir81@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নলছিটির সুগন্ধা নদীতে নিখোঁজ আদিত্য’র খোঁজ মেলেনি ৭ দিনেও জলবায়ু খাতে আর্থিক বিনিয়োগের দাবিতে সাতক্ষীরায় তরুণদের ধর্মঘট ও মানববন্ধন পাইকগাছায় লবণ পানি উত্তোলন বন্ধের দাবিতে পথসভা ও লিফলেট বিতরণ সাতক্ষীরার কালিগঞ্জের আব্দুল গফুরের শরীরে বাসা বেঁধেছে জটিল রোগ সাহায্য কামনা কয়রায় প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত চলে গেলেন সাংবাদিক গোলাম মোস্তফা সিন্দাইনী আশাশুনিতে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতায় রাজ’র মনোনয়ন সংগ্রহের অর্থ জমা মুন্সীগঞ্জে মাই টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত টাঙ্গাইলের ভুঞাপু‌রে ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী কয়রার ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

পাইকগাছার লতায় সুলভে খাদ্যশষ্য বিতরণে অনিয়ম, চাল পায়নি ১০৬ জন কার্ডধারী

  • প্রকাশিত : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, পাইকগাছা (খুলনা)::

খুলনার পাইকগাছার লতা ইউনিয়নে সরকারের সুলভ মুল্যে খাদ্যশস্য বিতরণে ব্যাপক অনিয়ম ও অর্থ লেনদেনের অভিযোগ পাওয়া গেছে।

গত ১৭, ১৮ ও ১৯ সেপ্টেম্বর ইউনিয়নে কার্ডধারীদের মধ্যে জনপ্রতি ১৫ টাকা দরে ৩০ কেজি করে চাউল দেয়া হয়েছে। অভিযোগে জানানো হয়, লতা ইউনিয়নে মোট ৬১৬ জনের নামে ওই কার্ড প্রস্তুত হয়। এরপর ডিলারের মাধ্যমে সেখানে খাদ্যশষ্য চাল বরাদ্দ আসে। তবে নির্দিষ্ট ৩দিনে তারা কার্ডধারী ৫১০ জনকে চাল বিক্রি করলেও বাকী ১০৬ জনকে কার্ড থাকলেও তাদের কাছে চাল বিক্রি করেননি সংশ্লিষ্ট ঠিকাদার।

সূত্র জানায়, এরআগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অসৎ উদ্দেশ্য ১০৬ জনকে চাউল না দিয়ে ৫ শ’ থেকে আড়াই হাজার টাকা পর্যন্ত জনপ্রতি অর্থ আদায় করে নতুন আরও ১০৬ জনের মধ্যে কার্ড তালিকাভূক্ত করা হয়েছে।
এদিকে নতুন তালিকাভূক্তরা চাউল পেলেও পুরনো তালিকাভূক্ত কার্ডধারীরা চাউল না পাওয়ায় রীতিমত ফুঁসে উঠেছেন তারা। তারা এর প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এব্যাপারে সংশ্লিষ্ট ডিলার পংকজ রায় জানান, স্থানীয় লতা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা কম্পিউটার অপারেটর মিথুন সরকার ও কতিপয় ইউপি সদস্য পরষ্পর যোগসাজসে শঠতার আশ্রয় নিয়ে পুরনোদের স্থলে নতুন নাম প্রস্তাব করায় ডাবলিং হওয়ায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। এসময় ডাবলিং নামের কাউকে চাউল না দিয়ে তা সংরক্ষিত আছে জানিয়ে তিনি আরো বলেন, উপজেলা থেকে সংশোধনী তালিকা আসলে তাদের মধ্যেই ওই চাউল বিতরণ করা হবে বলেও জানান তিনি। ঐ তালিকায় ইউনিয়নের মোট ৬১৯ জন কার্ডধারী ব্যক্তি ১৫ টাকা দরের চাউল পাবেন।

এদিকে চাউল না পাওয়া তেঁতুলতলার কৃষ্ণ পদ মুনির ছেলে শুভংকর মুনি কার্ড নং ১৮৪, গংগারকোনা রাম চন্দ্র মন্ডলের ছেলে ক্ষিতিষ মন্ডল কার্ড নং ২০৭, পুলিন মন্ডলের ছেলে কালিপদ মন্ডল, কার্ড নং ৫৮৩, বিপ্লব সরকারের স্ত্রী প্রিয়াঙ্কা বিশ্বাস, কার্ড নং ২০২, কাঠামারির ললিত মন্ডলের ছেলে সুকুমার মন্ডল কার্ড নং ২৬১ সহ বঞ্চিতরা অভিযোগ করে বলেন, তাদের মোট ১০৬ জনকে বঞ্চিত করতে মূলত পরিকল্পিতভাবে এটা করা হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় লতা ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস বলেন, অনিয়মের অভিযোগ পাওয়া মাত্রই কম্পিউটার অপারেটর মিথুন সরকারকে পরিষদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এসময় কিছু নাম ডাবলিং হয়েছে স্বীকার করে তিনি বলেন, সংশোধনী আসলে প্রাপ্যদারদের মধ্যে চাউল বিক্রি করা হবে।

এব্যাপারে ভূক্তভোগীরা ঘটনার সাথে জড়িতদের চিহ্নিতপূর্বক ঘটনার বিস্তারিত উন্মোচনপূর্বক বিরুদ্ধে আইনানুগ ব্যাস্থা গ্রহনের দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর