1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নলছিটি কৃষি ব্যাংকে উৎসবমুখর পরিবেশে হালখাতা উদযাপন পাইকগাছা কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে আইসক্রিম কারখানার মালিককে জরিমানা তীব্র দাবদাহ: মুন্সীগঞ্জে পানি-ছাতার ব‍্যাতিক্রম বুথ সাংবাদিক মিলন কান্তি দাস বৈচন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত পাইকগাছা উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত কেশবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের ব্যাপক গণসংযোগ তালায় ৬০ বছর ধরে অবৈধ দখলে থাকা ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার কয়রায় নীতি সমস্যা বিশ্লেষণ ও সমাধান কৌশল বিষয়ক প্রশিক্ষণ

বুধবার শার্শাকে ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

  • প্রকাশিত : সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ১৫ বার পঠিত

আব্দুল মান্নান,শার্শা (যশোর):

যশোরের শার্শা উপজেলাকে আগামী বুধবার (২২ মার্চ) ভূমিহীন মুক্ত ঘোষনা করা হবে। শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল স্বাক্ষরিত এক পত্রে জানা যায় ২২ মার্চ ৩০টি গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর সহ ঘরের চাবি প্রদান করবেন।

সরকারের এসডিজি লক্ষমাত্রা অর্জনের অংশ হিসেবে মুজিব শত বার্ষিকি উপলক্ষে ভুমিহীন ও গৃহহীনদের জন্য স্থায়ী আবাশন নিশ্চিত করায় সারা দেশে একই সময়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে চতুর্থ পর্যায়ে ভূমিহীনদের মাঝে জমির দলিল ও নির্মানকৃত ঘরের চাবি প্রদান কর্মসূচির উদ্ধোধন করবেন।

শার্শা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া এ প্রতিনিধিকে জানান, মুজিব শত বার্ষিকি উপলক্ষে শার্শার ১১টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, ওয়ার্ড মেম্বর ও স্থানীয় প্রশাষনের সহযোগিতায় এ পর্যন্ত ‘ক’ শ্রেণীর পরিবার পূনর্বাসনের লক্ষে শার্শা উপজেলায় মোট ২৬৪ জন ভূমিহীন ও গৃহহিন পরিবার কে প্রদানের জন্য নির্মান কাজ সম্পন্ন হয়েছে। ২০২০-২০২১ অর্থ বছরে প্রথম পর্যায়ে ১১৫টি ও ২য় পর্যায়ে ১২টি এবং ২০২১-২০২২ অর্থ বছরে ৩য় পর্যায়ে ৬১টি, ২০২২-২০২৩ অর্থ ছরে ৩০টি গৃহ নির্মান কাজ সম্পন্ন হয়েছে। সোনার হরিণতুল্ল স্বপ্নের ঘরের দলিল ও চাবি পেয়ে তারা বসবাস করছেন। এছাড়া ৪৬টি গৃহ বাস্তবায়ন সাপেক্ষে ভূমিহীন ও গৃহ হীন পরিবারের মাঝে হস্থান্তরের জন্য নির্মান কাজ দ্রুত এগিয়ে চলেছে।

ওই দিন উপজেলা অডিটরিয়ামে নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পালের সভাপতিত্বে প্রধান অতিধি হিসেবে উপস্থিত থাকবেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দীন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, উপজেলা ভূমি কর্মকর্তা ফারজানা ইসলাম, শার্শা থানার অফিসার ইনচার্জ আকিকুল ইসলাম সহ উপজেলার সকল ইউপি চেয়ারম্যান ও সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর