1. sheikhnadir81@gmail.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ডুমুরিয়ার কানাই ডাঙ্গা স্লুইচ গেটের সামনে পলি পড়ে ভরাট, ইউএনও’র পরিদর্শন তালায় অবৈধভাবে ৬০ বছর যাবত দখলে রাখা ৩৩ বিঘা সরকারি জমির দখলমুক্ত কপিলমুনির ইউপি সদস্য ওজিয়ার সাতক্ষীরায় মাদকদ্রব্যসহ গ্রেফতার টঙ্গীবাড়ীর পাঁচগাঁও ও সিদ্ধেশ্বরী বাজারে নির্বাচনী গনসংযোগ করলেন আরিফুর রহমান হালদার আল্লাহর রহমত কামনা করে সৈয়দপুরে বিভিন্ন এলাকায় ইসতিসকার নামাজ আদায় সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেল চালক নিহত বৃষ্টির আশায় মু্ন্সীগঞ্জের বিভিন্ন এলাকায় ‘ইসতিসকার নামাজ’ আদায় ঐতিহ্যবাহী খুলনার ১৪৩তম জন্মদিন আজ নলছিটি কৃষি ব্যাংকে উৎসবমুখর পরিবেশে হালখাতা উদযাপন পাইকগাছা কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত

বৃষ্টির বাগড়ায় বাংলাদেশ-আয়ারল্যান্ড’র দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত

  • প্রকাশিত : সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ২৪ বার পঠিত

দীপ্ত ক্রীড়া ডেস্ক::

আয়ারল্যান্ড বিপক্ষে প্রথম ম্যাচ জিতে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয় ম্যাচে মাঠে নামে বাংলাদেশ। এদিন টসে হেরে ব্যাট করতে নেমে ৩৪৯ রানের পাহাড় গড়েছে মুশফিক-তামিমরা। যা টাইগারদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান। তবে বাংলাদেশের ব্যাটিংয়ের পর ইনিংস বিরতিতে শুরু হয় বৃষ্টির দাপট, আর থামলোই না সেই বৃষ্টি। ফলে অনেক মাইলফলক গড়ার ম্যাচটি গেল বৃষ্টির পেটে। স্থানীয় সময় রাত ৮.৩২ মিনিটে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ম্যাচটি।

বৃষ্টি ছাড়ায় শেষ হয় বাংলাদেশ-আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের প্রথম ইনিংস। কিন্তু বৃষ্টির কারণে দ্বিতীয় ইনিংসের একটি বলও মাঠে গড়ায়নি। ম্যাচ পরিত্যক্ত হওয়ার কাট-অফ টাইম ছিল ৯টা ৩৩ মিনিট। তবে তার এক ঘণ্টা আগেও বৃষ্টি না থামায়। স্থানীয় সময় রাত ৮.৩২ মিনিটে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এদিন আগে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। এই জুটিতে গড়েন ৪২ রান। কিন্তু এদিন ম্যাচে পুরো কৃতীত্ব আইরিশদের, বোলিংয়ের পাশাপাশি দারুণ ফিল্ডিংও করেছেন তারা। যার ফলে মার্ক এড্যাইরের দারুণ থ্রোতে সরাসরি রান আউটে কাটা পড়েন বাংলাদেশ অধিনায়ক। আউট হবার আগে তার ব্যাটে আসে ৩১ বলে ২৩ রান। ফলে জন্মদিনটা আর রাঙানো হলো না তামিমের।

অধিনায়কের বিদায়ের পর উইকেটে আসেন নাজমুল হাসান শান্ত। শান্তকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন লিটন। নিজের সাবলীল ব্যাটিংয়ে ৫৪ বলে নিজের অর্ধশতক পূরণ করেন লিটন দাস।

তবে দলীয় ১৪৩ রানে কার্টিস ক্যাম্ফারের বলে শর্ট লেংথের বলে ঘুরিয়ে খেলতে গিয়ে শর্ট মিডউইকেটে সহজ ক্যাচ দিয়েছেন লিটন। ফলে ১০১ রানের জুটি ভেঙেছে লিটনের উইকেট বিলিয়ে দেওয়ার মানসিকতায়। এতে ৭১ বলে ৭০ রানের শেষ হয় তার ব্যাক্তিগত ইনিংস।

লিটনের বিদায়ের পরে সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন শান্ত। নিজের আগ্রসী ব্যাটিংয়ে ৫৯ বলে ফিফটিও পেয়ে যান এই বাহাতি ব্যাটার। তবে দলীয় ১৮২ রানে, ১৯ বলে ১৭ রান করে সাজঘরে ফিরে যান সাকিব। অধিনায়কের বিদায়ের পর ক্রিজে আসেন হৃদয়। এরপর দলীয় ১৯০ রানে ৭৩ রান করে আউট হন শান্ত। নাজমুল হোসেন শান্তর বিদায়ের পর ক্রিজে আসেন মুশফিক।

দ্রুত ২ উইকেট পড়ার পর আয়ারল্যান্ডের বোলারদের চেপে বসতে দিলেন না মুশফিকুর রহিম ও হৃদয়। পাল্টা আক্রমণে জুটি গড়লেন এই দুই মিডল-অর্ডার ব্যাটার। মুশফিকের ঝড়ো ব্যাটে নিজের অর্ধশতক পূরণ করেন ৩৪ বলে। ওপর প্রান্তে হৃদয়ও ব্যাটিংয়ে তান্ডব চালাতে থাকে।

তবে দলীয় ৩১৮ রানে ৩৪ বলে ৪৯ রান করে আউট হন হৃদয়। এরপর উইকেটে আসেন ইয়াসির রাব্বি। অন্যদিকে ঝড়ো ব্যাটিংয়ে ইনিংসের শেষ ওভারে দ্রুততম শতক পূরন করেন মুশফিক। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৪৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। যা টাইগারদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর