1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
অপারেশনের নামে নিজেই রোগীদের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার মুন্সীগঞ্জে টঙ্গীবাড়িতে অজ্ঞাত কিশোরের গলাকাটা লাশ উদ্ধার দেশের উন্নয়নের পাশাপাশি সেনাবাহিনীকে আরও আধুনিক দক্ষ ও যুগোপযোগী করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী খুলনাসহ ৮ বিভাগে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি খুলনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা ডুমুরিয়ায় উচচ ফলনশীল পাট বীজ উৎপাদন, পাট চাষ ও পাট পচনের আধুনিক প্রদ্ধতির ক্রমোন্নয়নে কর্মশালা তালায় ১১৫ শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি সারাদেশের ন্যায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন’র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে বাগমারায় হাটগাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের অবস্থান কর্মসূচি

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ৭৮ বার পঠিত

খোরশেদ আলম::

রাজশাহীর বাগমারায় দেশের সরকারি ও বেসরকারি মাধ্যমিক শিক্ষক-কর্মচারীদের মধ্যে ‘পাহাড় সমান’বৈষম্য রয়েছে অভিযোগ করে জাতীয়করণের দাবি তুলেছেন বেসরকারি শিক্ষকরা।এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার (১৮ জুলাই) সকাল সাড়ে আটায়  হাটগাঙ্গোপাড়া উচ্চবিদ্যালয়ের শিক্ষকরা অবস্থান কর্মসূচি’ পালন করেছেন। তারা বলছেন, দাবি না মানা পর্যন্ত তাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে।

এদিন সকাল ১০টা থেকে বাংলাদেশ শিক্ষক সমিতির আহ্বানে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি শুরু হয়।

কর্মসূচিতে বক্তব্য রাখেন, হাটগাঙ্গোপাড়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম ও সহকারী প্রধান শিক্ষক মোঃ ইয়াসিন আলী, মশিউর রহমান, আমিনুল ইসলাম, মজিদুল ইসলাম, রেজাউল করিম, কহিনুর বানু প্রমুখৈর বক্তব্য রাখেন।দেশের সরকারি ও বেসরকারি মাধ্যমিক শিক্ষ-কর্মচারীদের মধ্যে ‘পাহাড় সমান’বৈষম্য রয়েছে এইটা দুর করে জাতীয়করণের দাবি জানিয়েছেন।

হাটখুজিপুর উচ্চবিদ্যালয়, মারিয়া উচ্চবিদ্যালয়, বানাইল উচ্চবিদ্যালয়, গোবিন্দপাড়া উচ্চবিদ্যালয় দামনাশ পারদামনাশ উচ্চবিদ্যালয়, হাটগাঙ্গোপাড়া বালিকা উচ্চবিদ্যালয়, বাইগাছা উচ্চবিদ্যালয়, মচমইল উচ্চবিদ্যালয় খালগ্রাম উচ্চবিদ্যালয় কোয়ালিপাড়া উচ্চবিদ্যালয়, নরদাশ উচ্চবিদ্যালয় সহ বাগমারা উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী বৃন্দর দাবি জানিয়েছেন সরকারি চাকরিজীবীদের সঙ্গে আমাদের অর্থনৈতিক বৈষম্য পাহাড়-সমান এইটা দুর করে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি জানিয়েছেন।

একই বক্তব্য হাটখুজিপুর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ইছাহাক আলী। যারা চতুর্থ শ্রেণীর চাকরি করে, তারাও ৫০ শতাংশ বোনাস পায়। আর আমরা পাই ২৫ শতাংশ।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর