1. sheikhnadir81@gmail.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি জীবন ঝুঁকিতে ডুমুরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে ফুলেল শুভেচ্ছা ছাত্রদের বলাৎকার করে ফোনে ভিডিও ধারণের পর সংরক্ষণ করতেন শিক্ষক উপজেলা পরিষদ নির্বাচন: দাকোপে চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার শার্শায় উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রেস ব্রিফিং সৈয়দপুরে ভারতে পাচারের জন্য রাখা বিষ্ণু মূর্তি উদ্ধার, গ্রেফতার-১ কেশবপুরে উপজেলা চেয়ারম্যান ওসিসহ ৩জনের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন ঘূর্ণিঝড় ‘রিমেল’মোকাবেলায় খুলনায় প্রস্তুত ৬০৪টি আশ্রয় কেন্দ্রের পাশাপাশি ৩টি মুজিবকেল্লা আনন্দ গুপ্তার হুইল চেয়ার পেয়ে আনন্দে আত্মহারা বৃদ্ধের পরিবার! এসএসসিতে সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় এন্ড কলেজের অভাবনীয় সাফল্য

রাহুলের জন্য পাত্রী খুঁজতে বললেন ‘মা’ সোনিয়া গান্ধী

  • প্রকাশিত : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ৬৩ বার পঠিত

দীপ্ত নিউজ, আন্তর্জাতিক ডেস্ক::

ভারতের হরিয়ানা রাজ্যের সোনিপাতের কয়েকজন কিষানিকে নিজেদের বাড়িতে আতিথেয়তা দিয়েছেন ভারতের প্রাচীন রাজনৈতিক দল কংগ্রেসের নেতা সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও তার বোন প্রিয়াঙ্কা গান্ধী।

এসব কিষানি হরিয়ানা থেকে বাসে করে রাজধানী দিল্লিতে এসে গান্ধী পরিবারের সঙ্গে দেখা করেন। সে সময় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন তারা।

এরমধ্যে ওঠে আসে রাহুল গান্ধীর বিয়ের বিষয়টি। ৫৩ বছর বয়সী রাহুল এখনো বিয়ে করেননি। সোনিয়ার সঙ্গে গল্পরত এক কিষানি তাকে বলেন, ‘রাহুলকে বিয়ে দিন’। এর জবাবে হাসতে হাসতে সোনিয়া বলেন, ‘আপনি মেয়ে (পাত্রী) খুঁজে দেন। তাহলে বিয়ে হবে।’

গত ৮ জুলাই হরিয়ানার সোনিপাত সফরে গিয়েছিলেন রাহুল। সে সময় সেখানকার কিষানিদের তিনি কথা দিয়ে আসেন, তাদের রাজধানী দিল্লিতে ঘোরাবেন এবং নিজ বাড়িতে আপ্যায়ন করাবেন।

গান্ধী পরিবারের বাড়িতে খালি হাতে আসেননি কিষানিরা। হাতে তৈরি বিভিন্ন খাবার-দাবাড় নিয়ে আসেন তারা। কেউ নিয়ে আসেন লাচ্চি, কেউ আচার, কেউ নিয়ে আসেন ঘি।

কিষানিদের সঙ্গে সুন্দর মুহূর্ত পার করার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে প্রকাশ করেছেন রাহুল গান্ধী।

ভিডিওতে রাহুলকে নারীদের অধিকার ও বঞ্চিত হওয়ার বিষয়ে কথা বলতে শোনা যায়। তিনি বলেন, ‘নারীরা কারও থেকে কম নয়। সমাজ নারীদের শোষণ করে। নারীদের স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার থাকতে হবে।’

এছাড়া ওই কিষানিদের নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির অভিযোগ করতে শোনা যায়।

ভিডিওতে প্রিয়াঙ্কা গান্ধীকে রাহুল গান্ধীকে নিয়ে মজা করতে শোনা যায়। ভিডিওটির শেষে দেখা যায় কিষানিদের সঙ্গে নাচছেন সোনিয়া গান্ধী।

সূত্র: ইন্ডিয়া টুডে

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর
9262