1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
টঙ্গীবাড়ীর পাঁচগাঁও ও সিদ্ধেশ্বরী বাজারে নির্বাচনী গনসংযোগ করলেন আরিফুর রহমান হালদার আল্লাহর রহমত কামনা করে সৈয়দপুরে বিভিন্ন এলাকায় ইসতিসকার নামাজ আদায় সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেল চালক নিহত বৃষ্টির আশায় মু্ন্সীগঞ্জের বিভিন্ন এলাকায় ‘ইসতিসকার নামাজ’ আদায় ঐতিহ্যবাহী খুলনার ১৪৩তম জন্মদিন আজ নলছিটি কৃষি ব্যাংকে উৎসবমুখর পরিবেশে হালখাতা উদযাপন পাইকগাছা কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে আইসক্রিম কারখানার মালিককে জরিমানা তীব্র দাবদাহ: মুন্সীগঞ্জে পানি-ছাতার ব‍্যাতিক্রম বুথ সাংবাদিক মিলন কান্তি দাস বৈচন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত

শার্শায় আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৬ দিনের প্রশিক্ষণ কর্মশালা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৬২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, (শার্শা) যশোর::

যশোরের শার্শায় বাংলাদেশ পল্লীউন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন পল্লী জিবিকায়ন প্রকল্পের তৃতিয় পর্যায়ে সমিতির উপকার ভেগিদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৬ দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

গত ৩১ মে থেকে ০৬ জুন পর্যন্ত ৪০ জন মহিলা ও পুরুষ কে গরু মোটাতাজা করন অপর ৪০ জন কে গাভি পালন ও দুগ্ধ বিপনন প্রশিক্ষণ প্রদান করা হয়।

বাংলাদেশ পল্লীাউন্নয়ন বোর্ড (বিআরডিবি) উপজেলা প্রকল্প কর্মকর্তা জাহিদুল ইসলাম এক স্বাক্ষাতকারে জানান প্রকল্প ভূক্ত সমিতির উপকার ভোগিদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ২টি গ্রুপে ৮০ জন পুরুষ ও মহীলা কে গরু মোটা তাজা করন ও গাভী পালনের উন্নত মানের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন ৮০ জন প্রশিক্ষণার্থীদের প্রতিদিন সম্মানি ভাতা পাঁচশত টাকা যাতায়াত খরচ বাবদ ছয়শত টাকা হারে প্রদান করা হয়েছে।

প্রশিক্ষক হিসাবে প্রশিক্ষন প্রদান করেন কামরুজ্জামান উপ-পরিচালক (বিআরডিবি) যশোর, উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল, জহুরুল ইসলাম উপ-প্রকল্প পরিচালক যশোর, রাশেদুল হক জেলা প্রানী সম্পদ কর্মকর্তা, ডাঃ বিনয় কৃষ্ণমল্লিক উপাজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থাদের মাঝে সাটিফিকেট প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর