1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
টঙ্গীবাড়ীর পাঁচগাঁও ও সিদ্ধেশ্বরী বাজারে নির্বাচনী গনসংযোগ করলেন আরিফুর রহমান হালদার আল্লাহর রহমত কামনা করে সৈয়দপুরে বিভিন্ন এলাকায় ইসতিসকার নামাজ আদায় সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেল চালক নিহত বৃষ্টির আশায় মু্ন্সীগঞ্জের বিভিন্ন এলাকায় ‘ইসতিসকার নামাজ’ আদায় ঐতিহ্যবাহী খুলনার ১৪৩তম জন্মদিন আজ নলছিটি কৃষি ব্যাংকে উৎসবমুখর পরিবেশে হালখাতা উদযাপন পাইকগাছা কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে আইসক্রিম কারখানার মালিককে জরিমানা তীব্র দাবদাহ: মুন্সীগঞ্জে পানি-ছাতার ব‍্যাতিক্রম বুথ সাংবাদিক মিলন কান্তি দাস বৈচন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত

শার্শার লক্ষণপুর ভূমি অফিসের উপসহকারী কর্মকর্তা খায়রুজ্জামানকে সাময়িক বরখাস্ত

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ১৭ বার পঠিত

আব্দুল মান্নান, শার্শা (যশোর)::

অবশেষে যশোরের শার্শা উপজেলার লক্ষণপুর ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা খায়রুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শার্শার ৫৫ নং হরিনাপোতা মৌজার সরকারি স্বার্থ যুক্ত সম্পত্তিতে ৪১৯০২১০০০৩৬৯ নম্বর দাখিলার মাধ্যমে ভূমি উন্নয়ন কর আদায়পূর্বক সরকারি স্বার্থ ক্ষুন্ন করার অপরাধ করেছেন। যা সরকারি কর্মচারী বিধিমালা ২০১৮ এর ২(খ), ৩ (খ) ও ৩ (ঘ) বিধি মোতাবেক অসদাচরণ ও দূনির্তীর সামিল যা শাস্তিযোগ্য অপরাধ। লক্ষণপুর ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা খায়রুজ্জামানকে চাকুরীতে বহাল রাখা রাজস্ব প্রশাসনের জন্য ভয়ঙ্কর পরিণতি বিধায় সরকারি কর্মচারি বিধি মালা ২০১৮ এর বিধি ১২(১) মোতাবেক গত ১৮/০১/২০২৩ ইং তারিখ হতে তাকে চাকুরী থেকে সাময়িক বরখাস্ত করেছেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। যার স্মারক নং- ০৫/৪৪/৪১০০/০০৫/১৬/০৭৬/ ২৩-৮১ (২৫), তারিখ ১৮/০১/২০২৩ ইং। দূর্নিতীবাজ কর্মকর্তা ও লক্ষনপুর ইউনিয়ন ভূমি অফিসের বিরুদ্ধে সরকারি সম্পত্তি ব্যাক্তি মালিকানায় দাখিলা প্রদানের বিষয়ে একাধিক স্বচিত্র প্রতিবেদন গ্রামের কাগজে প্রকাশের পর উপজেলা ও জেলা প্রশাসনের বিষয়টি টনক নড়ে। দীর্ঘ তদন্তের পর ঘটনা সত্যতা প্রমাণিত হওয়ায় গত ১৮ ই জানুয়ারী দূর্নিতী বাজ কর্মকর্তা খায়রুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অভিযোগে জানা যায় শার্শার ৫৫ নং হরিনাপোতা মৌজার যাহার এস.এ দাগ নং ৪৭৪ আর এস খতিয়ান ৭৭, দাগ নং ২১৩ জমির পরিমান ৩০ শতক। যা সরকারের খাস খতিয়ান ভুক্ত সম্পত্তি। জমিদারী এ সম্পত্তিটি সরকার মিস কেস যাহার নং-২১/এক্স ১১১/৮৮-৮৯, পি.ও ৯৮/৭২ ধারা সরকারী-১ খতিয়ান ভুক্ত হয়। কিন্তু সরকারী এ সম্পত্তিটির কাগজ পত্র জাল জালিয়াতীর মাধ্যমে এ উপ-সহকারী ভুমি কর্মকর্তা খায়রুজ্জামান সুকৌশলে আবু তাহের ওরফে আবু তালেব নামে একজন মৃত্যু ব্যক্তির(মৃত্যু তাং২/৬/২০১৭ইং) নামে খতিয়ান ভুক্ত করেন এবং গত ১৯/১০/২১ইং তারিখ একটি খাজনার দাখিলা প্রদান করেন। যার দাখিলার ক্রমিক নং ৪১৯০২১০০০৩৬৯। সরকারী এ সম্পত্তিটি শ্রেনী ভুক্তে বাস্তব হলেও দাখিলায় দেখানো হয়েছে কৃষি।

এদিকে দাখিলা পাওয়ার পর আবু তাহের ওরফে আবু তালেব এর ওয়ারেশ সাহেব আলী দাখিলা সুত্রে পাওয়া এ সম্পত্তি গত ২৬/১০/২১ইং তারিখে একই গ্রামের হাবিবুল্লাহ্র ছেলে আব্দুর রাজ্জাকের নিকট কবলা দলিলের মাধ্যমে সরকারী এ জমিটি ৩০ লাখ টাকায় বিক্রি করেন। যার দলিল নং- ৮৭৫২ তারিখ ২৬/১০/২০২১ইং এবং দলিলের টোকেন নং- ৮৭৫৪ তারিখ-২৬/১০/২০২১ ইং।

এসব ঘটনায় লক্ষণপুর ইউপি চেয়ারম্যানের আবেদনের পরিপেক্ষিতে ইতোমধ্যে যশোরের জেলা প্রশাসক সরকারী জমির দাখিলা প্রদানের ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন।

এ ব্যাপারে অভিযোগকারী শার্শা উপজেলার ২নং লক্ষনপুর ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ারা খাতুন বলেন, ইউনিয়ন ভুমি অফিসের উপ-সহকারী কর্মকর্তার খায়রুজ্জামানের বিরুদ্ধে অভিযোগটি সত্য। তিনি এখানে অনেক অনিয়ম এবং দুর্নীতির সাথে জড়িয়ে পড়েছে। এলাকার জমির মালিকরা তার দ্বারা হয়রানীর শিকার হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর