1. sheikhnadir81@gmail.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি সারাদেশের ন্যায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন’র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত প্রেমের বিয়ে:জামাই কালো হওয়ায় মেয়ের গর্ভের ভ্রুণ নষ্ট করলেন মা! গনতান্ত্রিক আন্দোলনে রাজপথে ছাত্র-শ্রমিকদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে- শিমুল বিশ্বাস সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিসারিজ’র আওতায় ৪৫০টি প্রকল্পে মৎস্যজীবী গ্রাম উন্নয়ন এগিয়ে চলেছে ফুলবাড়ীতে বিষ প্রয়োগে ৬ বিঘা জমির ধান নষ্টের অভিযোগ মুন্সীগঞ্জের গজারিয়া সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত, আহত ২ বাংলাদেশ সিরিজসহ বিশ্বকাপের দল ঘোষণা করল যুক্তরাষ্ট্র জিম্বাবুয়ের বিরুদ্ধে বড় জয়ে সিরিজ শুরু টাইগারদের

সাফের সেরা গোলরক্ষক বাংলাদেশের আনিসুর রহমান জিকো

  • প্রকাশিত : বুধবার, ৫ জুলাই, ২০২৩
  • ৮০ বার পঠিত

বাংলাদেশ বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশীপের ফাইনালে উঠতে পারেনি। দক্ষিণ এশিয়ার ফাইনালের মঞ্চে না উঠতে পারলেও বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো টুর্নামেন্টের সেরা গোলরক্ষক হয়েছেন।

টুর্নামেন্টের ফাইনাল শেষে পুরস্কার প্রদান অনুষ্ঠানে সেরা গোলরক্ষকের এই স্বীকৃতি পান জিকো।

বাংলাদেশ দল গতকাল দেশে ফিরেছে। আজ ফাইনালে মঞ্চে সশরীরে উপস্থিত থাকতে পারেননি জিকো। তাই তার পক্ষ হয়ে স্মারক পুরস্কার গ্রহণ করেছেন সাফের কম্পিটিশন ম্যানেজার আসিফ। তিনি বাংলাদেশে এসে জিকোকে সেটি বুঝিয়ে দেবেন।

বাংলাদেশ সাফে চারটি ম্যাচ খেলেছে। চার ম্যাচে পাঁচটি গোল হজম করেছে। জিকো পাঁচ গোল হজম করলেও ভালো কিপিং করেছেন। বিশেষ করে সেমিফাইনালে তার অসাধারণ দৃঢ়তায় বাংলাদেশ শক্তিশালী কুয়েতের বিপক্ষে ম্যাচটি অতিরিক্ত সময়ে নিতে সক্ষম হয়।

টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড় দুই পুরস্কারই পেয়েছেন ভারতের সুনীল ছেত্রী। ফেয়ার প্লে পুরস্কার পেয়েছে নেপাল। সাফে ম্যাচ কমিশনারের দায়িত্ব পালন করা ভুটানের মিন্দু দর্জি ও ভারতের গৌতম করের বিচারে সেরা খেলোয়াড়, গোলরক্ষক ও ফেয়ার প্লে নির্বাচিত হয়েছে।

সাফ সভাপতি কাজী সালাউদ্দিন পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলালসহ অন্য কর্মকর্তারা বিজয়ীদের পদক ও ট্রফি দেন।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর