1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

সৈয়দপুরে জাপা নেতার বিরুদ্ধে গির্জা দখল চেস্টার অভিযোগ, প্রতিবাদে মানববন্ধন

  • প্রকাশিত : রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ৯৪ বার পঠিত
soyedpur-9401

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ


নীলফামারীর সৈয়দপুরে বাংলাদেশ অ্যাসেমব্লীজ অব গডের একটি চার্চ (গীর্জা) জোর করে দখল চেস্টার অভিযোগে ওঠেছে স্থানীয় জাতীয় পার্টির (জাপা) এক নেতার বিরুদ্ধে। এর প্রতিবাদে মানবন্ধন করেছে স্থানীয় খ্রিস্টান ধর্মাবলম্বীরা। শনিবার (২ মার্চ) দুপুর ১২ টায় সৈয়দপুর প্রেসক্লাবের সামনে শহীদ ডা. জিকরুল হক সড়কে কয়া পশ্চিম পাড়া এলাকাবাসীর ব্যানারে ওই মানবন্ধন করা হয়।

এতে বক্তব্য রাখেন গির্জাটির ফাদার (পালক) সুজন সরকার ও নীলফামারী সদর উপজেলার গির্জার ফাদার দয়াল ঋষি। দখল চেস্টার প্রতিবাদ জানিয়ে তাঁরা বলেন, সৈয়দপুর-দিনাজপুর মহাসড়কের পাশে কয়া গোলাহাট এলাকার কয়া পশ্চিম পাড়ায় ২০১৬ সালে সাড়ে ১২ শতক একটি নিচু জমি কেনা হয়। এরপর ওই জমি ভরাট করে ২০২০ সালে গড়ে তোলা হয় এ.জি চার্চ। পরে সেখানে নিয়মিত প্রার্থনাসহ সকল ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছে স্থানীয় শতাধিক খ্রিস্টান। কিন্তু সম্প্রতি সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ঠিকাদার জয়নাল আবেদীন ওই জমি তাঁর দাবী করে চার্চের একতলা ভবনসহ জবরদখল করে নেন। পরবর্তীতে গত ৫ ফেব্রুয়ারী ওই জায়গায় ইট, বালু, রড এনে অবকাঠামো নির্মাণের উদ্যোগ নেন তিনি। এতে বাধা দিলে তাঁর বাহিনী আমাদের ওপর চড়াও হয়। আমরা পুলিশের জরুরী সেবা ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ এসে কাজ বন্ধ করে দেয় এবং বিষয়টি সমাধানের তাগাদা দেয়। কিন্তু পুলিশ চলে যাওয়ার পর আবারও কাজ শুরু করেন তিনি। চার্চ দখল করায় আমরা উপাসনা করতে পারছিনা। নিরুপায় হয়ে রাস্তায় নেমে আন্দোলন করছি । প্রার্থনালয় অবৈধ দখলমুক্ত করার দাবী জানিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তাঁরা।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে জাপা নেতা জয়নাল আবেদীন বলেন, জমিটি মূল মালিকের কাছ আমি আমার ছেলের নামে কিনে সেখানে স্থাপনা গড়ে তুলছি। এখানে দখলের প্রশ্নই আসেনা।

এ ব্যাপারে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. শাহা আলম বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। উভয়পক্ষকে থানায় ডাকা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর