1. sheikhnadir81@gmail.com : admin :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
অপারেশনের নামে নিজেই রোগীদের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার মুন্সীগঞ্জে টঙ্গীবাড়িতে অজ্ঞাত কিশোরের গলাকাটা লাশ উদ্ধার দেশের উন্নয়নের পাশাপাশি সেনাবাহিনীকে আরও আধুনিক দক্ষ ও যুগোপযোগী করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী খুলনাসহ ৮ বিভাগে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি খুলনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা ডুমুরিয়ায় উচচ ফলনশীল পাট বীজ উৎপাদন, পাট চাষ ও পাট পচনের আধুনিক প্রদ্ধতির ক্রমোন্নয়নে কর্মশালা তালায় ১১৫ শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি সারাদেশের ন্যায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন’র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

কপিলমুনিতে মন্ত্রীর বধ্যভূমি পরিদর্শন অনুষ্ঠান ঘিরে সিরিজ পকেটমারি

  • প্রকাশিত : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ২৫ বার পঠিত

শেখ নাদীর শাহ্::

খুলনার পাইকগাছার কপিলমুনি বধ্যভূমিতে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ’র (এমপি) পরিদর্শন অনুষ্ঠানে ব্যাপকভাবে পকেটমারির ঘটনা ঘটেছে। বধ্যভূমি অভ্যন্তরে মঙ্গলবার (০২ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, থানা অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউর রহমান, উপজেলা আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, কপিলমুনি আ.লীগ সভাপতি যুগোল কিশোর দে, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খোকন, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়ার্দার, স্থানীয় সাংবাদিকসহ শত শত মানুষের সামনে কৌশলে ওই গণ পকেটমারির ঘটনা ঘটেছে।

এসময় পকেটমার চক্রের সদস্যরা স্থানীয় আলীগ সভাপতি যুগোল কিশোর দের পাঞ্জাবির পকেট থেকে ১৩শ’ টাকা, কপিলমুনি প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের প্রভাবশালী নেতা আব্দুর রাজ্জাক রাজুর পকেট থেকে একটি নোকিয়া ব্যান্ডর মোবাইল(বাটন),সাংবাদিক তপন পালের প্যান্টের পকেট থেকে ৫ হাজার টাকা, সাংবাদিক একে আজাদের পকেট থেকে ৮ হাজার টাকাসহ উপস্থিত বিভিন্ন শ্রেণি পেশার মানুষের পকেট মারি হয়েছে।
ধারণা করা হচ্ছে, মন্ত্রীর আগমনে ভীড়ের বিষয়টিকে পুঁজি করে চক্রটি সংঘবদ্ধ ঘটনাগুলি ঘটিয়েছে।
স্থানীয় সাংবাদিকদের ধারণকৃত একাধিক ছবিতে দেখা যাচ্ছে মন্ত্রীর একেবারেই সামনে দাঁড়িয়ে খাটো প্রকৃতির মধ্য বয়ষ্ক প্যান্ট-শার্ট পরিহিত একটি লোক কপিলমুনি আ.লীগ সভাপতি যুগোল কিশোর দে’র পাঞ্জাবির পকেটে কৌশলে হাত ঢুকিয়ে পকেটমারি করছে। আর তার একেবারেই সামনে দাঁড়িয়ে রয়েছেন পাইকগাছা থানার ওসি জিয়াউর রহমান। এভাবে পর্যায়ক্রমে দাঁড়িয়ে রয়েছেন স্থানীয় সংসদ সদস্যসহ বিভিন্ন স্তরের দলীয় নেতৃবৃন্দ ও নানা শ্রেণি পেশার মানুষ। তবে কারোরই সেদিকে খেয়াল নেই।

ভুক্তভোগী প্রেসক্লাব সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু জানান, প্রথমে তিনি ভেবেছিলেন তার মোবাইলটি ভীড়ের মাঝে হারিয়ে গিয়েছে। তবে পরবর্তীতে অন্যান্যদের পকেটমারির ঘটনা ও ছবিতে দেখে তিনি নিশ্চিত হয়েছেন তার মোবাইলটিও পকেটমারি হয়েছে।

পাইকগাছা থানার ওসি জিয়াউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সর্বোচ্চ ১৫/২০ মিনিটের মধ্যে ঘটনাটি ঘটেছে। এতো ভিড়ে পকেটমার হয়েছে কেউ বুঝতে পারেনি। তিনি জানান, মুখে মাস্ক থাকায় তাৎক্ষণিক ব্যক্তিকে চেনা সম্ভব হয়নি। তবে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, অতি পেশাদার পকেটমারের বাড়ি ডুমুরিয়া উপজেলা এলাকায়। তাকে আটকে তৎপরতা শুরু হয়েছে।

সকলের অগোচরে প্রকাশ্য দিবালোকে সরকারের মন্ত্রী,এমপি ও প্রশাসনের কর্তা ব্যক্তিদের সামনে ঘটে যাওয়া সিরিজ পকেটমারির ঘটনায় স্থানীয় পর্যায়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
এব্যাপারে ছবি দেখে সংশ্লিষ্ট অপরাধীকে শনাক্ত পূর্বক আইনের আওতায় নেওয়ার জন্য প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীসহ স্থানীয়রা।

পাইকগাছা থানার ওসি জিয়াউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সর্বোচ্চ ১৫/২০ মিনিটের মধ্যে ঘটনাটি ঘটেছে। এতো ভিড়ে পকেটমার হয়েছে কেউ বুঝতে পারেনি। তিনি জানান, মুখে মাস্ক থাকায় তাৎক্ষণিক ব্যক্তিকে চেনা সম্ভব হয়নি। তবে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, অতি পেশাদার পকেটমারের বাড়ি ডুমুরিয়া উপজেলা এলাকায়। তাকে আটকে তৎপরতা শুরু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর