1. sheikhnadir81@gmail.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
গনতান্ত্রিক আন্দোলনে রাজপথে ছাত্র-শ্রমিকদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে- শিমুল বিশ্বাস সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিসারিজ’র আওতায় ৪৫০টি প্রকল্পে মৎস্যজীবী গ্রাম উন্নয়ন এগিয়ে চলেছে ফুলবাড়ীতে বিষ প্রয়োগে ৬ বিঘা জমির ধান নষ্টের অভিযোগ মুন্সীগঞ্জের গজারিয়া সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত, আহত ২ বাংলাদেশ সিরিজসহ বিশ্বকাপের দল ঘোষণা করল যুক্তরাষ্ট্র জিম্বাবুয়ের বিরুদ্ধে বড় জয়ে সিরিজ শুরু টাইগারদের চার মাসের প্রচেষ্টায় কোরআন শরীফ হাতে লিখলেন মসজিদের খাদেম সেলিম ডুমুরিয়ায় বিয়ে বাড়িতে শিশু ধর্ষণ, ডেকোরেটর কর্মী গ্রেপ্তার ইউএনও’র আদেশ অমান্য করে ডুমুরিয়ার ঘেংরাইল নদীর উপর ব্রীজ নির্মাণকাজ ফের শুরু ১২ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

আল্লাহর রহমত কামনা করে সৈয়দপুরে বিভিন্ন এলাকায় ইসতিসকার নামাজ আদায়

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ৩৪ বার পঠিত
soyeedpur-9748

সৈয়দপুর (নীলফামারী)) প্রতিনিধিঃ


প্রচণ্ড তাপদাহে দেশের উত্তরাঞ্চলের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৈশাখের তপ্ত রোদের দাপটে তীব্র গরমে হাঁসফাস অবস্থা এই জনপদের মানুষজনের। বাড়ছে বিভিন্ন রোগে আক্রান্ত রোগীর সংখ্যা। পানির অভাবে ক্ষেত্রের ফসল ও আম-লিচুর গুটি নষ্ট হয়ে যাচ্ছে। সকাল থেকে বিকেল পর্যন্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেনা মানুষজন। সবচেয়ে বেকায়দায় পড়েছে নিম্নআয়ের মানুষজন। রুটি রুজির তাগিদে রাস্তায় বের হলেও শান্তিতে নেই তারা। গরম থেকে রেহাই পেতে কাজকর্ম ছেড়ে গাছের নীচে সহ বিভিন্ন ঠান্ডা জায়গায় আশ্রয় নিয়েছে। সবমিলিয়ে কাঠফাটা রোদ এবং তাপদাহ থেকে কেউ রেহাই পাচ্ছেনা।

এাবস্থায় তাপদাহ থেকে রক্ষা পেতে মহান আল্লাহ তায়ালার কাছে রহমতের বৃষ্টি কামনা করে সৈয়দপুরে খোলা আকাশের নিচে ‘ইস্তিস্কার নামাজ’ আদায় করেছেন মুসল্লিরা।

নামাজ শেষে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে চোখের পানি ফেলে ফেলে বৃষ্টি কামনায় ফরিয়াদ করেন ধর্মপ্রাণ মুসলিমরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১১ টায় সৈয়দপুর রেলওয়ে মাঠে আয়োজন করা হয় বিশেষ এই নামাজের। গাউসিয়া ইসলামিক মিশন, সৈয়দপুর শাখার আয়োজনে এ নামাজে ইমামতি করেন ইসলামিক রিসার্স সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক দিনাজপুরের আলেম আলহাজ্ব ড. সৈয়দ এরশাদ আহমেদ আল বুখারী। তিনি দোয়া ও মুনাজাত পরিচলনা করেন।

দোয়ার আগে তিনি বলেন, কোরআন-হাসিদের আলোকে জানা গেছে, মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইস্তিস্কার নামাজ আদায় করতেন। তাই আমরা রাসূল (সা.) এর অনুসরণ করে নামাজ আদায় করলাম। ওই নামাজে বিভিন্ন শ্রেণী পেশার প্রায় ৫ শতাধিক মানুষ অংশ নেন।

এর মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, মিস্ত্রীপাড়া গাউসিয়া মসজিদের ইমাম ও শাহ সূফী গোলাম জিলানী ক্বাদেরী তেগী খানকাহ’র্। গদ্দিনশিন মাওলানা রেজওয়ান আল ক্বাদরী, ঐতিহাসিক চিনি মসজিদের ইমাম ও খতিব হাফে মাওলানা শাহিদ রেজভী, শাহ আউলিয়া মসজিদের খতিব মাওলানা সাবির হোসেন রিজভী, গোলাহাট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোমিনুল ইসলাম রিজভীসহ সৈয়দপুরের বিভিন্ন মসজিদদের ইমাম, খতিব, আলেমসহ সৈয়দপুরের বিভিন্ন এলাকার শত শত ধর্মপ্রাণ মুসল্লীরা ওই নামাজে অংশ নেন।

এরআগে একইদিন সকাল ১০ টায় সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে (অচিনার ডাংগা) ইসতিসকার নামাজ আদায় করা হয়। উপজেলা জামায়াতে ইসলামী আয়োজিত বৃষ্টির জন্য এই বিশেষ নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়।

নামাজের পূর্বে সাধারণ মুসুল্লিদের উদ্দেশ্যে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আমীর ও জেলা মজলিশে শুরা সদস্য হাফেজ মাওলানা আবদুল মুনতাকিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৈয়দপুর শহর আমীর ও জেলা মজলিশে শুরা সদস্য শরফুদ্দীন খান ও শহর সেক্রেটারি মাওলানা ওয়াজেদ আলী। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলার সাবেক সেক্রেটারি মাওলানা গাওহার আলি। নামাজে ইমামতি করেন সাবেক উপজেলা সেক্রেটারি ও চাপড়া কাশিরাম আলীম মাদরাসার সদ্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা সাজেদুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর