1. sheikhnadir81@gmail.com : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
চার মাসের প্রচেষ্টায় কোরআন শরীফ হাতে লিখলেন মসজিদের খাদেম সেলিম ডুমুরিয়ায় বিয়ে বাড়িতে শিশু ধর্ষণ, ডেকোরেটর কর্মী গ্রেপ্তার ইউএনও’র আদেশ অমান্য করে ডুমুরিয়ার ঘেংরাইল নদীর উপর ব্রীজ নির্মাণকাজ ফের শুরু ১২ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ বাইক চেপে টিকটক, দুর্ঘটনায় পাইকগাছায় তিন কিশোর আহত কাঁকড়া ব্যবসায়ী সমিতির নির্বাচনে আনারুল সভাপতি দিপংকর সম্পাদক নির্বাচিত পাইকগাছায় উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন, চাষ ও পচনের আধুনিক পদ্ধতির ক্রমোন্নয়ন বিষয়ক কর্মশালা প্রচন্ড দাবদাহে পাইকগাছায় সড়কে ছিটানো হচ্ছে পানি, তৃষ্ণা নিবারণে শরবত পাইকগাছায় উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ২০ জনের মনোনয়নপত্র দাখিল কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির ৫ বছর মেয়াদী কমিটি গঠন

উপজেলা পরিষদ নির্বাচন: সৈয়দপুরে চেয়ারম্যানসহ অন্যান্য পদে ১৩ জনের মনোনয়নপত্র জমা

  • প্রকাশিত : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ৬৫ বার পঠিত
upazilla-election-9718

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর::


আগামি ২১ মে অনুষ্ঠেয় দ্বিতীয় ধাপে সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য রবিবার (২১ এপ্রিল) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল কুদ্দুস সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন। প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার মধ্য দিয়ে সৈয়দপুরে শুরু হলো নির্বাচনী উৎসব।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্র জানায়, অনলাইনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থীদের রাজনৈতিক পরিচয় থাকলেও স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীরা হলেন সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ( ভারপ্রাপ্ত) আজমল হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও সৈয়দপুর সরকারি কলেজের সাবেক ভিপি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোস্তফা ফিরোজ, বিএনপি দলীয় সাবেক এমপি ও সাবেক পৌর মেয়র প্রয়াত আমজাদ হোসেন সরকারের পুত্র সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির যুগ্ম সম্পাদক রিয়াদ আরফান সরকার রানা, জাতীয় পার্টি নেতা জয়নাল আবেদীন, জাতীয় ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় নেতা ফয়সাল দিদার দিপু এবং বিআরডিবি চেয়ারম্যান মহসিন আলী রুবেল।

ভাইস চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নীলফামারী জেলা শাখার সভাপতি মহসিন মন্ডল মিঠু, সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আব্দুল্লাহ সোহাগ, এবং কাশিরাম বেলপুকুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও পৌর কৃষক লীগের সহ সভাপতি মো. আনোয়ারুল ইসলাম। নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীরা হলেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, খাতামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসিনা বেগম, সাবেক পৌর কাউন্সিলর সুমিত্রা রানী কনিকা ও সমাজসেবী মোস্তাফিজা হোসেন।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনকে আরও বেশি গ্রহনযোগ্য করতে আওয়ামীলীগ দলীয় প্রতিক না দেওয়ায় দলটির একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। জাতীয় পার্টির নেতারাও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনে বিএনপি – জামায়াত অংশ না নিলেও সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির যুগ্ম সম্পাদক রিয়াদ আরফান সরকার রানা স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এবার মনোনয়নপত্র জমা নেওয়া হয় অনলাইনে।

২৩ এপ্রিল রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হবে। ২৪ -২৬ এপ্রিল পর্যন্ত মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তা কর্তৃক সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল, ২৭-২৯ এপ্রিল আপিল নিষ্পত্তি, ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার, প্রতিক বরাদ্দ ২ মে এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামি ২১ মে।

রবিবার (২১ এপ্রিল) বিকেলে প্রার্থীদের ঘনিষ্ঠ সুত্র জানায়, ইতিমধ্যেই গনসংযোগ শুরু করেছেন প্রার্থীরা। করছেন বিভিন্ন পাড়া মহল্লায় খুলি বৈঠকও। কর্মী সমর্থকদের নিয়ে ছুটে বেড়াচ্ছেন এ পাড়া থেকে ও পাড়া। সর্বত্র শুরু হয়েছে নির্বাচনী আমেজ। আগামি ২ মে প্রতিক বরাদ্দের পরেই জমজমাটভাবে চলবে নির্বাচনি প্রচারণা।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর