1. sheikhnadir81@gmail.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চার মাসের প্রচেষ্টায় কোরআন শরীফ হাতে লিখলেন মসজিদের খাদেম সেলিম ডুমুরিয়ায় বিয়ে বাড়িতে শিশু ধর্ষণ, ডেকোরেটর কর্মী গ্রেপ্তার ইউএনও’র আদেশ অমান্য করে ডুমুরিয়ার ঘেংরাইল নদীর উপর ব্রীজ নির্মাণকাজ ফের শুরু ১২ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ বাইক চেপে টিকটক, দুর্ঘটনায় পাইকগাছায় তিন কিশোর আহত কাঁকড়া ব্যবসায়ী সমিতির নির্বাচনে আনারুল সভাপতি দিপংকর সম্পাদক নির্বাচিত পাইকগাছায় উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন, চাষ ও পচনের আধুনিক পদ্ধতির ক্রমোন্নয়ন বিষয়ক কর্মশালা প্রচন্ড দাবদাহে পাইকগাছায় সড়কে ছিটানো হচ্ছে পানি, তৃষ্ণা নিবারণে শরবত পাইকগাছায় উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ২০ জনের মনোনয়নপত্র দাখিল কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির ৫ বছর মেয়াদী কমিটি গঠন

খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৭ বার পঠিত
khulna-9738

খুলনা অফিস::


ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা মঙ্গলবার সকালে খুলনা সার্কিট হাউজের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের পরিচালক মোঃ তবিবুর রহমান।

প্রধান অতিথি তাঁর বক্তৃায় বলেন, ই-গভর্ন্যান্স এর লক্ষ্যে হলো একটি দক্ষ ও সাশ্রয়ী পন্থায় জনগণের কাছে সেবা পৌঁছে দেওয়া। এরই ধারাবাহিকতায় প্রতিটি সরকারি অফিসে জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদান করা হচ্ছে। প্রায় সকল কাজই অনলাইনভিত্তিক হচ্ছে। এতে করে সময় সাশ্রয় হচ্ছে ও জনগণের ভোগান্তি কমে এসেছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতনসহ অন্যান্য ভাতা ইএফটির মাধ্যমে হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করেছিলেন। বাংলাদেশ ডিজিটালে রূপান্তর হয়েছে, এর সুফল জনগণ এখন ভোগ করছে। ই-গভর্ন্যান্স ব্যবস্থায় ধনী-গরিব, ধর্ম-বর্ণ-শ্রেণি নির্বিশেষে সবার জন্য সরকারি তথ্য প্রাপ্তির সুযোগ উন্মুক্ত থাকে যা প্রকৃতি সাম্য প্রতিষ্ঠা করতে সাহায্য করে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোঃ সাখাওয়াৎ হোসেনের সভাপতিত্বে কর্মশালায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন প্রোগ্রামার মোহাম্মদ নাজমুল হাসান। কর্মশালায় বিভন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা অংশ গ্রহণ করেন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এবং খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর