1. sheikhnadir81@gmail.com : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
চার মাসের প্রচেষ্টায় কোরআন শরীফ হাতে লিখলেন মসজিদের খাদেম সেলিম ডুমুরিয়ায় বিয়ে বাড়িতে শিশু ধর্ষণ, ডেকোরেটর কর্মী গ্রেপ্তার ইউএনও’র আদেশ অমান্য করে ডুমুরিয়ার ঘেংরাইল নদীর উপর ব্রীজ নির্মাণকাজ ফের শুরু ১২ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ বাইক চেপে টিকটক, দুর্ঘটনায় পাইকগাছায় তিন কিশোর আহত কাঁকড়া ব্যবসায়ী সমিতির নির্বাচনে আনারুল সভাপতি দিপংকর সম্পাদক নির্বাচিত পাইকগাছায় উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন, চাষ ও পচনের আধুনিক পদ্ধতির ক্রমোন্নয়ন বিষয়ক কর্মশালা প্রচন্ড দাবদাহে পাইকগাছায় সড়কে ছিটানো হচ্ছে পানি, তৃষ্ণা নিবারণে শরবত পাইকগাছায় উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ২০ জনের মনোনয়নপত্র দাখিল কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির ৫ বছর মেয়াদী কমিটি গঠন

খুলনায় বিশ্ব তামাকমুক্ত দিবস ২০২৩ পালিত

  • প্রকাশিত : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৫১ বার পঠিত

খুলনা প্রতিনিধি:

‘তামাক নয়, খাদ্য ফলান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনায় বুধবার (৩১ মে) বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষ্যে সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তামাক সামাজিক পরিবেশ যেমন নষ্ট করে তেমনি প্রাকৃতিক পরিবেশেরও মারাত্মক ক্ষতি করে ফেলছে। প্রতিবছর দেশে তামাক জনিত রোগে প্রায় দুই লাখ মানুষ মারা যায়। সুষ্ঠুভাবে জীবন যাপন করতে হলে তামাকজাতদ্রব্য পরিহার করতে হবে। তিনি আরও বলেন, সমাজকে মাদকমুক্ত করতে হলে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। বর্তমান সরকার তামাক নিয়ন্ত্রণে সার্বিকভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ হুসাইন শওকত, রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার (অপারেশন) মোঃ রিয়াজুল কবির, কেএমপি’র অতিরিক্ত উপপুলিশ কমিশনার শেখ ইমরান, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ আলমগীর কবির ও ডাঃ সাদিয়া মনোয়ারা উষা।

স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলীফ রেজা। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে, দিবসটি উদযাপন উপলক্ষ্যে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এসে শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর