1. sheikhnadir81@gmail.com : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
গনতান্ত্রিক আন্দোলনে রাজপথে ছাত্র-শ্রমিকদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে- শিমুল বিশ্বাস সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিসারিজ’র আওতায় ৪৫০টি প্রকল্পে মৎস্যজীবী গ্রাম উন্নয়ন এগিয়ে চলেছে ফুলবাড়ীতে বিষ প্রয়োগে ৬ বিঘা জমির ধান নষ্টের অভিযোগ মুন্সীগঞ্জের গজারিয়া সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত, আহত ২ বাংলাদেশ সিরিজসহ বিশ্বকাপের দল ঘোষণা করল যুক্তরাষ্ট্র জিম্বাবুয়ের বিরুদ্ধে বড় জয়ে সিরিজ শুরু টাইগারদের চার মাসের প্রচেষ্টায় কোরআন শরীফ হাতে লিখলেন মসজিদের খাদেম সেলিম ডুমুরিয়ায় বিয়ে বাড়িতে শিশু ধর্ষণ, ডেকোরেটর কর্মী গ্রেপ্তার ইউএনও’র আদেশ অমান্য করে ডুমুরিয়ার ঘেংরাইল নদীর উপর ব্রীজ নির্মাণকাজ ফের শুরু ১২ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশের সাথে ম্যাচে ম্যাচসেরার পুরস্কার ‘চুরি’ করে দুঃখপ্রকাশ কোহলির

  • প্রকাশিত : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ৫৮ বার পঠিত
kohli-wc-india-3570

দীপ্ত নিউজ, বিশ্বকাপ ডেস্ক::


ঘরের মাঠের বিশ্বকাপে উড়ছে ভারত। অস্ট্রেলিয়াকে দিয়ে শুরু, এরপর তারা একে একে আফগানিস্তান, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও সর্বশেষ বাংলাদেশকে হারিয়েছে। গতকাল বাংলাদেশের দেওয়া ২৫৭ রানের লক্ষ্য রোহিত শর্মার দল পেরিয়েছে ৫১ বল এবং ৭ উইকেট হাতে রেখে। একপেশে ম্যাচে দর্শকদের বাড়তি বিনোদন হয়ে এসেছে কোহলির সেঞ্চুরি। কারণ দলের রান এবং তার সেঞ্চুরি পেতে ১৯ রান যখন দরকার ছিল, এরপর আর তিনি সিঙ্গেল রান নেননি।

ম্যাচের ৪১তম ওভারের প্রথম বলে চার, চতুর্থ বলে ছক্কা হাঁকান কোহলি। সেঞ্চুরি পেতে এর মাঝেই তিনি দুটি সিঙ্গেল রান নাকচ করে দেন। শেষ বলে রান নিয়েও আবার ধরে রেখেছেন স্ট্রাইক। কোহলি সেঞ্চুরিটা চান, সেটি স্পষ্ট ছিল। অবশ্য তার এই প্রচেষ্টা শুরু হয় আরও আগে থেকেই। ৪০তম ওভারেও মিড-অনে দুবার দৌড়ে দুই রান করে নিয়েছেন। সিঙ্গেলের সুযোগ পাওয়া সত্ত্বেও স্ট্রাইক ছাড়েননি কোহলি।

কোহলির এমন মানসিকতা দেখে মনে হচ্ছিল— নেট রানরেটের কথা আপাতত তার মাথায় নেই। শেষ পর্যন্ত নাসুমকে বিশাল ছক্কা হাঁকিয়ে এক ঢিলে দুই পাখি মেরেছেন তিনি। নিজের সেঞ্চুরি ও দলের জয় নিশ্চিত করেছেন কোহলি। ৬টি চার ও চারটি ছক্কার বাউন্ডারিতে তিনি ৯৭ বলে ম্যাজিক ফিগার পূর্ণ করেন। জয় নিয়ে মাঠ ছাড়ার আগে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন ১০৩ রানে।

ম্যাচশেষে অবশ্য রবীন্দ্র জাদেজারই পুরস্কার প্রাপ্য বলে উল্লেখ করেন কোহলি। কারণ প্রথম ইনিংসে গুরুত্বপূর্ণ দুটি উইকেট ছাড়াও ক্যাচ নিয়েছেন দুটি, যার মধ্যে একটি ক্যাচ অসাধারণ দক্ষতায় লুফে নিয়েছিলেন। তাই তো ম্যাচসেরার পুরস্কার নেওয়ার সময় কোহলি বলেন, ‘ম্যাচসেরার পুরস্কার চুরি করার জন্য দুঃখিত জাড্ডু (জাদেজা)। আমি চেয়েছিলাম বড় রান করতে।

আরও যোগ করেন, ‘এই বিশ্বকাপে অর্ধশতক পেয়েছি। কিন্তু আমি চেয়েছিলাম ম্যাচটা শেষ করে আসতে। সেই লক্ষ্য নিয়েই খেলছিলাম। শুভমানকে বলেছিলাম শুরুটা ভাল হয়েছে। এমন শুরু হলে মনে হয় স্বপ্ন দেখছি।’

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি পেতে পেতেও পাননি কোহলি। ৮৫ রানে আউট হন তিনি।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর