1. sheikhnadir81@gmail.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কাঁকড়া ব্যবসায়ী সমিতির নির্বাচনে আনারুল সভাপতি দিপংকর সম্পাদক নির্বাচিত পাইকগাছায় উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন, চাষ ও পচনের আধুনিক পদ্ধতির ক্রমোন্নয়ন বিষয়ক কর্মশালা প্রচন্ড দাবদাহে পাইকগাছায় সড়কে ছিটানো হচ্ছে পানি, তৃষ্ণা নিবারণে শরবত পাইকগাছায় উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ২০ জনের মনোনয়নপত্র দাখিল কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির ৫ বছর মেয়াদী কমিটি গঠন চশমা প্রতীকে লড়বেন গোয়াইনঘাটের ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ অজ্ঞান পার্টির কবলে তরমুজ ব্যবসায়ীর লক্ষাধিক টাকা খোঁয়া ভারতীয় প্যাকেটে দেশীয় খাদ্যপণ্য প্যাকেট ও অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর উৎপাদন, কপিলমুনির মদন চানাচুরকে জরিমানা কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত সৈয়দপুর উপজেলা নির্বাচনে প্রতিক পেয়েই প্রার্থীদের প্রচারণা শুরু‌

লিটনবিহীন কলকাতার হার হায়দরাবাদ ২৩ রানে বিজয়ী

  • প্রকাশিত : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ৪১ বার পঠিত

দীপ্ত নিউজ ক্রীড়া ডেস্ক::

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের ১৯তম ম্যাচে লিটনবিহীন কলকাতা নাইট রাইডার্সকে ২৩ রানে হারালো সানরাইজার্স হায়দরাবাদ।

শুক্রবার (১৪ এপ্রিল) কলকাতার ঘরের মাঠ ইডেন গার্ডেনে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২২৯ রানের পাহাড়সম লক্ষ্য ছুড়ে দেয় হায়দরাবাদ। জবাবে ঘরের মাঠ ইডেন গার্ডেনসের দর্শকদের আশা দেখালেও ৭ উইকেট হারিয়ে ২০৫ রান তুলতে পারে কলকাতা।

এদিন অপেক্ষার প্রহর গুনছিলো এপার বাংলা৷ অপেক্ষায় ছিলো একাদশে লিটন দাসের দেখা মেলে! অপেক্ষার প্রহর ফুরোয়নি, লিটন দাসকে ছাড়াই একাদশ সাজায় কলকাতা, অপরিবর্তিত রেখেছিলো উইনিং কম্বিনেশন। ফলে আইপিএলে নিজের প্রথম ম্যাচ লিটনকে কাঁটাতে হলো সাইডবেঞ্চে বসে থেকেই।

টসে হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২২৮ রান তুলে স্কোরবোর্ডে। যেখানে হ্যারি ব্রুকের বড় অবদান, মাত্র ৫৫ বলে এই ইংলিশ হার না মানা শতক হাঁকান। যেখানে ছিল ১২ চারের সাথে ৩ ছক্কার মার। আইপিএলে নিজের চতুর্থ ম্যাচেই ব্রুক দিয়ে রাখলেন নিজের সামর্থ্যের জানান।

আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ও তিন নাম্বারে নামা রাহুল ত্রিপাটি সমান ৯ রান করে আউট হলেও চারে নেমে বিধ্বংসী ইনিংস খেলেন হায়দ্রাবাদ অধিনায়ক এইডেন মার্করাম। মাত্র ২৬ বলে ২ চার আর ৫ ছক্কায় ৫০ রানের ইনিংস খেলেন তিনি। তাছাড়া অভিষেক শর্মা ১৭ বলে ৩২ ও হ্যানরিখ ক্লাসেন করেন ৬ বলে ১৬ রান। সুবাদেই এমন দুশো ছড়ানো সংগ্রহ পায় হায়দ্রাবাদ।

কলকাতার হয়ে একাই তিন উইকেট নেন আন্দ্রে রাসেল।

পাহাড়সম রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় নাইট রাইডার্স বাহিনী। প্রথম ওভারেই গোল্ডেন ডাক মেরে বিদায় নেন দলটির ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। এরপর টপ অর্ডারের আরো দুই ব্যাটার ভেঙ্কটেশ আইয়ার (১০) ও সুনিল নারাইন (০) দলীয় ২০ রানের মধ্যেই বিদায় নিলে বিপর্যয়ের মুখে পড়ে কলকাতা।

ভুবনেশ্বর কুমার ও মার্কো ইয়েনসেনের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে গেলেও কলকাতার নিতিশ রানা হাল ছাড়েননি।

প্রথমে ওপেনার জগদিশান (৩৬) ও পরে রিংকু সিংকে নিয়ে দারুণ লড়াই করেন কেকেআর অধিনায়ক। তার ও জগদিশানের জুটিতে মাত্র ২৯ বলে উঠে ৬২ রান, যার মধ্যে নিতিশ রানা একাই করেন ১৪ বলে ৩৪ রান। মাঝে আন্দ্রে রাসেল মাত্র ৩ রান করে বিদায় নিলে রিংকুকে সঙ্গী করে এগিয়ে যান রানা। এই দুজনের জুটিতে আসে ৩৯ বলে ৬৯ রান।

রানা দারুণ এক ফিফটি হাঁকিয়ে ছুটছিলেন দুরন্ত গতিতে। এর মধ্যে ইয়েনসেনের শেষ ওভারে আসে ১৭ রান। কিন্তু ডেথ বোলিংয়ের জোরে ঘুরে দাঁড়ায় হায়দরাবাদ। ১৭তম ওভারে নটরাজনের দ্বিতীয় বলে ছক্কা হাঁকানোর পরের বলেই তুলে মারতে গিয়ে আউট হন নিতিশ।

মাত্র ৪১ বলে ৭৫ রান করা এই ব্যাটার বিদায় নেওয়ার পরও কলকাতার আশা হয়ে ছিলেন আগের ম্যাচে অবিশ্বাস্য ব্যাটিং করা রিংকু। আজও ঝড় তুলেছেন তিনি। তার ঝড় সত্ত্বেও শেষ ওভারে কলকাতার লক্ষ্য দাঁড়ায় ৩২ রান। উমরান মালিকের নিয়ন্ত্রিত বোলিংয়ে আটতের বেশি নিতে পারেনি কলকাতা। ৩১ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন রিংকু।

চার ম্যাচে দ্বিতীয় জয়ের দেখা পাওয়া হায়দরাবাদ পয়েন্ট টেবিলের সাতে অবস্থান করছে। সমান পয়েন্ট কলকাতারও। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় অবস্থান চারে। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রাজস্থান রয়্যালস। সমান পয়েন্ট দ্বিতীয় স্থানে থাকা লক্ষ্ণৌ সুপার জায়ান্টসেরও।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর