1. sheikhnadir81@gmail.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
উপকূলীয় অঞ্চলে মৎস্য সম্পদের সম্ভাবনা ও চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় শীর্ষক সেমিনার মেসি-ডি মারিয়াসহ আর্জেন্টিনার দল ঘোষণা যথাযোগ্য মর্যাদায় ডুমুরিয়ার চুকনগর গণহত্যা দিবস পালিত বজ্রপাতে সৈয়দপুর বিমানবন্দরের রানওয়ে ক্ষতিগ্রস্থ, সংস্কারের পর ফ্লাইট ওঠানামা স্বাভাবিক উপজেলা পর্যায়ে বাজেট বরাদ্ধ ও খাতভিত্তিক বিভাজন বিষয়ক পরামর্শ সভা মোহাম্মদ মোখবের ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট, ৫ দিনের রাষ্ট্রীয় শোক ইরানের প্রেসিডেন্টের মৃত্যু: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক ইরানী প্রেসিডেন্টের মৃত্যুর সঙ্গে আমরা জড়িত নই : ইসরায়েল হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি জীবন ঝুঁকিতে ডুমুরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে ফুলেল শুভেচ্ছা

সৈয়দপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

  • প্রকাশিত : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ৪২ বার পঠিত
upozila-election-9771

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :


দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তিনি হলেন সৈয়দপুর উপজেলার খতামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসিনা বেগম। বিষয়টি নিশ্চিত করেছেন সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. আব্দুল কুদ্দুস।

সূত্র মতে, মঙ্গলবার (৩০ এপ্রিল) ছিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এদিন ১জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় নির্বাচনী লড়াইয়ে থাকলেন মোট ১১ জন প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস পদে ৩ জন।

প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে খাতামধুপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আজমল হোসেন, সৈয়দপুর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াদ আরফান সরকার রানা, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও সৈয়দপুর সরকারি কলেজের সাবেক ভিপি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোস্তফা ফিরোজ, জাতীয় পার্টীর পৌর শাখার আহ্বায়ক জয়নাল আবেদীন ও জাতীয় ছাত্র সমাজের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি ফয়সাল দিদার দিপু।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আব্দুল্লাহ সোহাগ , নীলফামারী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহসিন মন্ডল মিঠু ও সৈয়দপুর পৌর কৃষক লীগের সহ- সভাপতি আনোয়ারুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সৈয়দপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকি, সাবেক পৌর কাউন্সিলর সুমিত্রা রানী কনিকা ও সমাজসেবী মোস্তাফিজা হোসেন। তবে এ সব প্রার্থীরা স্বতন্ত্র হিসাবে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

বৃহস্পতিবার ( ২ মে) প্রার্থীদের মাঝে প্রতিক বন্টন করা হবে। আর এর মাধ্যমে শুরু হবে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারনা।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ঘোষিত তফশিল অনুযায়ী নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদের নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হবে।

এর আগে গত ২১ এপ্রিল প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে চেয়ারম্যান পদে ছয়জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা করেন।

আর গত ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ঋণ খেলাপির অভিযোগে চেয়ারম্যান পদে মহসিন আলী রুবেলের এবং ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী মো. আনোয়ারুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরবর্তীতে প্রার্থী আনোয়ারুল ইসলাম আপিল করলে তিনি প্রার্থীতা ফিরে পান।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর
9262