1. sheikhnadir81@gmail.com : admin :
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
দিনাজপুরে ঘোড়াঘাট, হাকিমপুর ও বিরামপুর উপজেলায় চেয়ারম্যান হলেন যারা কেশবপুরে মফিজুর রহমান চেয়ারম্যান, আব্দুল্লাহ আল মামুন ও রাবেয়া খাতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত সৈয়দপুর উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের ৪ দিনের প্রশিক্ষণ শুরু কয়রায় জলবায়ু পরিবর্তন বিষয়ে সচেতনতায় শুভ সংঘের আলোচনা সভা ১২ দফা দাবিতে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে চলছে টানা ৫ম দিনের আন্দোলন বিমানবাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত চট্টগ্রামে কয়রায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত  জোট গড়তে যাচ্ছে ইরান-উত্তর কোরিয়া সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকতা কর্মচারীদের কর্মবিরতি চলছেই ট্রাম্পের সঙ্গে ‘সেক্স’ করেছিলেন পর্ণ তারকা স্টর্মি

পাটকেলঘাটায় মৎস ঘের দখলের পাঁয়তারা

  • প্রকাশিত : সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ৩২ বার পঠিত
satkhira-9545

আক্তারুল ইসলাম, সাতক্ষীরা::


সাতক্ষীরার তালা উপজেলার পল্লীতে সন্ত্রাসী স্টাইলে মৎস ঘের দখলের অভিযোগ উঠেছে একদল ভুমিদূস্যদের বিরুদ্ধে। ২৫ মার্চ সোমবার সকালে উপজেলার খলিষখালী ইউনিয়নের গাছা গ্রামের হাসখালী নামক স্থানে ঘটনাটি ঘটে। এসময় ভুমিদস্যুরা কয়েক লক্ষাধিক টাকার মাছ লুট করেছে বলে দাবী ভুক্তভোগীর। কোন উপায় না পেয়ে পাটকেলঘাটা থানায় লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী মীর আসাদুজ্জামান।

মীর আসাদুজ্জামান বলেন, খলিষখালী ইউনিয়নের গাছা মৌজার ৯১২, ৯১৭, ৯২৩, ২৪১৮, ২৪২৬ দাগের ৭২ বিঘা জমিতে মৎস ঘের করে দীর্ঘদিন যাবত ভোগদখল করে আসছিলেন তিনি।বর্তমানে সেখানে কয়েক লক্ষ টাকার মাছ ছাড়া রয়েছে।কিছু দিন ধরে তালার মাগুরা ইউনিয়নের চাঁদকাটি এলাকার সিরাজুল ইসলাম নামে এক ব্যাক্তি একটি জাল দলিল সৃষ্টি করে তার জমি দখলের পাঁয়তারা চালায়। বিষয়টি জানার পর ওই দলিলের বিরুদ্ধে হাইকোর্ট সহ সাতক্ষীরা অতিরিক্তি ম্যাজিট্রেট আদালতে মামলা করেন তিনি ।মামলাগুলো বর্তমানে চলমান রয়েছে। তিনি বলেন আমি আদালতে ১৪৫ ধারা করেছি তারা তা অমান্য করে আমার ঘেরের বাসার তালা ভেঙ্গে বাসার মালামালও লুট করেছে ঐ সকল সন্ত্রাসীরা।

তিনি আরো বলেন, ঘটনার দিন সকালে সিরাজুল ইসলামের নেতৃত্বে মাগুরা এলাকার ময়নূল ইসলাম, প্রবীর সরকার, একই এলাকার মাসুম গাজী,শুভ,আকরাম, দলুয়া এলাকার আজিজ সরদার, আলমগীর হোসেন সহ শতাধিক লোক মৎস ঘেরে হামলা চালায়। এসময় তারা সেখানে একটি অস্থায়ী ঘর নির্মান সহ লক্ষাধিক টাকার মাছ লুট করে ।ওই সময় তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দখল যজ্ঞ বন্ধ করে দেয়।পরে পুলিশ দেখে সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে সটকে পড়ে।এ অবস্থায় সাতক্ষীরা পুলিশ সুপার সহ সংক্লিষ্ট কৃর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন তিনি।

অভিযোগ অস্বীকার করে সিরাজুল ইসলাম জানান, ওই সম্পত্তির মালিক এখন আমি নিজে। তার স্বপক্ষে সকল প্রকার কাগজপত্র রয়েছে।দখলের প্রসঙ্গে প্রশ্ন করলে তিনি কৌশালে এড়িয়ে বলেন, আমার নতুন জমি দেখতে কিছু লোকজন গিয়েছিল তবে কোন দখলের ঘটনা ঘটেনি।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ বলেন, ঘটানাস্থল পুলিশ পরিদর্শন করেছে। শান্তি শৃঙ্খলা বজার রাখার জন্য দুপক্ষকে নিদর্শনা দেওয়া হয়েছে।আইনশৃঙ্খলা অবনতি হলে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর