1. sheikhnadir81@gmail.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
গনতান্ত্রিক আন্দোলনে রাজপথে ছাত্র-শ্রমিকদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে- শিমুল বিশ্বাস সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিসারিজ’র আওতায় ৪৫০টি প্রকল্পে মৎস্যজীবী গ্রাম উন্নয়ন এগিয়ে চলেছে ফুলবাড়ীতে বিষ প্রয়োগে ৬ বিঘা জমির ধান নষ্টের অভিযোগ মুন্সীগঞ্জের গজারিয়া সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত, আহত ২ বাংলাদেশ সিরিজসহ বিশ্বকাপের দল ঘোষণা করল যুক্তরাষ্ট্র জিম্বাবুয়ের বিরুদ্ধে বড় জয়ে সিরিজ শুরু টাইগারদের চার মাসের প্রচেষ্টায় কোরআন শরীফ হাতে লিখলেন মসজিদের খাদেম সেলিম ডুমুরিয়ায় বিয়ে বাড়িতে শিশু ধর্ষণ, ডেকোরেটর কর্মী গ্রেপ্তার ইউএনও’র আদেশ অমান্য করে ডুমুরিয়ার ঘেংরাইল নদীর উপর ব্রীজ নির্মাণকাজ ফের শুরু ১২ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

শার্শায় আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৬ দিনের প্রশিক্ষণ কর্মশালা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৬৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, (শার্শা) যশোর::

যশোরের শার্শায় বাংলাদেশ পল্লীউন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন পল্লী জিবিকায়ন প্রকল্পের তৃতিয় পর্যায়ে সমিতির উপকার ভেগিদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৬ দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

গত ৩১ মে থেকে ০৬ জুন পর্যন্ত ৪০ জন মহিলা ও পুরুষ কে গরু মোটাতাজা করন অপর ৪০ জন কে গাভি পালন ও দুগ্ধ বিপনন প্রশিক্ষণ প্রদান করা হয়।

বাংলাদেশ পল্লীাউন্নয়ন বোর্ড (বিআরডিবি) উপজেলা প্রকল্প কর্মকর্তা জাহিদুল ইসলাম এক স্বাক্ষাতকারে জানান প্রকল্প ভূক্ত সমিতির উপকার ভোগিদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ২টি গ্রুপে ৮০ জন পুরুষ ও মহীলা কে গরু মোটা তাজা করন ও গাভী পালনের উন্নত মানের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন ৮০ জন প্রশিক্ষণার্থীদের প্রতিদিন সম্মানি ভাতা পাঁচশত টাকা যাতায়াত খরচ বাবদ ছয়শত টাকা হারে প্রদান করা হয়েছে।

প্রশিক্ষক হিসাবে প্রশিক্ষন প্রদান করেন কামরুজ্জামান উপ-পরিচালক (বিআরডিবি) যশোর, উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল, জহুরুল ইসলাম উপ-প্রকল্প পরিচালক যশোর, রাশেদুল হক জেলা প্রানী সম্পদ কর্মকর্তা, ডাঃ বিনয় কৃষ্ণমল্লিক উপাজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থাদের মাঝে সাটিফিকেট প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর