1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:

অতিরিক্ত জেলা প্রশাসকের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন গোল্ড মেডেলিস্ট মিথিলা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৪৩ বার পঠিত
nolchiti-9450

অরবিন্দ পোদ্দার, নলছিটি প্রতিনিধি::


মিথিলা আহমেদ মৌ নলছিটি উপজেলার সকলের পরিচিত নাম। ইন্টারন্যাশনাল কারাতে গোল্ড মেডেলিস্ট। ৪ টা গোল্ড ২ টি ব্রঞ্জ ও ৩ টি সিলভার মেডেল সহ অসংখ্য পুরস্কার আছে মিথিলার ঝুলিতে।

বুধবার বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুম্পা সিকদারের সাথে সৌজন্য মূলক সাক্ষাৎ করেন নলছিটি উপজেলার আন্তর্জাতিক কারাতে গোল্ড মেডেলিস্ট মিথিলা আহমেদ মৌ।

এডিসি রুম্পা সিকদার মিথিলার সাথে একান্তে কথা বলেন, মিথিলার বাস্তব অভিজ্ঞতার কথা শোনেন। কারাতে নিয়ে কিছু বলতে বললে মিথিলা বলেন এদেশে মেয়েরা নিরাপত্তাহীনতায় ভোগে। প্রতিদিনই কোথাও না কোথাও নারীদের ওপর সহিংসতার কথা শোনা যায়। এ পরিস্থিতিতে নারীদের সচেতনতা বাড়ানো ও আত্মরক্ষার কৌশল শেখাটা অত্যন্ত জরুরি। কারাতের মতো শারীরিক কৌশল হতে পারে নারীর সুরক্ষার একটি শক্তিশালী হাতিয়ার।

মিথিলা আহমেদ মৌ’র কারাতে অর্জন সম্পর্কে খোজ নিতে গিয়ে জানা যায় সে ২০২২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৩ তম জাতীয় কিকবক্সিং চ্যাম্পিয়ানশিপে গোল্ড মেডেল অর্জনের মাধ্যমে তার যাত্রা শুরু হয়। একে একে ঢাকা বিকেএসপিতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল কারাতে প্রতিযোগীতায় গোল্ড মেডেল, ২০২৩ সালের অনুষ্ঠিত অলিম্পিক যুব গেমস্ কারাতে প্রতিযোগীতায় গোল্ড মেডেল, ভিখারুন্নেসা কারাতে প্রতিযোগীতায় ১টি গোল্ড মেডেল অর্জন করেন। এছাড়াও ২ টা ব্রোঞ্জ ও ৩ টা সিলভার মেডেল’র অর্জিত আছে তার ঝুলিতে। সর্বশেষ আন্তর্জাতিক শিটো-রিউ কারাতে সেমিনার ২০২৪ শেষ করেন। এখন তার লক্ষ্য অলিম্পিকে বাংলাদেশের হয়ে স্বর্ণ জয়।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর