1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:

উপজেলা চেয়ারম্যান, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন’র সাথে মিথিলার সৌজন্য সাক্ষাৎ

  • প্রকাশিত : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৪৯ বার পঠিত
nolchiti-9518

অরবিন্দ পোদ্দার, নলছিটি প্রতিনিধি::


ইন্টারন্যাশনাল কারাতে গোল্ড মেডেলিস্ট নলছিটির কৃতি সন্তান মিথিলা আহমেদ মৌ উপজেলা পরিষদ চেয়ারম্যান, নলছিটির সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, নলছিটি থানার অফিসার ইনচার্জ এবং দৈনিক গাউছিয়া’র বার্তা সম্পাদক’র সাথে সৌজন্য সাক্ষাৎ করছেন।

২০ মার্চ বুধবার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় ও নলছিটি থানার অফিসার ইনচার্জ মো. মুরাদ আলী এবং দৈনিক গাউছয়া’র বার্ত সম্পাদক মিলন কান্তি দাস’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তার সাথে ছিলেন তার মা শাপলা আক্তার, উপজেলা পূজা উদযাপন পরিষদ সম্পাদক তপন কুমার দাস, সংবাদিক অরবিন্দ পোদ্দার তপু।

উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান মিথিলার সার্বিক সফলতা কামনা করেন। এবং আগামী দিনে তার যে কোন প্রয়োজনে পাশে থাকার কথা বলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় মিথিলার কাছে তার বাস্তব অভিজ্ঞতার কথা শোনেন। মিথিলা বলেন এদেশের বেশিরভাগই মেয়েরাই নিরাপত্তা হীনতায় ভোগে। প্রতিদিনই নারীদের ওপর সহিংসতার ঘটনার কথা শোনা যায়। এ পরিস্থিতিতে নারীদের সচেতনতা বাড়ানো ও আত্মরক্ষার কৌশল শেখাটা অত্যন্ত জরুরি। কারাতে হতে পারে নারীর সুরক্ষার একটি অন্যতম হাতিয়ার।

তার অনুভূতির কথা শুনে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, তুমি উপজেলা মেয়েদের আইকন। তোমাকে দেখে অন্য মেয়েরাও নিজেদের সুরক্ষার জন্য কারাতে শিখবে। তোমার আন্তর্জাতিক পর্যায়ে কারাতে গোল্ড মেডেল অর্জন নলছিটি উপজেলার মানুষদের সম্মানিত করেছে। মিথিলা তুমি একদিন বাংলাদেশের হয়ে বিশ্বজয় করে দেশের নাম উজ্জ্বল করবে এমন আশাবাদ ব্যক্ত করেন।

নলছিটি থানার অফিসার ইনচার্জ মো. মুরাদ আলী বলেন তোমার অর্জন নলছিটির সম্মান অনেক বৃদ্ধি করছে। আগামী দিনে আরও সফলতা অর্জন করো। তোমার সফলতা আমাদের গর্বিত করবে।

দৈনিক গাউছয়া’র বার্ত সম্পাদক’র সাথে সাক্ষাতের সময় তার কারাতে শেখার কথা বলেন। মায়ের অনুপ্রেরণা আর বাবার স্বপ্ন পুরন করতেই কারাতে শেখা শুরু। মেয়ে হিসেবে কিছু প্রতিবন্ধকতা থাকলে মায়ের হাত ধরেই এগিয়ে চলছে। সে বলে তার সফলতার সবটুকু অবদান তার মায়ের। আগামী দিনে তার ইচ্ছের কথা জানতে চাইলে বলেন মায়ের ইচ্ছে পুরণ, অসুস্থ বাবার পাশে দাঁড়ানো পাশাপাশি দেশের জন্য কিছু করা।

মিথিলার সম্পর্কে খোজ নিতে গিয়ে জানা যায় মিথিলা আহমেদ মৌ ২০২২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৩তম জাতীয় কিকবক্সিং চ্যাম্পিয়ানশিপে গোল্ড মেডেল অর্জনের মাধ্যমে তার যাত্রা শুরু হয়। এরপর একে একে ঢাকা বিকেএসপিতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল কারাতে প্রতিযোগীতায় গোল্ড মেডেল, ২০২৩ সালের অনুষ্ঠিত অলিম্পিক যুব গেমস্ কারাতে প্রতিযোগীতায় গোল্ড মেডেল, ভিখারুন্নেসা কারাতে প্রতিযোগীতায় গোল্ড মেডেল অর্জন করেন। এছাড়াও তার ঝুলিতে আছে ২টা ব্রোঞ্জ ও ৩টা সিলভার মেডেল। সে সর্বশেষ আন্তর্জাতিক শিটো-রিউ কারাতে সেমিনার ২০২৪ সমাপ্ত করেছেন।

এখন নলছিটির এই আলোকিত মেয়েটির লক্ষ্য অলিম্পিকে বাংলাদেশের হয়ে স্বর্ণ জয় করা। সে সকলের কাছে দোয়া আর্শিবাদ কামনা করেছেন।

 

 

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর