1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
অপারেশনের নামে নিজেই রোগীদের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার মুন্সীগঞ্জে টঙ্গীবাড়িতে অজ্ঞাত কিশোরের গলাকাটা লাশ উদ্ধার দেশের উন্নয়নের পাশাপাশি সেনাবাহিনীকে আরও আধুনিক দক্ষ ও যুগোপযোগী করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী খুলনাসহ ৮ বিভাগে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি খুলনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা ডুমুরিয়ায় উচচ ফলনশীল পাট বীজ উৎপাদন, পাট চাষ ও পাট পচনের আধুনিক প্রদ্ধতির ক্রমোন্নয়নে কর্মশালা তালায় ১১৫ শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি সারাদেশের ন্যায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন’র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

তীব্র দাবদাহ: মুন্সীগঞ্জে পানি-ছাতার ব‍্যাতিক্রম বুথ

  • প্রকাশিত : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ৯ বার পঠিত
munsigang-9741

মুন্সীগঞ্জ প্রতিনিধি::


গরমে অতিষ্ঠ জনসাধারণে সুরক্ষা-সচেতনতায় এবার ব্যাতিক্রম উদ্যোগে মাঠে নেমেছে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন। জেলার জনবহুল স্থানগুলোতে খোলা হয়েছে সুপেয় পানির বুথ, যেখান থেকে পথচারী-সাধারণ মানুষ বিনামূল্যে পানি ও স্যালাইন খেতে পারছে। একই সঙ্গে বুথ থেকে পথঘাটে থাকা নিম্ন আয়ের শ্রমিক-কর্মজীবীদের মাঝে বিতরণ করা হচ্ছে ছাতা।

বুধবার (২৪ এপ্রিল) বেলা ১১টার দিকে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন।

এমন উদ্যোগ সাড়া ফেলেছে স্থানীয়দের মাঝে। পথচারী ও সুফল পাওয়া নিম্ন আয়ের মানুষরা জানিয়েছে স্বস্তির কথা।

জেলা প্রশাসক জানান, জেলার ৬৮টি ইউনিয়ন ২টি পৌরসভাসহ মোট শতাধিক স্থানে জনসচেতনতার অংশ হিসেবে বসানো হয়েছে জনসচেতনতার এমন বুথ। এসব বুথ থেকে প্রয়োজন অনুযায়ী পানি ও ছাতা নিয়ে চলাচলে পানিশূন্যতা ও হিটস্ট্রোক থেকে বাঁচতে সচেতনা তৈরি করবে স্থানীয়দের।

এছাড়াও স্বাস্থ্য সচেতনতায় জেলার সর্বত্র করা হচ্ছে মাইকিং। যতদিন অসহ্য দাবদাহ থাকবে এ কার্যক্রম চলবে বলে জানান জেলা প্রশাসক।

মুন্সীগঞ্জের মুক্তারপুরে কর্মসূচির উদ্বোধনীতে আরও অংশ নেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিফা খান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউর রাব্বী, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাছিরউদ্দিন জুয়েল, পঞ্চসার ইউপির প্যানেল চেয়ারম্যান মোহাম্মদ রুবেল, সচিব মো. রুহুল আমিন এবং রামপাল ইউপির প্যানেল চেয়ারম্যান কাজী ফুলন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর