1. sheikhnadir81@gmail.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ডুমুরিয়ার কানাই ডাঙ্গা স্লুইচ গেটের সামনে পলি পড়ে ভরাট, ইউএনও’র পরিদর্শন তালায় অবৈধভাবে ৬০ বছর যাবত দখলে রাখা ৩৩ বিঘা সরকারি জমির দখলমুক্ত কপিলমুনির ইউপি সদস্য ওজিয়ার সাতক্ষীরায় মাদকদ্রব্যসহ গ্রেফতার টঙ্গীবাড়ীর পাঁচগাঁও ও সিদ্ধেশ্বরী বাজারে নির্বাচনী গনসংযোগ করলেন আরিফুর রহমান হালদার আল্লাহর রহমত কামনা করে সৈয়দপুরে বিভিন্ন এলাকায় ইসতিসকার নামাজ আদায় সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেল চালক নিহত বৃষ্টির আশায় মু্ন্সীগঞ্জের বিভিন্ন এলাকায় ‘ইসতিসকার নামাজ’ আদায় ঐতিহ্যবাহী খুলনার ১৪৩তম জন্মদিন আজ নলছিটি কৃষি ব্যাংকে উৎসবমুখর পরিবেশে হালখাতা উদযাপন পাইকগাছা কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত

নাটোরের নলডাঙ্গায় বারনই নদীতে অষ্টমীর গঙ্গা স্নান অনুষ্ঠিত

  • প্রকাশিত : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৪৮ বার পঠিত

শামীম পারভেজ, নাটোর::

নাটোরের নলডাঙ্গায় বারনই নদীতে অষ্টমীর গঙ্গা স্নান অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলার পূর্ব সোনাপাতিল শ্বশান ঘাট ও শ্যামনগর বারনই নদীতে ভোর থেকে শুরু হয়ে দিনব্যাপী এ পূণ্যস্নান অনুষ্ঠিত হয়েছে। পাপ মুক্ত হয়ে পূণ্য লাভের আশায় ভোর থেকে শত শত পূণ্যার্থীরা বারনই নদীর পূর্ব সোনাপাতিল শ্বশান ঘাটে ও শ্যামনগর ঘাটে ভিড় জমাতে থাকেন। চৈত্র মাসের অষ্টমী তিথিতে এ পূণ্যস্নান অনুষ্ঠিত হয়ে আসছে।

দুপুরে আয়োজন করা হয় কালী পূজা ও কীর্তন মেলা। এই অনুষ্ঠানকে ঘিরে পূর্ব সোনাপাতিল শ্বশান ঘাট ও শ্যামনগর বারনই নদীর ঘাট এলাকা জুড়ে রকমারী পসরা নিয়ে বসেছে মেলা।

শ্যামনগর পুজা আয়োজক কমিটির সভাপতি তাপস কুমার বলেন, প্রতি বছরের চৈত্র মাসের অষ্টমী তিথিতে বারনই নদীতে এ পূণ্যস্নান অনুষ্ঠিত হয়ে আসছে। পূণ্যস্নান অনুষ্ঠানে দূরদূরান্ত থেকে সাধু সন্যাসীরা এসে জড়ো হয়। অনুষ্ঠানে বিভিন্ন এলাকা থেকে পূর্ণার্থীরা এখানে সমবেত হন।

গঙ্গাস্নান উপলক্ষে এলাকার বাড়িতে বাড়িতে মেয়ে-জামাতা সহ আত্মীয়-স্বজন আসে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর