1. sheikhnadir81@gmail.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
পাইকগাছায় উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন, চাষ ও পচনের আধুনিক পদ্ধতির ক্রমোন্নয়ন বিষয়ক কর্মশালা প্রচন্ড দাবদাহে পাইকগাছায় সড়কে ছিটানো হচ্ছে পানি, তৃষ্ণা নিবারণে শরবত পাইকগাছায় উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ২০ জনের মনোনয়নপত্র দাখিল কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির ৫ বছর মেয়াদী কমিটি গঠন চশমা প্রতীকে লড়বেন গোয়াইনঘাটের ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ অজ্ঞান পার্টির কবলে তরমুজ ব্যবসায়ীর লক্ষাধিক টাকা খোঁয়া ভারতীয় প্যাকেটে দেশীয় খাদ্যপণ্য প্যাকেট ও অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর উৎপাদন, কপিলমুনির মদন চানাচুরকে জরিমানা কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত সৈয়দপুর উপজেলা নির্বাচনে প্রতিক পেয়েই প্রার্থীদের প্রচারণা শুরু‌ টঙ্গীবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যেপ্রতীক বরাদ্দ

মুন্সীগঞ্জে স্থাপন হল মাজহারুল আনোয়ারের ম্যুরাল

  • প্রকাশিত : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ৫৫ বার পঠিত
mazharul-anwar-3578

মুন্সীগঞ্জ প্রতিনিধি ::


মুন্সীগঞ্জের গজারিয়ার ভবেরচরে স্থাপনকরা হয়েছে প্রয়াত চলচ্চিত্র ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ারের ম্যুরাল। ‘সোনারং তরুছায়া’য় এই বরেণ্য গীতিকবিরস্ত্রী জোহরা গাজী নিজের জন্মদিনে গত ১৯ অক্টোবর এ ম্যুরাল উন্মোচন করেন।

এতে উপস্থিত ছিলেন গাজী মাজহারুল আনোয়ারের পুত্র সরফরাজ আনোয়ার উপল, পুত্রবধূ শাহানা মির্জা আশা, কন্যা কণ্ঠশিল্পী দিঠি আনোয়ার ও নাতনি আর্শিয়া আনোয়ার আরশী। গাজী মাজহারুল আনোয়ার প্রাঙ্গণেএই ম্যুরাল তৈরির কাজ শুরু হয়েছিল গীতিকবির প্রথম প্রয়াণবার্ষিকী [৪ সেপ্টেম্বর] থেকে। চিত্রশিল্পী হাফিজউদ্দিন বাবু কাজটি সম্পন্ন করেন।

এ দেশের কোনো গীতিকবির ওপর করা প্রথম ম্যুরালপোর্ট্রেট তৈরির এমন একটি উদ্যোগের জন্য কাজী হাসানের প্রতি কৃতজ্ঞতা জাানিয়ে দিঠি আনোয়ার বলেন,‘আব্বুর প্রতি কাজী হাসান ভাইয়ের এই অপরিসীম শ্রদ্ধা ভালোবাসা দেখে আমরা সত্যিই মুগ্ধ। আর আম্মুর জন্মদিনটিকে আরও স্মরণীয় করে তোলা হলো এ দিনেই আব্বুর ম্যুরাল প্রকাশের মধ্যদিয়ে। তাঁরসন্তান হিসেবে আমরা যে কতটা সম্মান বোধ করছি, তা সত্যিই ভাষায় প্রকাশের নয়। কাজী হাসান ভাইয়ের এ ধরনের উদ্যোগকে আমরা স্বাগত জানাই। শিল্পসংস্কৃতির প্রতি তাঁর অকৃত্রিম ভালোবাসা আমাদের মুগ্ধ করেছে। আব্বুর প্রয়াণের পরপরই ‘সোনারং তরুছায়া পাঠাগার’-এর একটি সেকশনের নামকরণ করা হয়েছে ‘গীতিকবি মাজহারুল আনোয়ার গ্রন্থ কর্নার’।আব্বুর প্রতি তিনি সর্বোচ্চ সম্মান প্রদর্শনের চেষ্টা করেছেন। গাজী মাজহারুল আনোয়ারের পরিবার তাঁর প্রতি কৃতজ্ঞ।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর