1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীকে ফেসবুকে হত্যার হুমকি! অভিযুক্ত গ্রেফতার

  • প্রকাশিত : সোমবার, ১১ জুলাই, ২০২২
  • ২০ বার পঠিত
Lee Hsien Loong, Singapore's prime minister, speaks during a news conference with Malaysia Prime Minister Mahathir Mohamad, not pictured, in Putrajaya, Malaysia, on Tuesday, April 9, 2019. The leaders of neighboring Singapore and Malaysia agreed to amicably resolve a long-running dispute over water that has stoked tensions for decades. Photographer: Samsul Said/Bloomberg via Getty Images

শামীম পারভেজ, সিংগাপুর::

এবার ফেসবুকে হত্যার হুমকি দেওয়া হল সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং-কে। যদিও হুমকি দিয়ে নিজেকে শেষরক্ষা করতে পারেননি অভিযুক্ত।

পরে তাকে গ্রেফতার করেছে সিঙ্গাপুর পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেল ৩.১০ মিনিট নাগাদ হুমকির অভিযোগ পায় তারা। ধৃত ব্যক্তির বয়স ৪৫ বছর।

জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের খুনের ঘটনায় একটি পোস্ট করে হুমকি দেয় অভিযুক্ত। এরপর অভিযুক্তের খোঁজে তদন্তে নামে পুলিশ। পরে গ্রেফতার করা হয়। অভিযুক্তের কাছ থেকে একটি ল্যাপটপ, একটি ট্যাব এবং চারটি মোবাইল উদ্ধার করা হয়েছে বলে খবর।

সংবাদমাধ্যম নিউজের একটি প্রতিবেদন জানানো হয়েছে, অভিযুক্ত ফেসবুক ব্যবহারকারীর পরিচয় জানতে পেরেছে পুলিশ। কিন্তু তদন্তের স্বার্থে এখনই তার নাম প্রকাশ্যে আনতে নারাজ। ঘটনায় অভিযুক্তের সঙ্গে কোনও জঙ্গি সংগঠনের যোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে আরও বলা হয়েছে যে অভিযুক্ত দোষী সাব্যস্ত হলে, সেক্ষেত্রে সিঙ্গাপুরের আইন অনুযায়ী পাঁচ বছরের জেল, জরিমানা বা উভয়েই হতে পারে।

এদিকে, জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের খুনের ঘটনায় নিন্দা করেছেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং। স্মৃতিচারণ করেন গত মে মাসে লিংয়ের টোকিও সফরে আবের সঙ্গে সাক্ষাতের ঘটনা।

৮ জুলাই অর্থাৎ শুক্রবার পশ্চিম জাপানের নারা শহরে ভরা সভায় জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে লক্ষ্য করে পয়েন্ট ব্ল্যাক রেঞ্জ থেকে গুলি করে এক দুষ্কৃতি। মঞ্চেই লুটিয়ে পড়েন আবে।

র’ক্তাক্ত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মৃত্যু হয় তাঁর। ইতিমধ্যে শিনজোর আততায়ীর নাম প্রকাশ করা হয়েছে। হামলাকারীর নাম টেটসুয়া ইয়ামাগামি। জাপান নৌসেনার প্রাক্তন কর্মী ছিল সে। প্রাক্তন প্রধানমন্ত্রীর উপর ক্ষোভ থেকেই এই ঘটনা বলে জেরায় আততায়ী স্বীকার করেছেন বলে জানা গেছে।

এখানে উল্লেখ করা প্রয়োজন, জাপানে সবচেয়ে বেশি দিন প্রধানমন্ত্রীর পদে ছিলেন শিনজো আবে। চীনা আগ্রাসনের বিরুদ্ধে বিশ্বকে সতর্কও করেছিলেন তিনি।

এছাড়া জাপানের অর্থনীতি মজবুতে গুরুত্বপূ্র্ণ ভূমিকা পালন করেছিলেন আবে। তবে, জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী খুনের কয়েক ঘণ্টা কাটতে না কাটতে যেভাবে সিঙ্গাপুরে প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়া হয়েছে, তাতে তৈরি হয়েছে আলোড়ন।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর