1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:

তালায় গবাদি পশু শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

  • প্রকাশিত : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ২৭ বার পঠিত

তালা প্রতিনিধি ::

সাতক্ষীরার তালায় দি একমি ল্যাবরেটরিজ লিমিটেড এবং ইউএসএআইডি এর সহযোগিতায় ফিড দ্যা ফিউচার বাংলাদেশ লাইভস্টক এন্ড নিইট্রিশন অ্যাক্টিভিটি,এসিডিআই/ভোকা এর মধ্যে প্রানি ও মানব স্বাস্থ্য ঝুাকি হ্রাসে ওয়ান হেলথ ধারণা অনুযায়ী অ্যান্টিমাইক্রোভিয়াল রেজিস্ট্যন্স এর সমাধান প্রচার শীর্ষক কর্মশালা অনুষ্টিত হয় ।

রবিবার  সকালে উপজেলা প্রাণী সম্পদ অফিসের সেমিনার  কার্যালয়ে  দিনব্যাপি অনুষ্ঠিত এই কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ মাসুম বিল্লাহ্।

কর্মশালায় বক্তব্য রাখেন সিনিয়র এক্সিকিউটিভ(একমি) ডাঃ মোঃ জসীম উদ্দীন, ডাঃ সুফল মন্ডল, তড়িৎ কুমার রায়,এসিডিআই /ভোকা  মোঃ তোবারক হোসেন শিমুল(এএসএম,একমি), আবু রেজা মোঃ ফজলুল বারেছ জাকারিয়া,সিনিয়র রিজিওনাল সেলস ম্যানেজার (একমি) প্রমুখ।

উক্ত কর্মশালায় গবাদি পশুতে অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স হ্রাস করার পাশাপাশি ওয়ান হেলথ ধারণা বাস্তবায়নের মাধ্যমে মানুষ ও প্রাণির স্বাস্থ্য ঝুঁকি হ্রাস এবং মান সম্পন্ন নিরাপদ খাদ্য উৎপাদন নিশ্চিত করবে যার সরাসরি উপকারভোগী হবেন গবাদি পশুর খামারি ,ভোক্তাবৃন্দ ও দেশের সার্বিক পরিবেশ। কর্মশালায় ৬৪ জন স্থানীয় গবাদি পশুর সেবাদানকরী (এলএসপি) অংশ গ্রহণ করেন ।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর