1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:

পাইকগাছায় প্রধান শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় শিক্ষক সমিতির প্রতিবাদ সভায় আল্টিমেটাম

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১২৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, পাইকগাছা (খুলনা)::

পাইকগাছার রাড়ুলী ভুবন মোহিনী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত ও চরমভাবে অপমান করে স্কুল থেকে বের করে দেওয়ার ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি উপজেলা শাখা।

বুধবার (৮ জুন) বেলা সাড়ে ১২ টায় শিক্ষক সমিতির উপজেলা কার্যালয়ে সমিতির সহ সভাপতি গোপাল চন্দ্র ঘোষের সভাপতিত্বে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, সমিতির সহ-সভাপতি রহিমা আক্তার শম্পা, সঞ্জয় কুমার মন্ডল, মধু সুধন সরকার, সাধারণ সম্পাদক শেখ আব্দুর রহমান, কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম, দীপংকর কুমার দত্ত, দীপ চন্দ্র সরকার, অঞ্জলী রানী শীল, নারায়ন চন্দ্র সরকার, মৃনাল কান্তি রায়, আনিছুর রহমান, আমিনুর রহমান, শুধাংশু মন্ডল, কাত্তিক চন্দ্র সরকার, আজিজুর রহমান, মহিবুল্লাহ, জালাল উদ্দীন, গৌতম কুমার ঘোষ, সাঈদ মনোয়ার, পলাশ কান্তি মজুমদারসহ অন্যান্যরা।

এ সময় বক্তরা বলেন, বিদ্যালয়ের সভাপতি আরশাদ আলী বিশ্বাসের এহেন ন্যাক্কারজনক আচারণে গোটা শিক্ষক সমাজকে অপমাণিত করেছে। ঘটনায় তারা তার দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।

সভায় তারা বলেন, আগামী রবিবারের মধ্যে ঘটনার শান্তিপূর্ণ সমাধান না হলে তারা মানববন্ধনসহ বৃহত্তর কর্মসূচি গ্রহন করবেন।

প্রসঙ্গত, সোমবার (৫ জুন) রাড়ুলী ভুবন মোহিনী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আরশাদ আলী বিশ্বাস শিক্ষক-কর্মচারী পদে নিয়োগ দিতে প্রধান শিক্ষককে সভা আহ্বান করতে বলেন প্রধান শিক্ষক গৌতম কুমার ঘোষকে।

কিন্তু আদালতে কমিটি সংক্রান্তে মামলা চলমান থাকায় সভা আহ্বান করতে অসম্মতি জানান তিনি। একপর্যায়ে তিনি এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিতপূর্বক সিদ্ধান্ত নিয়ে তাকে জানাবেন বলে জানান। এতে ক্ষিপ্ত হয়ে বহিরাগতদের সাথে নিয়ে অশালীণ ভাষায় গালিগালাজ একপর্যায়ে প্রধান শিক্ষককে কান ধরে তার চেয়ার থেকে উঠিয়ে গলা ধাক্কা দিয়ে অফিস কক্ষ থেকে বের করে দেন। এসময় তারা তার কাছে থাকা একটি ব্যাগ ছিনতাই করে নেন। যাতে জরুরী কাগজ-পত্র, আলমারীর চাবি ও নগদ টাকা ছিল।

ঘটনায় তিনি জানমালের নিরাপত্তাহীনতা ও অফিসের জিনিষপত্রের ক্ষয়-ক্ষতির আশংকা করছেন বলে ঐদিনই পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে অভিযোগ করেন।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর