1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তালায় অপরিপক্ক আম বাজারজাতের অভিযোগে জরিমানা সাতক্ষীরার কলারোয়া উপজেলা আওয়ামীলীগের গণমিছিল অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র মু্ন্সীগঞ্জ জেলা শাখা কমিটির অনুমোদন কয়রায় বোরো চাষাবাদে বাম্পার ফলন কৃষকের মুখে হাসি বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়ের ম্যনেজিং কমিটি গঠনের তফসিল ঘোষনা মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু পাইকগাছায় আধা কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক প্রকাশিত সংবাদের ভিন্নমত ডুমুরিয়ার কানাই ডাঙ্গা স্লুইচ গেটের সামনে পলি পড়ে ভরাট, ইউএনও’র পরিদর্শন তালায় অবৈধভাবে ৬০ বছর যাবত দখলে রাখা ৩৩ বিঘা সরকারি জমির দখলমুক্ত

খুনায় মাসব্যাপী বইমেলায় চার কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৮ বার পঠিত
khulna-book-fair-5387

রাবিদ মাহমুদ চঞ্চল::


খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার একশত ১০টি স্টলে চার কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকার বই বিক্রি হয়েছে বলে জানিয়েছে মেলা আয়োজক কমিটি। বিগত বই মেলায় সাড়ে তিন কোটি টাকার বই বিক্রি হয়েছিলো।

মাসব্যাপী অমর একুশে বইমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ বৃহস্পতিবার বিকালে বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার দপ্তরের পরিচালক মোঃ তবিবুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পরিচালক বলেন, জ্ঞান অর্জন করতে হলে বই পড়ার কোন বিকল্প নেই। মন দিয়ে বই পড়লে জ্ঞানী হওয়া যায়, বই আমাদের জ্ঞানকে সমৃদ্ধ করে। যে বই পড়ে তার কোন শত্রু থাকতে পারে না। ভালো মানুষ হতে চাইলে, দেশকে সামনে এগিয়ে নিতে চাইলে, নিজেকে সঠিক কাজে নেতৃত্ব দিতে চাইলে ও প্রগতিশীল হতে চাইলে ভালো লেখকের বই পড়তে হবে। বইয়ের প্রতি মানুষের আগ্রহ বেড়েছে বলেই এবছর মেলায় বেশি বই বিক্রি হয়েছে। তিনি নতুন প্রজন্মকে বেশি করে বই পড়ায় উৎসাহ দিতে অভিভাবকদের প্রতি আহবান জানান।

খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইউসুপ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়বেদ চৌধুরী, কেএমপি’র এডিসি মিয়া মোহাম্মদ আশিস বিন হাছান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মীর আলিফ রেজা, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির ও সরদার মাহাবুবার রহমান।

স্বাগত বক্তৃতা করেন বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক মোহাম্মদ হামিদুর রহমান। খুলনা পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি মোঃ আলমগীর বক্তৃতা করেন। বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি শ্রেষ্ঠ স্টল ক্যাটাগরিতে পাঁচটি স্টল প্রতিনিধিদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র বিতরণ এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। উল্লেখ্য, মাসব্যাপী বইমেলায় নতুন ৩৪টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর