1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তালায় অপরিপক্ক আম বাজারজাতের অভিযোগে জরিমানা সাতক্ষীরার কলারোয়া উপজেলা আওয়ামীলীগের গণমিছিল অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র মু্ন্সীগঞ্জ জেলা শাখা কমিটির অনুমোদন কয়রায় বোরো চাষাবাদে বাম্পার ফলন কৃষকের মুখে হাসি বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়ের ম্যনেজিং কমিটি গঠনের তফসিল ঘোষনা মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু পাইকগাছায় আধা কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক প্রকাশিত সংবাদের ভিন্নমত ডুমুরিয়ার কানাই ডাঙ্গা স্লুইচ গেটের সামনে পলি পড়ে ভরাট, ইউএনও’র পরিদর্শন তালায় অবৈধভাবে ৬০ বছর যাবত দখলে রাখা ৩৩ বিঘা সরকারি জমির দখলমুক্ত

পাটপণ্য রপ্তানীতে দেশসেরা সৈয়দপুরের রানু এগ্রো ইন্ডাস্ট্রিজ

  • প্রকাশিত : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৬৬ বার পঠিত
pm-patponno-9495

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর::


পাটপণ্য রপ্তানীতে ব্যাপক অবদান রাখায় পাটজাত শিল্পের দেশসেরা শিল্প প্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়ে নীলফামারী জেলার সুনাম বৃদ্ধি করেছে সৈয়দপুরের স্বনামধন্য রানু এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড। পাটের বিভিন্ন পণ্য উৎপাদন এবং ওইসব পণ্য রপ্তানীতে বৈদেশিক মুদ্রা অর্জনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় জাতীয়ভাবে ওই স্বীকৃতি প্রদান করা হয় শিল্প প্রতিষ্ঠানটিকে।

এজন্য গত ১৪ মার্চ জাতীয় পাট দিবসে আয়োজিত অনুষ্ঠানে রানু এগ্রো ইন্ডাস্ট্রিজকে দেশসেরা পুরস্কার দেওয়া হয়। ওইদিন ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাটপণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পাটপণ্য রপ্তানীতে দেশসেরা প্রতিষ্ঠানের ক্রেস্ট ও সম্মাননা সনদ গ্রহণ করেন রানু এগ্রো ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক সুশীল কুমার দাস। উদ্বোধনী অনুষ্ঠানে পাট খাতের উন্নয়নে ব্যাপক অবদান রাখার স্বীকৃতি হিসেবে ২০২৪ সালের জন্য ১১ ক্যাটাগরিতে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান এবং ৯ টি পাট সংশ্লিষ্ট সংগঠনকে দেশসেরা সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মাননা ক্রেস্ট ও সনদ গ্রহণ অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুশীল কুমার দাসের পুত্র শ্যামলী সিটি গ্রুপের পরিচালক সুশান্ত কুমার। জানতে চাইলে রানু এগ্রো ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক সুশীল কুমার দাস বলেন, সরকার আমাদের কাজের স্বীকৃতি দেওয়ায় আমরা কৃতজ্ঞ। তিনি বলেন দেশসেরা পুরস্কারের কৃতিত্ব শুধু আমার নয়। এ সাফল্যের পিছনে প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা ও কর্মচারির মেধা ও শ্রমসহ তাদের আন্তরিকতার কারণে আমরা এ সাফল্য পেয়েছি। তাই এ কৃতিত্ব সবার। শ্যামলী সিটি গ্রুপের পরিচালক সুশান্ত কুমার বলেন,সকলের সহযোগিতায় আমরা দেশসেরা প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছি। আগামিতে যাতে আরও ভাল করতে পারি সেজন্য সকলের দোয়া ও আশীর্বাদ চেয়ে তিনি বলেন, শ্যামলী সিটি গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান হলো রানু এগ্রো। ওই গ্রুপের আরও কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে। প্রতিষ্ঠানে অসংখ্য জনের কর্মসংস্থানের মাধ্যমে যেমন বেকারত্ব দূর করা হয়েছে, তেমনি দেশের আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখছে,’ বলেন ওই তরুণ শিল্প উদ্যোক্তা।

এদিকে পাটজাত পণ্য উৎপাদন ও রপ্তানীতে অসামান্য অবদানে রানু এগ্রো ইন্ডাস্ট্রি দেশসেরা পুরস্কার পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন রয়্যালেক্স মেটাল ইন্ডাস্ট্রির ব্যবস্থাপনা পরিচালক রাজ কুমার পোদ্দারসহ সৈয়দপুরের বিভিন্ন ব্যবসায়ী সংগঠন।

উল্লেখ্য পাটজাত পণ্য উৎপাদন ও দেশে বিদেশে বাজারজাত করার লক্ষে এক যুগ আগে রানু এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামে একটি শিল্প প্রতিষ্ঠানটি গড়ে তোলা হয়। এরপর থেকে আর থেমে থাকেনি প্রতিষ্ঠানটির অগ্রযাত্রা। প্রতিষ্ঠানটি নেদারল্যান্ড, জাপান, ভারত, বেলজিয়ামসহ বিশ্বের প্রায় ২০ টি দেশে তাদের তৈরি পাটপণ্য রপ্তানী করে আসছে। এসবের মধ্যে রয়েছে ফুড গ্রেড পাটের বস্তা, সুতলী,চট ও পাটের সুতা অন্যতম। এ শিল্প গ্রুপে কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে কয়েক হাজার নারী পুরুষের।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর