1. sheikhnadir81@gmail.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
পাইকগাছায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন পাইকগাছায় শ্রীকন্ঠপুর নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে ৪টি পদে পরীক্ষার আগেই নিয়োগ চুড়ান্ত! একজন সফল ক্ষুদ্র উদ্যোক্তা কপিলমুনির আবু হোসেন ডুমুরিয়ায় স্হানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তি প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা টিকটকের ফাঁদে ফেলে কিশোরীকে অপহরণ করে ধর্ষণ খুলনায় ২৫ বছরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড দিনের তাপমাত্রা বাড়ার সাথেই দুই বিভাগে বৃষ্টির আভাস তালায় অপরিপক্ক আম বাজারজাতের অভিযোগে জরিমানা সাতক্ষীরার কলারোয়া উপজেলা আওয়ামীলীগের গণমিছিল অনুষ্ঠিত

বাংলা বর্ষবরণে কপিলমুনি কলেজ অ্যালমনাই এসোসিয়েশনের ব্যাপক প্রস্তুতি

  • প্রকাশিত : শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪
  • ১৩৪ বার পঠিত
kapilmuni-9667

নিজস্ব প্রতিবেদক::


বাংলা বর্ষবরণে ‘কপিলমুনি কলেজ অ্যালমনাই এসোসিয়েশন’ কলেজ প্রাঙ্গনে এক পুনর্মিলনী ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমি মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) সংসদ সদস্য ও কপিলমুনি কলেজের প্রাক্তন ছাত্র মো: রশীদুজ্জামান, বাণিজ্য মন্ত্রনালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষসহ অন্যান্যরা। এতে উপস্থিত থাকবেন, কলেজের প্রাক্তন ছাত্র দেশ-বিদেশের বিভিন্ন স্থরে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ বিশিষ্টজনরা।

এর আগে গত ১ এপ্রিল বিকেল ৫টায় ঢাকা জাতীয় প্রেসক্লাবে অ্যালমনাই এসোসিয়েশনের আহ্বায়ক অধ্যক্ষ এম নজরুল ইসলামের সভাপতিত্বে এক সভায় কপিলমনি কলেজে বর্ষবরণ অনুষ্ঠানের এ সিদ্ধান্ত গৃহিত হয়।
ইতোমধ্যে অনুষ্ঠান সফল করতে এসোসিয়েশনের পাশাপাশি কলেজের প্রাক্তন ছাত্র-শিক্ষক থেকে শুরু করে মহল বিশেষ ব্যাপক প্রচার-প্রচারনা ও নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হয়েছে।

আয়োজকদের পক্ষে জানানো হয়, ১ বৈশাখ সকাল ১০টায় অনুষ্ঠান শুরু হবে। কলেজের প্রাক্তন ও বর্তমান ছাত্র-শিক্ষকসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ অনুষ্ঠানে অংশ নিবেন। অনুষ্ঠানে ভূমি মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. রশীদুজ্জামান ও পাইকগাছার কৃতি সন্তান বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষসহ আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছাসহ ক্রেস্ট প্রদান করা হবে।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হবে। এরপর শুরুতে শোক প্রস্তাব উত্থাপন করা হবে। এরপর কলেজের সমস্যা-সংকট ও করণীয় বিষয়ে বিষদ আলোচনা হবে।

অনুষ্ঠান সঞ্চালনায় থাকবেন, প্রাক্তন ছাত্র পার্লামেন্ট জার্নালিষ্ট এসোসিয়েশনের সেক্রেটারী ও কালের কন্ঠের সিনিয়র সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্র। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করবেন, কপিলমুনি কলেজের অধ্যক্ষ হাবিবুল্লাহ বাহার।

এরপর প্রাক্তন ও বর্তমান ছাত্র-শিক্ষকরা সর্বোচ্চ তিন মিনিট করে আলোচনায় অংশ নিবেন। সর্বশেষ আমন্ত্রিত অতিথিবৃন্দ ও সভাপতির বক্তৃতার পর মধ্যাহ্ন ভোজের বিরতির পর বেলা ৩ টার দিকে ফের অনুষ্ঠানে ফিরে সাংষ্কৃতিক পর্ব শুরু হবে। এতে কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি স্থানীয় ও বাইরের কবি, সাহিত্যিক, শিল্পীরা অংশগ্রহন করবেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিতা, গান, নৃত্য ও নাটক মঞ্চস্থ হবে।

অনুষ্ঠানের শুরুতে প্রাক্তন শিক্ষকদের ফুল ও উত্তরীয় দিয়ে বরণ করে নেওয়া হবে। জাদু প্রদর্শন করবেন দেশ বরেণ্য জাদুশিল্পী আর পি সাহার যোগ্য উত্তরসূরী পি সি সাহা। অনুষ্ঠান সঞ্চালনা করবেন, প্রাক্তন ছাত্র তুহীন পারভেজ। দ্বিতীয় পর্বের অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

এছাড়া সকাল থেকে অনুষ্ঠানস্থলে হালকা নাস্তার আয়োজন থাকবে। নাস্তায় মুড়ি, মুড়কি, পিঠা, জিলাপী, গজা, নিমকি, মনাক্কা, কদমাসহ গ্রামীণ ঐতিহ্যবাহী খাবারের ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান, আয়োজকরা।

অনুষ্ঠানের শুরুতে সকলে নাম নিবন্ধন করে খাবারের টোকেন ও সুভেনীর সংগ্রহ করবেন। টি-শার্ট, মগ, চাবির রিং বা অন্যান্য সুভেনীর সংগ্রহ করতে হবে।

ইতোমধ্যে প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারের সদস্যরা নির্দিষ্ট ফি জমা দিয়ে তাদের নাম নিবন্ধন করেছেন। যার সর্বশেষ বর্ধিত তারিখ ছিল গত ৯ এপ্রিল।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর