1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তালায় অপরিপক্ক আম বাজারজাতের অভিযোগে জরিমানা সাতক্ষীরার কলারোয়া উপজেলা আওয়ামীলীগের গণমিছিল অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র মু্ন্সীগঞ্জ জেলা শাখা কমিটির অনুমোদন কয়রায় বোরো চাষাবাদে বাম্পার ফলন কৃষকের মুখে হাসি বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়ের ম্যনেজিং কমিটি গঠনের তফসিল ঘোষনা মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু পাইকগাছায় আধা কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক প্রকাশিত সংবাদের ভিন্নমত ডুমুরিয়ার কানাই ডাঙ্গা স্লুইচ গেটের সামনে পলি পড়ে ভরাট, ইউএনও’র পরিদর্শন তালায় অবৈধভাবে ৬০ বছর যাবত দখলে রাখা ৩৩ বিঘা সরকারি জমির দখলমুক্ত

পাইকগাছায় পৈত্রিক সম্পত্তির দখল উচ্ছেদে হুমকির মুখে নিরাপত্তাহীনতায় সাংবাদিক পরিবার

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,পাইকগাছা::

প্রায় ৮০ বছরের দখলসহ আদালতের রায়, ডিগ্রি, নিষেধাজ্ঞা ও রেকর্ড প্রস্তুতপূর্বক খাজনা দাখিলা থাকার পরও পাইকগাছায় সাংবাদিক মিজান ও তার শরীকদের নামীয় সম্পত্তির জবর দখলের অপচেষ্টা করছেন স্থানীয় কতিপয় প্রতিপক্ষ ভূমিদস্যু নাসির, মজিদ গোলদার ও তাদের ভাড়াটিয়ারা। ইতোমধ্যে তাদের মালিকানাধীন চিংড়ী ঘেরের মাছ ও বাসার আসবাবপত্র লুপাটের ঘটনা ঘটেছে। এছাড়া তারা ঐ সম্পত্তির দখল নিতে সাংবাদিক মিজান ও তার পরিবারের সদস্যদের জানমালের ক্ষতিসাধনে প্রকাশ্যে অব্যাহত হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেছেন সাংবাদিক মিজান ও তার পরিবার।

খুলনার পাইকগাছা উপজেলার চেঁচুয়া গ্রামের মৃত বিশে গাজীর ছেলে জিএম মিজানুর রহমান মিজান দৈনিক যুগান্তরের পাইকগাছা উপজেলা প্রতিনিধি ও মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক। উপজেলার শিববাটী মৌজায় তাদের ৪.৭ একর পৈত্রিক সম্পতি রয়েছে। ১৯৪৪ সাল থেকে আজ পর্যন্ত যা তাদের দখলপূর্বক বিআরএস রেকর্ড প্রস্তুত ও হাল খাজনা পরিশোধ করে যাচ্ছেন।

প্রতিপক্ষদের সাথে বর্ণিত জমি নিয়ে প্রথমত বিরোধ দেখা দিলে ১৯৪৭ সালে আদালতে বাঁটোয়ারা ও স্বত্ত্বপ্রচার মামলা হয়। এতে প্রতিপক্ষ কোনাই গোলদারদের বিরুদ্ধে প্রাথমিক ও চুড়ান্ত ডিগ্রি হয়। এর পর আদালতে রেকর্ড সংশোধনি মামলা হয়, যার রায় অনুযায়ী ৫৪ ধারায় এস এ রেকর্ড সংশোধন করে বিশে গাজীর নামে নামপত্তন হয়। এর পরও আদালত থেকে নিষেধাজ্ঞা মামলা করে রায় ডিগ্রি প্রাপ্ত হন বিশে গাজী। অবশেষে কোনাই গোলদার দিং সবকটি মামলার হেরে যাওয়ায় তাদের আর কোন উপায় না থাকায় তার বোন ছবি বিবিকে দিয়ে ডিগ্রি রদের মামলা করান। সে মামলায়ও ছবি বিবি হেরে যান। পরে রায়ের বিরুদ্ধে আপিল মামলা করলে আদালত থেকে তা ডিসমিস হয়।

আদালতের রায় ডিক্রি বুনিয়াদে ৫৪ ধারায় রেকর্ড সংশোধন ও নামপত্তন হলেও সম্প্রতি ফের ঐ জমির জবরদখল নিতে কতিপয় দালাল চক্রদের সাথে নিয়ে এসএ বুনিয়াদে কোনাই গোলদার ও তার বোন ছবি বিবির ওয়ারেশরা ঐ সম্পত্তি জবরদখলের নানা অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।
পৌরসভার অভ্যন্তরে শিববাটি মৌজার মূল্যবান জমি হওয়ায় লোভ সংবরণ করতে নাপেরে মূলত তারা পেশিশক্তির বলে ভাড়াটিয়া সন্ত্রাসীদের ব্যাবহার করে জবর দখলের অপচেষ্টা করছে। ইতোমধ্যে তারা সাংবাদিক মিজান দিংদের ঘেরের মাছ ও বাসার আসবাবপত্র লুটপাট করছে।

বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়।

সর্বশেষ নাসির গোলদারের নের্তৃত্বে সংঘবদ্ধ ভাড়াটিয়ারা সাংবাদিক মিজানুর রহমান, তার ভাই এ্যাড,জিএম আমজাদ হোসেন, ভ্রাতুষ্পুত্র খায়রুল, মিলনকে লাঞ্ছিত করেছে। এর প্রতিবাদ করায় বর্তমানে তারা আরো বেপরোয়া হয়ে উঠেছে। সাংবাদিক মিজানুর রহমান ও তার পরিবারকে জানমালের ক্ষয়-ক্ষতি করতে প্রকাশ্যে হুমকি দিচ্ছে। সর্বশেষ ঘটনায় সাংবাদিক মিজানসহ তার গোটা পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও অভিযোগ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর