1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
টঙ্গীবাড়ীর পাঁচগাঁও ও সিদ্ধেশ্বরী বাজারে নির্বাচনী গনসংযোগ করলেন আরিফুর রহমান হালদার আল্লাহর রহমত কামনা করে সৈয়দপুরে বিভিন্ন এলাকায় ইসতিসকার নামাজ আদায় সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেল চালক নিহত বৃষ্টির আশায় মু্ন্সীগঞ্জের বিভিন্ন এলাকায় ‘ইসতিসকার নামাজ’ আদায় ঐতিহ্যবাহী খুলনার ১৪৩তম জন্মদিন আজ নলছিটি কৃষি ব্যাংকে উৎসবমুখর পরিবেশে হালখাতা উদযাপন পাইকগাছা কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে আইসক্রিম কারখানার মালিককে জরিমানা তীব্র দাবদাহ: মুন্সীগঞ্জে পানি-ছাতার ব‍্যাতিক্রম বুথ সাংবাদিক মিলন কান্তি দাস বৈচন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত

তালার সাহাপাড়া মন্দিরের প্রতিমা ভাংচুরের অভিযোগ

  • প্রকাশিত : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ২৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তালা (সাতক্ষীরা)::

সাতক্ষীরার তালা উপজেলার জেয়ালা নলতা সাহাপাড়ার সার্বজনিন মন্ডপে প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত গভীর রাতে অজ্ঞাত দূর্বৃত্তরা মন্ডপের বিভিন্ন প্রতিমার নানা অঙ্গ ভেঙ্গে দেয় বলে জানানো হয়েছে।

আগামী ১ অক্টোবর থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ব বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দূর্গাপূজা। তবে পুজা শুরুর এক সপ্তাহ আগে ভাংচুরের ঘটনায় স্থানীয়ভাবে নানা প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে।

সাহাপাড়া সার্ব্বজনীন দূর্গা মন্দিরের সভাপতি অসিত সাহা জানান, আগামী ১ অক্টোবর থেকে পুজা শুরু হবে। প্রতিমা তৈরীর পর শেষ মূহুর্তে চলছে রঙ-তুলির ও সাজ-সজ্জার কাজ। শেষ সময়ের ব্যাস্ততায় রাত আনুমানিক ১২টা পর্যন্ত তারা মন্দিরেই ছিলেন। এরপর মন্ডপ ছেড়ে সকলে যার যার বাড়িতে গিয়ে ঘুমিয়ে পড়েন। শুক্রবার সকালে মন্দিরে এসে দেখেন কয়েকটি প্রতিমার মাথার অংশ ভাঙ্গা অবস্থায় পড়ে থাকতে দেখেন তারা। ধারণা করা হচ্ছে, কোন অশুভ উদ্দেশ্যে পরিকল্পিতভাবে কেউ ঘটনাটি ঘটিয়েছে। তবে ঠিক কারা ঘটনাটি ঘটিয়েছে এবিষয়ে তারা কিছু জানাতে পারেননি। বিষয়টি উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

এদিকে সাহাপাড়া মন্ডপে প্রতিমা ভাংচুরের ঘটনায় শুক্রবার সকালে মন্দির পরিদর্শনে আসেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সজীব খান, তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস, উপজেলা পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফকরুল আলম খান, অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদ, তালা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক ইন্দ্রজীৎ দাশ বাপ্পীসহ অন্যান্যরা।

এসময় এমপি ঘটনায় দু:খ প্রকাশ করে বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে হিন্দু-মুসলিমদের মধ্যে বিভেদ সৃষ্টি করার জন্য মহল বিশেষ সু-কৌশলে ঘটনাটি ঘটিয়েছে। এটি একটি জঘন্যতম অপরাধ। এর সাথে জড়িতদের চিহ্নিতপূর্বক আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস প্রদান করেন তিনি।

তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান বলেন, খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য, জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের পাশাপাশি তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনায় নিবিড়ভাবে তদন্ত চলছে। জড়িতদের আটক করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর