1. sheikhnadir81@gmail.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
পাইকগাছায় আধা কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক প্রকাশিত সংবাদের ভিন্নমত ডুমুরিয়ার কানাই ডাঙ্গা স্লুইচ গেটের সামনে পলি পড়ে ভরাট, ইউএনও’র পরিদর্শন তালায় অবৈধভাবে ৬০ বছর যাবত দখলে রাখা ৩৩ বিঘা সরকারি জমির দখলমুক্ত কপিলমুনির ইউপি সদস্য ওজিয়ার সাতক্ষীরায় মাদকদ্রব্যসহ গ্রেফতার টঙ্গীবাড়ীর পাঁচগাঁও ও সিদ্ধেশ্বরী বাজারে নির্বাচনী গনসংযোগ করলেন আরিফুর রহমান হালদার আল্লাহর রহমত কামনা করে সৈয়দপুরে বিভিন্ন এলাকায় ইসতিসকার নামাজ আদায় সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেল চালক নিহত বৃষ্টির আশায় মু্ন্সীগঞ্জের বিভিন্ন এলাকায় ‘ইসতিসকার নামাজ’ আদায় ঐতিহ্যবাহী খুলনার ১৪৩তম জন্মদিন আজ

পাটকেলঘাটায় মৎস ঘের দখলের পাঁয়তারা

  • প্রকাশিত : সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ৩০ বার পঠিত
satkhira-9545

আক্তারুল ইসলাম, সাতক্ষীরা::


সাতক্ষীরার তালা উপজেলার পল্লীতে সন্ত্রাসী স্টাইলে মৎস ঘের দখলের অভিযোগ উঠেছে একদল ভুমিদূস্যদের বিরুদ্ধে। ২৫ মার্চ সোমবার সকালে উপজেলার খলিষখালী ইউনিয়নের গাছা গ্রামের হাসখালী নামক স্থানে ঘটনাটি ঘটে। এসময় ভুমিদস্যুরা কয়েক লক্ষাধিক টাকার মাছ লুট করেছে বলে দাবী ভুক্তভোগীর। কোন উপায় না পেয়ে পাটকেলঘাটা থানায় লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী মীর আসাদুজ্জামান।

মীর আসাদুজ্জামান বলেন, খলিষখালী ইউনিয়নের গাছা মৌজার ৯১২, ৯১৭, ৯২৩, ২৪১৮, ২৪২৬ দাগের ৭২ বিঘা জমিতে মৎস ঘের করে দীর্ঘদিন যাবত ভোগদখল করে আসছিলেন তিনি।বর্তমানে সেখানে কয়েক লক্ষ টাকার মাছ ছাড়া রয়েছে।কিছু দিন ধরে তালার মাগুরা ইউনিয়নের চাঁদকাটি এলাকার সিরাজুল ইসলাম নামে এক ব্যাক্তি একটি জাল দলিল সৃষ্টি করে তার জমি দখলের পাঁয়তারা চালায়। বিষয়টি জানার পর ওই দলিলের বিরুদ্ধে হাইকোর্ট সহ সাতক্ষীরা অতিরিক্তি ম্যাজিট্রেট আদালতে মামলা করেন তিনি ।মামলাগুলো বর্তমানে চলমান রয়েছে। তিনি বলেন আমি আদালতে ১৪৫ ধারা করেছি তারা তা অমান্য করে আমার ঘেরের বাসার তালা ভেঙ্গে বাসার মালামালও লুট করেছে ঐ সকল সন্ত্রাসীরা।

তিনি আরো বলেন, ঘটনার দিন সকালে সিরাজুল ইসলামের নেতৃত্বে মাগুরা এলাকার ময়নূল ইসলাম, প্রবীর সরকার, একই এলাকার মাসুম গাজী,শুভ,আকরাম, দলুয়া এলাকার আজিজ সরদার, আলমগীর হোসেন সহ শতাধিক লোক মৎস ঘেরে হামলা চালায়। এসময় তারা সেখানে একটি অস্থায়ী ঘর নির্মান সহ লক্ষাধিক টাকার মাছ লুট করে ।ওই সময় তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দখল যজ্ঞ বন্ধ করে দেয়।পরে পুলিশ দেখে সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে সটকে পড়ে।এ অবস্থায় সাতক্ষীরা পুলিশ সুপার সহ সংক্লিষ্ট কৃর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন তিনি।

অভিযোগ অস্বীকার করে সিরাজুল ইসলাম জানান, ওই সম্পত্তির মালিক এখন আমি নিজে। তার স্বপক্ষে সকল প্রকার কাগজপত্র রয়েছে।দখলের প্রসঙ্গে প্রশ্ন করলে তিনি কৌশালে এড়িয়ে বলেন, আমার নতুন জমি দেখতে কিছু লোকজন গিয়েছিল তবে কোন দখলের ঘটনা ঘটেনি।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ বলেন, ঘটানাস্থল পুলিশ পরিদর্শন করেছে। শান্তি শৃঙ্খলা বজার রাখার জন্য দুপক্ষকে নিদর্শনা দেওয়া হয়েছে।আইনশৃঙ্খলা অবনতি হলে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর