1. sheikhnadir81@gmail.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
পাইকগাছায় আধা কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক প্রকাশিত সংবাদের ভিন্নমত ডুমুরিয়ার কানাই ডাঙ্গা স্লুইচ গেটের সামনে পলি পড়ে ভরাট, ইউএনও’র পরিদর্শন তালায় অবৈধভাবে ৬০ বছর যাবত দখলে রাখা ৩৩ বিঘা সরকারি জমির দখলমুক্ত কপিলমুনির ইউপি সদস্য ওজিয়ার সাতক্ষীরায় মাদকদ্রব্যসহ গ্রেফতার টঙ্গীবাড়ীর পাঁচগাঁও ও সিদ্ধেশ্বরী বাজারে নির্বাচনী গনসংযোগ করলেন আরিফুর রহমান হালদার আল্লাহর রহমত কামনা করে সৈয়দপুরে বিভিন্ন এলাকায় ইসতিসকার নামাজ আদায় সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেল চালক নিহত বৃষ্টির আশায় মু্ন্সীগঞ্জের বিভিন্ন এলাকায় ‘ইসতিসকার নামাজ’ আদায় ঐতিহ্যবাহী খুলনার ১৪৩তম জন্মদিন আজ

সুইডেশ রাজকন্যা উপকুলীয় কয়রার গ্রামীন নারীদের কথা শুনলেন

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ৪১ বার পঠিত
koyra-9508

কয়রা (খুলনা) প্রতিনিধিঃ


খুলনার কয়রার মানুষের সুপেয় পানির সমস্যার কথাগুলো রাজকন্যাকে জানালেন মহেশ্বরীপুর নয়ানী নামযজ্ঞ পানি ব্যবস্থাপনা কমিটির সদস্যরা। ঐ কমিটির সদস্য লিপিকা বিশ্বাস (২৯) রাজকন্যাকে জানালেন খাবার পানির সংকটের কথা।

লি‌পিকা রাজকন‌্যার উ‌দ্যেশ্যে লবনাক্ত পা‌নির ক্ষ‌তিকর দিকগু‌লো তু‌লে ধ‌রেন। তাছাড়া এলাকায় লজিক প্রকল্পের পানির প্লান তৈরী করায় এলাকার মানুষ যে মহাখুশি তা তারা রাজকন্যাকে জানান।

তারা আরও বেশি করে এলাকার পানির ট্যাংকির ব্যবস্খার পাশাপাশি আরও পানির প্লান্ট স্থাপনের দাবি জানান। সুইডেনের প্রিন্সেস
ক্রাউন ভিক্টোরিয়া খুলনার উপকূলীয় উপজেলা কয়রায় গাীলাবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে নির্মিত হেলিপ্যাডে এসে অবতরন করেন।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৮ টায় অবতরনের প‌রে তিনি উপকূলীয় অঞ্চলে জলবায়ু পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় লোকজনের জীবনমান নিজ চোখে দেখার জন্য মহেশ্বরীপুর ইউনিয়নের নয়ানী নামযজ্ঞ মাঠে হাজির হন। সেখানে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের বাস্তবায়নধীন ও ইউএনডিপির সহযোগিতায় লজিক প্রকল্পের নির্মিত পানির প্লান্ট পরিদর্শন করেন। এ ছাড়া পানি কমিটির সদস্যদের সাথে কথা বলেন।

এরপর রাজকন্যা ১০ টা ২৫ মিনিটে মহারাজপুর ইউনিয়ন পরিষদ এসে পৌছান, ডিজিটালাইজেশনে রূপান্তর কার্যক্রম প‌রিদর্শন করেন। এ সময তিনি ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে বয়স্ক,বিধবা ভাতা,ই পাসর্পোট ও ই-পর্চার কার্যক্রম দেখেন। পরে মধুমতি ব্যাংকে একাউন্টের মাধ্যমে রেশমা আক্তারকে দিয়ে ৫ শ টাকার ডিপোজিট কার্যক্রম উদ্বোধন করেন। সেখান থেকে তিনি গাড়িযোগে ১১ টা ২৭ মিনিটে উপস্থিত হয়ে কয়রা স্মার্ট সার্ভিস পয়েন্ট অব পোস্ট অফিসের কার্যক্রম উদ্বোধন ক‌রেন। তিনি এ সকল কার্যক্রমের পাশাপা‌শি ঝুকিপূর্ণ মানুষের অনুভূতির কথা শুনে‌ছেন ও জীবন জীবিকা কার্যক্রম অবলোকন করে‌ছেন। দুপুর ১২ টায় তিনি কপোতাক্ষ কলেজ মাঠে হতে হ্যালিপেডযোগে কয়রা ত্যাগ করেন।

রাজকন্যার সফরসঙ্গী হিসাবে পরিবেশ,বন ও জলবায়ু মন্ত্রী সাবের হোসেন চৌধুরী, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জাতি সংঘের সহকারি মহাসচিব উলরিকা মোদোর, আন্তর্জাতিক উন্নয়ন সহযোগিতা ও বৈদেশিক বানিজ্য সুইডিশ মন্ত্রী জোহান ফরসেল, কয়রা-পাইকগাছার সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান সহ সরকারি কর্মকর্তা জাতি সংঘের প্রতিনিধি ও বেসরকারি খাতের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর