1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
অপারেশনের নামে নিজেই রোগীদের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার মুন্সীগঞ্জে টঙ্গীবাড়িতে অজ্ঞাত কিশোরের গলাকাটা লাশ উদ্ধার দেশের উন্নয়নের পাশাপাশি সেনাবাহিনীকে আরও আধুনিক দক্ষ ও যুগোপযোগী করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী খুলনাসহ ৮ বিভাগে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি খুলনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা ডুমুরিয়ায় উচচ ফলনশীল পাট বীজ উৎপাদন, পাট চাষ ও পাট পচনের আধুনিক প্রদ্ধতির ক্রমোন্নয়নে কর্মশালা তালায় ১১৫ শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি সারাদেশের ন্যায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন’র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

মহানবী (সাঃ) সম্পর্কে চরম অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে খুলনায় ইমাম পরিষদের সমাবেশে গণমানুষের ঢ়ল

  • প্রকাশিত : শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ২১ বার পঠিত
খুলনা প্রতিনিধি:

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক  মহানবী হজরত মুহাম্মদ (সঃ) অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে খুলনায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ জুন) বিকেলে খুলনা জেলা ইমাম পরিষদের আয়োজনে নগরীর নিউমার্কেট সংলগ্ন বায়তুন নূর মসজিদ চত্বরে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। খুলনার সর্বোস্তরের জনতার উপস্থিতিতে সমাবেশটি জনস্রোতে পরিণত হয়। ফলে বায়তুন নূর মসজিদ চত্বরে সমাবেশ কর্মসূচি থাকলেও ধর্মপ্রাণ মুসল্লিদের অংশ গ্রহণে তা ফেরিঘাট থেকে জোড়াগেট পর্যন্ত বিস্তৃত হয়। এর ফলে নগরীর ময়লাপোতা মোড় এবং ফেরিঘাট থেকে জোড়াগেট পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
খুলনা জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা মোঃ সালেহ’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, খুলনা জেলা ইমাম পরিষদের সহ-সভাপতি হাফেজ মাওলানা মোস্তাক আহমেদ, অধ্যক্ষ মাওলানা রহমাতুল্লাহ, সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, যুগ্ন সম্পাদক মাওলানা নাসির উদ্দিন কাসেমী, অধ্যক্ষ মাওলানা এ এফ এম নাজমুস সউদ, হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, মোল্লা মেরাজুল হক, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা সিদ্দিকুর রহমান, সাইখুল ইসলাম বিন হাসান, মাওলানা হেকতম আলী, মাওলানা নূর সাইদ জালালী, মাওলানা এএসএম জাফর সাদিক, মাওলানা কারামাত আলী, মাওলানা আনোয়ারুল আজম, মাওলানা ইবরাহিম খলিল, শেখ মোঃ নাসির উদ্দিন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, আজকের পর থেকে আমরা কোন মুসলমান ভারতীয় কাপড় দিয়ে পাঞ্জাবী তৈরি করবো না, স্ত্রী-কন্যাদের ভারতীয় কাপড়ের থ্রি-পিস এবং শাড়ী কিনে দিব না। ভারতীয় কোন টিভি চ্যানেল দেখবো না। এভাবে আমরা ভারতীয় সকল পণ্য বর্জন করবো। আর এটাই হবে আমাদের জন্য এখন সবচেয়ে বড় জিহাদ। এভাবেই ভারতীয় পণ্য-সামগ্রী ব্যবহার না করতে অঙ্গীকার করা হয়।

বক্তারা আরোও বলেন, ভারতের বিজেপি মুখপাত্র নুপুর শর্মা মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্পর্কে কুরুচিপূর্ণ কটূক্তি ও চরম মিথ্যাচার করেছে। তাকে কারাগারে পাঠালেও এর শাস্তি হবে না। রাসুলের (সঃ) অপমানকারীর শাস্তি হচ্ছে ‘কতল’ করা। এ ধরণের শাস্তি হলে আর কেউ দুঃসাহস দেখাতো না বলেও উল্লেখ করেন তারা।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে বক্তারা  সকল ভারতীয় পণ্য আমদানী বন্ধের আহবান জানিয়ে বলেন, মুসলিম ব্যবসায়ীরা ভারতীয় পণ্য আমদানী করবেন না। আর এটাই হচ্ছে ঈমানের দাবি। আর আমরা যদি ভারতীয় পন্য বর্জন করে এখন এই জিহাদ করতে না পারি তাহলে মিছিল-সমাবেশ করে কোন লাভ নেই বলেও উল্লেখ করেন তারা।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর