1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নলছিটি কৃষি ব্যাংকে উৎসবমুখর পরিবেশে হালখাতা উদযাপন পাইকগাছা কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে আইসক্রিম কারখানার মালিককে জরিমানা তীব্র দাবদাহ: মুন্সীগঞ্জে পানি-ছাতার ব‍্যাতিক্রম বুথ সাংবাদিক মিলন কান্তি দাস বৈচন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত পাইকগাছা উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত কেশবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের ব্যাপক গণসংযোগ তালায় ৬০ বছর ধরে অবৈধ দখলে থাকা ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার কয়রায় নীতি সমস্যা বিশ্লেষণ ও সমাধান কৌশল বিষয়ক প্রশিক্ষণ

খুলনায় জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠিত

  • প্রকাশিত : শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ৩৮ বার পঠিত
খুলনায় জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সামপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) সকালে নগরীর গল্লামারী মৎস্য বীজ উৎপাদন খামার সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ।
প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, মৎস্য খাত জিডিপিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখাত দুর্বারগতিতে এগিয়ে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন মাছ হবে দ্বিতীয় বৈদেশিক মুদ্রা অর্জনকারী সম্পদ। একথা এখন বাস্তবায়িত হচ্ছে।
তিনি বলেন, এখনও সুন্দরবনসহ বিভিন্ন এলাকায় বিষ দিয়ে মাছ মারা হচ্ছে। যে কোন মূল্যে মাছ উৎপাদনে ক্ষতিকর বিষ ও পুশ থেকে বিরত থাকতে হবে। পদ্মা সেতুর কারণে এ অঞ্চলের প্রবৃদ্ধি বাড়বে। এই অঞ্চলের কৃষি এবং মৎস্যতে অনেক উন্নতি হয়েছে। মাছ উৎপাদন আরো বৃদ্ধি করতে হলে গবেষণাকে বেশি প্রাধান্য দিতে হবে। সরকার পরীক্ষামূলক ভাবে ভেনামি চিংড়ি চাষে অনুমতি দেওয়ায় এর উৎপাদন ভাল হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
খুলনা মৎস্য অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক মোঃ তোফাজউদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের এফএমআরটি ডিসিপ্লিনের অধ্যাপক ড.খন্দকার আনিছুল হক, কৃষি সম্প্রসার অধিদপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমান, মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ দপ্তরের উপপরিচালক আবু ছাইদ ও বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টাস এ্যাসোসিয়েশন এর সিনিয়র সহসভাপতি এস হুমায়ুন কবির। স্বাগত জানান জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল।
এসময় চিংড়ি চাষি, মৎস্য চাষি ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। খুলনা জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের যৌথ আয়োজনে উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর